iQOO 9 Pro সাপোর্ট করবে 120W ফাস্ট চার্জিং, পেল 3C এর ছাড়পত্র

Avatar

Published on:

আইকো কিছু না বললেও, সংস্থাটির ফ্ল্যাগশিপ iQOO 9 সিরিজের স্মার্টফোন সামনের মাসেই লঞ্চ হবে বলে জল্পনা শোনা যাচ্ছে। এই লাইনআপে iQOO 9 ও iQOO 9 Pro বলে দু’টি ভ্যারিয়েন্ট আসতে পারে। রিপোর্ট বলছে, এদের মডেল নম্বরগুলি হল V2171A (iQOO 9)ও V2172A (iQOO 9 Pro)৷ V2171A বা iQOO 9 এবার চীনের 3C সার্টিফিকেশন পোর্টালের ডেটাবেসে দেখা গিয়েছে। 3C লিস্টিং থেকে ডিভাইসটির কী তথ্য সামনে এল, সেটা এক নজরে দেখে নেওয়া যাক।

3C-এর ডেটাবেসে iQOO 9 (V2171A) মডেলটি একটি V2100L0B0 চার্জারের সঙ্গে তালিকাভুক্ত হয়েছে, যা সর্বোচ্চ ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে, অর্থাৎ চার্জারটি দিয়ে এত দ্রুত গতিতে ফোন চার্জ করা সম্ভব। আবার iQOO 9 এর পাশাপাশি iQOO 9 Pro ভ্যারিয়েন্টও ১২০ ওয়াট ফাস্ট চার্জিং স্পিডের সমর্থন থাকবে বলে আশা করা যায়। উল্লেখ্য, একটি রিপোর্টে দাবি করা হয়েছিল, উভয় ফোনে ৪,৭০০ এমএএইচ ব্যাটারি থাকবে।

iQOO9 সিরিজের স্মার্টফোনে লেটেস্ট Snapdragon 8 Gen 1 প্রসেসর থাকা একপ্রকার নিশ্চিত। iQOO9-এ সংস্থার দ্বিতীয় প্রজন্মের ডিসপ্লে চিপ দেওয়া হতে পারে। দুর্দান্ত গেমিং এক্সপেরিয়েন্সের জন্য এতে ডুয়াল-প্রেশার সেন্সিটিভ শোল্ডার বাটন থাকতে পারে। আশা করা হচ্ছে, ফোনটির অ্যামোলেড প্যানেল ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে।

ডিভাইস ঠান্ডা রাখার জন্য iQOO 9 সিরিজ আরও উন্নত হিট ডিসিপেশন সিস্টেম সহযোগে আসতে পারে। iQOO 8 Pro মডেলে মাইক্রো-গিম্বল পিটিজেড ক্যামেরা ফিচার ছিল। এতএব, আগামী বছর লঞ্চ হতে চলা iQOO 9 Pro মডেলেও একই ক্যামেরা প্রযুক্তি থাকতে পারে৷ এছাড়া iQOO 9 সিরিজের ফোনগুলিতে ডুয়াল স্পিকার, ডুয়াল এক্স-অ্যাক্সিস লিনিয়ার মোটর, এবং ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের প্রত্যাশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥