সবচেয়ে কম দামে কিনুন iPhone 12, পাবেন সর্বোচ্চ ২২ হাজার টাকা ছাড়

Avatar

Published on:

ই-কমার্স সাইট Amazon আয়োজিত ‘Summer Sale’ শেষ হওয়ার দু’সপ্তাহেরও বেশি সময় পার হয়ে গেছে। তাসত্ত্বেও, টেক জায়ান্ট Apple এর iPhone 12 ফোনের উপর জারি থাকা অফার এখনো লাইভ রয়ে গেছে। তবে, এই অফার শুধুমাত্র মডেলটির ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের জন্যই প্রযোজ্য থাকছে। জানিয়ে রাখি, অফারটি লাইভ থাকা কালীন এই আইফোন মডেল কিনলে, ডিসকাউন্ট ও এক্সচেঞ্জ বোনাস মিলিয়ে আপনারা প্রায় ২২,০০০ টাকার ছাড় পেয়ে যাবেন। অতএব, আপনি যদি একটি নয়া মোবাইল কেনার পরিকল্পনা করে থাকেন, তাহলে একটি মিড-রেঞ্জ অ্যান্ড্রয়েড ফোন খরিদ করার পরিবর্তে ঝাঁচকচকে Apple iPhone পকেটস্থ করতে পারেন৷ প্রসঙ্গত, কত দিন এই অফারটি বৈধ থাকবে তা এখনো নিশ্চিত নয়। তাই আপনারা যদি ভারী ডিসকাউন্টের সাথে উপলব্ধ ১২তম প্রজন্মের এই আইফোনটি কিনতে চান তবে এক্ষুনি ঢুঁ মেরে আসুন Amazon এর সাইটে। কেননা এরূপ সুযোগ হাতছাড়া হলে পরে আফসোস করতে হবে। তবে তার আগে আমাদের এই প্রতিবেদন থেকে iPhone 12 মডেলের ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম এবং উপলব্ধ অফারের সম্পর্কে বিশদে জেনে নিতে পারবেন।

Apple iPhone 12 (128GB) দাম ও অফার

আইফোন ১২ মডেলের ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের আসল দাম ৭০,৯০০ টাকা। কিন্তু, আপনারা যদি অ্যামাজন থেকে এই মডেলটি কেনেন তবে ফ্লাট ১৬% বা ১১,০০০ টাকার ডিসকাউন্ট পেয়ে যাবেন। যারপর, এটিকে মাত্র ৫৯,৯০০ টাকা খরচ করে কিনে নেওয়া যাবে। ডিসকাউন্টের পাশাপাশি এক্সচেঞ্জ অফারও উপলব্ধ থাকছে উক্ত আইফোন ডিভাইসের সাথে। সেক্ষেত্রে, আপনি যদি একটি পুরানো স্মার্টফোনের পরিবর্তে এই নয়া আইফোন কেনেন, তবে ১১,০৫০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ বোনাস পেয়ে যাবেন। অর্থাৎ, ডিসকাউন্টের পাশাপাশি এই পূর্ণ এক্সচেঞ্জ ভ্যালু প্রাপ্ত করতে পারলে, আপনারা নূন্যতম ৪৮,৮৫০ টাকায় পকেটস্থ করে নিতে পারবেন আইফোন ১২।

Amazon থেকে কিভাবে Apple iPhone 12 অফারের লাভ ওঠাবেন?

১. উক্ত অফারটির লাভ ওঠানোর জন্য, প্রথমেই আপনাকে অ্যামাজনের ওয়েবসাইটে (Amazon.in) চলে যেতে হবে এবং সার্চ-বারে ‘iPhone 12, 128 GB’ লিখে সার্চ করতে হবে।

২. এরপর, আইফোন ১২ মডেলের যেই কালার অপশনটি আপনার পছন্দ তা চয়ন করুন।

৩. এবার, ওয়েবপেজের উপরের বাম দিকে থাকা ‘With Exchange’ বিকল্পে ক্লিক করুন।

৪. একটি ছোট পপ-আপ উইন্ডোজ ওপেন হবে। এখানে, আপনি যেই পুরানো ফোনটি এক্সচেঞ্জ করতে চান, তার মডেল নাম এবং IMEI নম্বর লিখুন।

৫. পরিশেষে, স্ক্রিনে আইফোন ১২ ফোনের ডিসকাউন্ট সহ দাম দেখতে পাবেন। এবার আপনি আইফোন ১২ মডেলের ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটিকে কিনতে পারবেন।

Apple iPhone 12 স্পেসিফিকেশন

আইফোন ১২ মডেলে রয়েছে একটি ৬.১ ইঞ্চির সুপার রেটিনা এক্সডিআর (XDR) ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ৬০ হার্টজ। এটি এ১৪ (A14) বায়োনিক প্রসেসর সহ এসেছে। ফটোগ্রাফির জন্য, এই আইফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ আছে। এগুলি হল – ১২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ১২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর। আর, সেলফি তোলার জন্য ডিভাইস সামনে ১২ মেগাপিক্সেল ফ্রন্ট-ফেসিং ক্যামেরা রয়েছে। আইফোন ১২ মডেলে ২,৮১৫ এমএএইচ পাওয়ারের ব্যাটারি দেওয়া হয়েছে, এটি IP68 ওয়াটারপ্রুফ রেটিং প্রাপ্ত।

সঙ্গে থাকুন ➥