প্রায় ১৯ হাজার টাকা ছাড়ে iPhone 12 mini, এবার সবার হাতে হাতে থাকবে আইফোন

Avatar

Published on:

বছরের অন্তিম লগ্নে এসে স্মার্টফোন ক্রেতাদের জন্য একটি বিশেষ সেলের আয়োজন করেছে ই-কমার্স সাইট Flipkart, যার নাম ‘Smartphone Year End Sale’। এই সেল ২৬শে ডিসেম্বর থেকে শুরু হয়েছে এবং ৩০শে ডিসেম্বর পর্যন্ত লাইভ থাকবে। এই সময়কালে, Motorola, Realme সহ একাধিক স্মার্টফোন ব্র্যান্ডের হ্যান্ডসেটক আকর্ষণীয় ডিসকাউন্ট ও অফারের সাথে তুলনায় কম দামে বিক্রি করা হবে। জানিয়ে রাখি, এই তালিকায় সামিল আছে টেক জায়ান্ট Apple -ও। সেক্ষেত্রে, আজ আমরা এমন একটি অফারের খোঁজ নিয়ে হাজির হয়ে গেছি, যা শুনে iPhone-প্রেমীদের আহ্লাদে আটখানা হওয়া নিশ্চিত। ওয়ালমার্ট অধীনস্ত অনলাইন শপিং সাইটটি তাদের এই ‘ইয়ার-এন্ডিং’ সেলে iPhone 12 mini ফোনের সাথে প্রায় ১৮,৬০০ টাকা পর্যন্ত ছাড় দিচ্ছে।

শুধু তাই নয়, নো-কস্ট ইএমআই, আনলিমিটেড ক্যাশব্যাক, ফ্লিপকার্ট স্মার্ট আপগ্রেড স্কিম, ফ্রি স্ক্রিনগার্ড প্রটেকশন এবং এক্সচেঞ্জ বোনাসের মতো বিবিধ অফারের সুবিধাও পেয়ে যাবেন ক্রেতারা। তাহলে চলুন আর দেরি না করে, Flipkart Smartphone Year End Sale থেকে Apple iPhone 12 mini কতটা কম দামে কিনে নেওয়া যাবে তা জেনে নেওয়া যাক এবার।

অ্যাপল আইফোন ১২ মিনি দাম ও অফার (Apple iPhone 12 mini Price and offers)

আইফোন ১২ মিনি মডেলের ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের আসল দাম ৫৯,৯০০ টাকা। কিন্তু, ফ্লিপকার্ট ইয়ার এন্ড সেলে, এটিকে ফ্লাট ১৮,৬০১ টাকা ডিসকাউন্টের সাথে মাত্র ৪১,২৯৯ টাকায় বিক্রি করা হচ্ছে।

অফারের কথা বললে, উক্ত ভ্যারিয়েন্টকে Flipkart Axis ব্যাঙ্কের ক্রেডিট কার্ড ব্যবহার করে কিনলে ৫% আনলিমিটেড ক্যাশব্যাক দেওয়া হবে। আবার, কিস্তিতে টাকা শোধ করতে চাইলে ইএমআই অপশন উপলব্ধ। এর জন্য আপনাদের প্রতি মাসে ১,৪১২ টাকা ইএমআই শোধ করতে হবে। আবার পুরোনো ফোনের পরিবর্তে এই নয়া আইফোন কিনলে ১৫,৪৫০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ বোনাস অফার করা হবে। ফলে যারা এই পুরো এক্সচেঞ্জ ভ্যালু প্রাপ্ত করতে পারবেন, তারা মাত্র ২৫,৮৪৯ টাকায় পকেটস্থ করতে পারবেন আইফোন ১২ মিনি। আর, পুরো এক্সচেঞ্জ অফারের সাথে যদি ডিসকাউন্ট প্রাইজ যুক্ত করা হয়, তবে ছাড়ের পরিমান হবে ৩৪,০৫১ টাকা।

৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট ছাড়াও, ১২৮ জিবি ও ২৫৬ জিবি স্টোরেজ অপশন -কেও ডিসকাউন্টের সাথে সেলে তালিকাভুক্ত করা হয়েছে। যেমন, ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৬৪,৯০০ টাকা হলেও, এটিকে মাত্র ৫৫,২৯৯ টাকাই কিনে নেওয়া যাবে। আবার, ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টকে ৭৪,৯০০ টাকায় লঞ্চ করা হয়েছিল, যা এখন ডিসকাউন্টের সাথে ৬৫,২৯৯ টাকায় উপলব্ধ। উক্ত দুটি ভ্যারিয়েন্টের সাথেও এক্সচেঞ্জ অফারের সুবিধা মিলবে।

অ্যাপল আইফোন ১২ মিনি স্পেসিফিকেশন ও ফিচার (Apple iPhone 12 mini Specifications and features)

আইফোন ১২ সিরিজের মিনি মডেলটি, একটি ৫.৪ ইঞ্চির (২,৩৪০×১,০৮০ পিক্সেল) সুপার রেটিনা XDR ডিসপ্লে সহ এসেছে। মাল্টিটাস্কিং এবং ফাস্ট পারফরম্যান্সের জন্য এই ডিভাইসে সংস্থার নিজস্ব এ১৪ বায়োনিক (A14 Bionic) প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি আইওএস ১৪ (iOS 14) অপারেটিং সিস্টেম দ্বারা চালিত। ফটোগ্রাফির জন্য এই ফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এগুলি হল, ১২ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড সেন্সর (অ্যাপারচার : এফ/১.৬) এবং ১২ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স (অ্যাপারচার : এফ/২.৪)। অন্যদিকে, সেলফি বা ভিডিও কলিংয়ের জন্য, ১২ মেগাপিক্সেলের ট্রু-ডেপ্থ ফ্রন্ট ক্যামেরা (অ্যাপারচার : এফ/২.২) দেওয়া হয়েছে।

কানেক্টিভিটির কথা বললে, iPhone 12 Mini ফোনে, ওয়াই-ফাই, জিপিএস, ব্লুটুথ ভি৫.০, এমএফসি, লাইটনিং কেবল, ডুয়েল সিম স্লট এবং হেডফোন স্লট অন্তর্ভুক্ত। তদুপরি, এই ফোনকে MagSafe চার্জিং টেকনোলজির মাধ্যমে ওয়্যারলেস পদ্ধতিতে চার্জ করা যাবে। ফোনটি IP68 রেটিং প্রাপ্ত হওয়ায়, এটি জল রোধী।

সঙ্গে থাকুন ➥