iQoo 9 সিরিজের ভারতের লঞ্চ আসন্ন, Snapdragon 8 Gen 1 প্রসেসর সহ লাইভ হল ল্যান্ডিং পেজ

Avatar

Published on:

iQoo 9 series India launch: গত সপ্তাহে চীনে লঞ্চ হয়েছিল iQoo 9 ও iQoo 9 Pro স্মার্টফোন দুটি। এরপরেই আইকো ইন্ডিয়ার তরফে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার (BGMI) একটি ইভেন্টে iQoo 9 সিরিজ টিজ করা হয়। জল্পনা শুরু হয়, শীঘ্রই এই নতুন সিরিজ ভারতে পা রাখবে। এখন টেকগাপ-এর টিম iQoo 9 সিরিজের ল্যান্ডিং পেজ সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে খুঁজে পেল। এই ল্যান্ডিং পেজ থেকে জানা গেছে, iQoo 9 সিরিজ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর ও ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ভারতে আসছে।

iQoo 9 সিরিজের মাইক্রো সাইট লাইভ হল ভারতে

আইকো ৯ সিরিজের মাইক্রো সাইটে দুটি ফোন কে দেখা গেছে। উল্লেখ্য, চীনেও এই সিরিজের অধীনে দুটি ফোন লঞ্চ হয়েছিল। তবে শোনো যাচ্ছে, আইকো ৮ ফোনটি ভারতে আইকো ৯ নামে আসবে। যদিও আইকো ৯ প্রো ফোনের চীনা ও ভারতীয় ভ্যারিয়েন্টে একই স্পেসিফিকেশন দেখা যাবে।

ল্যান্ডিং পেজে iQoo 9 সিরিজ সম্পর্কে জানতে আগ্রহীদের জন্য একটি ‘Notify me’ বাটন দেখা গেছে। পাশাপাশি জানানো হয়েছে, এই সিরিজ দুর্দান্ত পারফরম্যান্স দেবে, কারণ এতে ব্যবহার করা হবে ৪এনএম প্রসেস টেকনোলজিতে নির্মিত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। আবার iQoo 9 Pro ফোনটি ৪,৭০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে, যার সাথে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এছাড়া দুর্দান্ত গেমিং এক্সপেরিয়েন্স দিতে এই সিরিজের ফোনে পাওয়া যাবে ডুয়েল অ্যাক্সিস লিনিয়ার মোটর ও হাই-রেস অডিও সাপোর্ট।

প্রসঙ্গত, চীনে iQoo 9 ফোনের দাম শুরু হয়েছে ৩,৯৯৯ ইউয়ান (আনুমানিক ৪৭,০০০ টাকা) থেকে। আবার iQoo 9 Pro পাওয়া যাচ্ছে ৪,৯৯৯ ইউয়ান (প্রায় ৫৮,৬০০ টাকা) থেকে। Pro মডেলে রয়েছে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৬.৭৮ ইঞ্চির কোয়াড-এইচডি+ (৩,২০০× ১,৪৪০ পিক্সেল) স্যামসাং ই৫ ১০-বিট এলটিপিও ২.০ ডিসপ্লে, ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। আবার iQOO 9 Pro কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর দ্বারা চালিত। ফোনটি ১২ জিবি পর্যন্ত র‍্যাম ও ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ সহ উপস্থিত।

সঙ্গে থাকুন ➥