iPhone 14 সেলফি লাভারদের আকৃষ্ট করতে আরও উন্নত ফ্রন্ট ক্যামেরা সহ আসবে, থাকবে অটোফোকাস

Avatar

Published on:

Apple চলতি বছরের শেষে লঞ্চ করতে চলেছে iPhone 14 সিরিজ। আসন্ন এই সিরিজের মুখ্য ফিচারগুলি একে একে সামনে আনছেন টিপস্টাররা। এই সিরিজের অধীনে আসা iPhone 14 Pro ও iPhone 14 Pro Max ফোন দুটি পাঞ্চ হোল ডিসপ্লে সহ আসবে বলে জল্পনা রয়েছে। এখন আবার এক টিপস্টার দাবি করেছেন যে, iPhone 13-এর তুলনায় iPhone 14 সিরিজের ফোনগুলির ফ্রন্ট ক্যামেরা আরও উন্নত হবে‌। এই ক্যামেরা অটোফোকাস সহ আসবে। যদিও Apple এখনও আপকামিং সিরিজের স্পেসিফিকেশন নিয়ে মুখ খোলেনি।

অভিজ্ঞ অ্যাপল প্রোডাক্ট বিশ্লেষক মিং-চি কুও জানিয়েছেন যে, অ্যাপল আইফোন ১৪ লাইনআপে অটোফোকাস ও এফ/১.৯ অ্যাপারচার সহ আরও উন্নত ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে। যেখানে আইফোন ১৩ এসেছিল ফিক্সড ফোকাস ও এফ/২.২ অ্যাপারচার সহ।

কুও বলেছেন, বিস্তৃত অ্যাপারচার থাকার ফলে ফ্রন্ট ক্যামেরা পোট্রেট মোডে ফটো ও ভিডিও ক্যাপচার করার সময় ইম্প্রুভ ডেপ্থ অফ ফিল্ড অফার করবে। এছাড়া অটোফোকাস, ফেসটাইম ও ভিডিও কলিংয়ের সময় ফোকাস আরও বাড়াবে।

জানিয়ে রাখি, iPhone 14 সিরিজের অধীনে চারটি ডিভাইস আসবে বলে শোনা যাচ্ছে – iPhone 14, iPhone 14 Max, iPhone 14 Pro, ও iPhone 14 Pro Max। এরমধ্যে প্রো মডেল দুটির ব্যাক প্যানেলে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হতে পারে। যেখানে ১২ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা সহ এসেছিল iPhone 13 Pro ও iPhone 13 Pro Max।

সঙ্গে থাকুন ➥