দুর্ধর্ষ ক্যামেরার Huawei P50 Pro গ্লোবাল মার্কেটে 12 জানুয়ারি লঞ্চ হবে

Avatar

Published on:

চীনে লঞ্চ হওয়ার মাস ছ’য়েক পর বিশ্ববাজারে আত্মপ্রকাশ করছে Huawei P50 Pro। মালয়েশিয়াতে সংস্থার অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে বিষয়টি ঘোষিত হয়েছে। Huawei P50 Pro জানুয়ারির ১২ তারিখে গ্লোবাল মার্কেটে পা রাখবে। খবরটি হুয়াওয়েপ্রেমীদের জন্য দারুণ আনন্দের, কারণ ফ্ল্যাগশিপ ফোনটি শীঘ্রই ইউরোপের বাজারেও লঞ্চ হতে পারে।

প্রসঙ্গত, গত বছরের জুলাইয়ে Huawei P50 /সিরিজ যাত্রা শুরু করেছিল৷ এসেছিল বেস ও Pro ভ্যারিয়েন্টে। Huawei P50-এর চীনা ভার্সনে Kirin 9000 প্রসেসর দেওয়া হলেও, বিশ্বজুড়ে Qualcomm Snapdragon 888 প্রসসরের সঙ্গে দুর্ধর্ষ ক্যামেরার ফ্ল্যাগশিপ ফোনটি পাওয়া যাবে। আবার এর গ্লোবাল ভ্যারিয়েন্টে তে Harmony OS-এর পরিবর্তে EMUI 12 মোবাইল অপারেটিং সিস্টেম প্রি-ইনস্টলড থাকবে।

Honor P50 Pro স্পেসিফিকেশন

হুয়াওয়ে পি ৫০ প্রো ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস (২৪০০x১০৮০ পিক্সেল) কার্ভড OLED ডিসপ্লে সহ এসেছে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে রয়েছে ৪,৩৬০ এমএএইচ ব্যাটারি, যার সাথে ৬৬ ওয়াট ইউএসবি কেবল চার্জি এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে।

ফটোগ্রাফির জন্য হুয়াওয়ে পি৫০ প্রো-এ কোয়াড ক্যামেরা সেটআপ দেখা যাবে। যার প্রাইমারি ক্যামেরা ৫০ মেগাপিক্সেল সেন্সর। বাকি তিনটি ক্যামেরা হল ৪০ মেগাপিক্সেল মনোক্রোম সেন্সর, ১৩ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও ৬৪ মেগাপিক্সেল টেলিফটো সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনে রয়েছে একটি ১৩ মেগাপিক্সেল ক্যামেরা।

সঙ্গে থাকুন ➥