Indian FTR Stealth Grey: মিলবে মাত্র দেড়শোটি, লঞ্চ হল অত্যন্ত দুর্লভ মোটরসাইকেল

Avatar

Published on:

আমেরিকার আইকনিক দু’চাকা গাড়ি নির্মাতা Indian Motorcycle সম্প্রতি 2023 Indian FTR Stealth Grey Special Edition মোটরসাইকেল লঞ্চের ঘোষণা করেছে। আর্ন্তজাতিক বাজারের ক্রেতাদের কথা মাথায় রেখে ঘোষিত এই লিমিটেড এডিশন বাইক খুব অল্প সংখ্যায় বাজারে ছাড়া হবে৷ তৈরি হবে মাত্র দেড়শোটি। মডেলের নাম থেকেই সহজেই অনুমেয় যে, এই বাইকটির শরীরের নানা অংশে স্টিলথ গ্রে রঙের আধিক্য দেখা যাবে। এবং ট্রাকশন কন্ট্রোল সহ একগুচ্ছ আকর্ষণীয় বৈশিষ্ট্য রয়েছে এই বাইকে।

FTR Stealth Grey ভ্যারিয়েন্ট

লিমিটেড এডিশনের এই মোটরসাইকেলটির বেস মডেল হিসাবে রয়েছে FTR ও  FTR S। আর টপ মডেলগুলি হল FTR R Carbon, FTR Rally এবং FTR Champion Edition। এগুলি যেমন কাস্টমাইজ করার সুবিধা আছে, তেমনই প্রয়োজন অনুযায়ী নানা রকমের অ্যাক্সেসরিজ বেছে নেওয়া যাবে।

FTR Stealth Grey পারফরম্যান্স

FTR Stealth Grey লিমিটেড এডিশনে ১২০৩ সিসি লিকুইড কুল্ড ভি- টুইন ইঞ্জিন দ্বারা পরিচালিত। যা ১২১ বিএইচপি ক্ষমতা এবং ১২০ এনএম টর্ক উৎপন্ন হবে। এই ইঞ্জিনকে আমেরিকায় তৈরি সবচেয়ে শক্তিশালী টুইন সিলিন্ডার যুক্ত ইঞ্জিন বলে গণ্য করা হয়। স্লিপ ও অ্যাসিস্ট ক্লাচ-সহ আছে সিক্স স্পিড গিয়ারবক্স। এছাড়াও বাইক স্থির থাকা অবস্থায় তার তাপমাত্রাকে নিয়ন্ত্রণ রাখার জন্য সিলিন্ডার ডিঅ্যাক্টিভেশন সিস্টেম দেওয়া আছে।

FTR Stealth Grey হার্ডওয়্যার ও ফিচার

বাইকটির ইন্সট্রুমেন্ট ক্লাস্টারে একটি ৪.৩ ইঞ্চির টাচ যুক্ত টিএফটি কালার ডিসপ্লে দেওয়া হয়েছে। সাথে আছে ব্লুটুথ কানেক্টিভিটি। সামনের ১৯ ইঞ্চির চাকায় রয়েছে চার পিস্টন যুক্ত ডাবল ক্যালিপার। আর পিছনের চাকায় সিঙ্গেল পিস্টন ক্যালিপার দেওয়া রয়েছে। চাকর ব্যাস ১৭ ইঞ্চি। ফুয়েল ট্যাঙ্কের ক্যাপাসিটি ১৩ লিটার। এছাড়াও বিশেষ ফিচারগুলির মধ্যে রয়েছে Akrapovic exhaust, কর্নারিং এবিএস, তিনটে আলাদা রাইডিং মোড ও ProTaper কোম্পানির হ্যান্ডেলবার।

সুরক্ষার জন্য উভয় চাকায় Brembo ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে। কোম্পানির দাবি অনুযায়ী বাইকটির ওজন ২৩৬ কেজি। Indian FTR Stealth Grey-এর দাম এবং কবে থেকে উপলব্ধ হবে, সে বিষয়ে সংস্থার তরফে এখনও কিছু জানানো হয়নি।

সঙ্গে থাকুন ➥