iPhone 13 সিরিজে থাকবে ১২০ হার্টজ ProMotion ডিসপ্লে

Avatar

Published on:

প্রতিবছরের মত Apple এবছরও তাদের নতুন আইফোন সিরিজ সেপ্টেম্বর নাগাদ লঞ্চ করবে। টিপস্টাররা মাঝেমধ্যেই এই সিরিজ সম্পর্কে বিভিন্ন তথ্য সামনে আনছেন। সেক্ষেত্রে সূত্র মারফত iPhone 13 সিরিজের একটি বিশেষ ফিচারের কথা এবার সামনে এল। আইফোন ১৩ সিরিজের টপ-এন্ড ভ্যারিয়েন্টে ১২০ হার্টজ ProMotion ডিসপ্লে থাকবে বলে সূত্র নিশ্চিত করেছে। উল্লেখ্য, আইফোনে এই প্রথমবার ফিচারটির দেখা মিলবে।

Digitimes এর রিপোর্টে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এছাড়াও, ইন্ডাস্ট্রি সূত্র উল্লেখ করে পাবলিকেশনের দাবি, স্যামসাং ও এলজি উভয় সংস্থা তাদের আইফোন প্রোডাকশন লাইনগুলিকে LTPO প্রযুক্তির প্রোডাকশনে রূপান্তরিত করছে।

LTPO ডিসপ্লের ব্যবহারে পাওয়ার কনজাম্পশন ২০ শতাংশ পর্যন্ত কম হতে পারে। হাই আর আইফোন মডেলে LTPO বা Low-Temperature Polycrystalline Oxide ডিসপ্লে ব্যবহার হবে বলে কয়েক বছর ধরেই জল্পনা চলছিল। অ্যাপল খুব সম্ভবত আইফোন ১৩ সিরিজের টপ-এন্ড ভ্যারিয়েন্টে এলটিপিও ডিসপ্লে ব্যবহার করবে।

এর আগে অ্যাপল প্রোডাক্ট অ্যানালিস্ট, মিং-চি কুও জানিয়েছিলেন, এই বছরের আইফোন মডেলগুলিতে iPhone 12-এর মতো একই ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স দেখা যাবে। অর্থাৎ, iPhone 13 ফোনগুলিতেও কমপক্ষে একটি ক্যামেরার লেন্স অপরিবর্তিত থাকবে। তবে এই সিরিজে ছোট নচ এবং বড় ব্যাটারি দেওয়া হতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥