BGMI ও Free Fire কে টেক্কা দিতে আসছে দেশীয় Indus Battle Royale মোবাইল গেম

Updated on:

ভারত সরকার দ্বারা PUBG Mobile (পাবজি মোবাইল) ব্যান হওয়ার পর এদেশের সবচেয়ে জনপ্রিয় ব্যাটেল রয়েল গেম হয়ে ওঠে Garena Free Fire (গ্যারেনা ফ্রি ফায়ার) এবং পরবর্তীতে Battlegrounds Mobile India (ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া) ওরফে BGMI। বিভিন্ন প্রকারের সুযোগ-সুবিধা ও বিনামূল্যের রিওয়ার্ড অফারের করার দরুন অল্প সময়েই এই দুটি শুটার গেম ভারতীয় গেমারদের মধ্যে দারুন জনপ্রিয়তা লাভ করে। তবে খুব শীঘ্রই সিঙ্গাপুর ও দক্ষিণ কোরিয়া ভিত্তিক অ্যাকশন-অ্যাডভেঞ্চারের সমন্বয় তৈরি মোবাইল গেম-দ্বয় একটি নতুন প্রতিদ্বন্দ্বির সম্মুখীন হতে চলেছে মনে হচ্ছে। আসলে সাম্প্রতিক রিপোর্ট অনুসারে, পুনে-ভিত্তিক গেম স্টুডিও সুপারগেমিং (SuperGaming), Indus Battle Royale গেমের মাধ্যমে মোবাইল গেমিং ইন্ডাস্ট্রিতে পা রাখার কথা ঘোষণা করেছে।

চলতি বছরেই লঞ্চ হবে Indus Battle Royale, কড়া টক্কর দেবে Battlegrounds Mobile India ও Garena Free Fire গেমিং অ্যাপকে

সুপারগেমিং ঘোষিত নতুন গেমটি হল ‘ইন্দাস ব্যাটেল রয়্যাল’ (Indus Battle Royale)। সংস্থার তরফ থেকে কোনো নির্দিষ্ট লঞ্চ তারিখ জানানো হয়নি এখনো। তবে ২০২২ সালেই গেমটি নিয়ে আসা হবে এটা নিশ্চিত। এযাবৎ, সুপারগেমিং, ‘মাস্কগান’ (MaskGun) এবং ‘সিলি রয়্যাল’ (Silly Royale) নামের সোশ্যাল ও মাল্টিপ্লেয়ার ইন্টারঅ্যাকশন গেম অফার করতো। এবার, রয়্যাল ব্যাটেল গেমিং ইন্ডাস্ট্রিতেও প্রবেশ করতে চলেছে সংস্থাটি।

আসন্ন ইন্দাস ব্যাটেল রয়্যালের জন্য একটি ‘ব্র্যান্ড নিউ’ টেক প্ল্যাটফর্ম তৈরি করা হয়েছে। এছাড়া, একটি ডেডিকেটেড ওয়েবসাইটও তৈরি করা হয়েছে এই অ্যাকশন গেমটির জন্য। প্রসঙ্গত, এই ওয়েবপেজে উল্লেখ করা হয়েছে যে, বিশ্বজুড়ে থাকা প্লেয়ারদের জন্য ইন্দাস হবে একটি মেড-ইন ইন্ডিয়াল ব্যাটেল রয়্যাল গেম। এটি মোবাইল, পিসি (পার্সোনাল কম্পিউটার) এবং কনসোলের মাধ্যমে খেলা যাবে।

আসন্ন গেমটির সম্পর্কে সংস্থার বিবৃতি, “ইন্দাস ব্যাটেল রয়্যাল গেমে ভারতীয় সংস্কৃতির উপর ফোকাস করা হয়েছে, যা বিশ্বজুড়ে থাকা গেমারদের জন্য ভবিষ্যতের নতুন মোড় উন্মোচন করবে।” পাশাপাশি, “আমাদের উদ্দেশ্য হল গভীর জ্ঞান এবং স্থানের অনুভূতি প্রদান করা যা স্বতন্ত্র কিন্তু বন্দুক ও গেমপ্লে সিস্টেমের সাথে সম্পর্কিত। একটি আধুনিক ব্যাটেল রয়্যাল গেমের থেকে যা আশা করতে পারেন, তা এখানে পাবেন আপনারা।” এমনটাই দাবি করা হয়েছে সুপারগেমিংয়ের তরফ থেকে।

উৎসুক প্লেয়ারদের জানিয়ে রাখি, গেমটি বর্তমানে ডেভেলপের পর্যায়ে আছে। সুপারগেমিং সম্প্রতি তাদের ওয়েবসাইটে ২১ সেকেন্ডের একটি টিজার ভিডিও শেয়ার করেছিল। তাতে গেমটি নিয়ে আসার বার্তা শোনা গেলেও, গেমপ্লে সম্পর্কে কোনো বিশদ দেওয়া নেই। Indus Battle Royale গেম সম্পর্কে আরও তথ্যাদি জানতে হয়তো আরো বেশ কিছুদিন আমাদের অপেক্ষা করতে হবে।

সঙ্গে থাকুন ➥