iQOO Neo 7 আসছে চারটি বড় আপগ্রেডের সাথে, থাকবে Dimensity 9000+ প্রসেসর

Avatar

Published on:

iqoo-neo-7-to-features-dimensity-9000-plus-soc-e5-display-major-upgrade

আইকো (iQOO) বর্তমানে তাদের কয়েকটি নতুন স্মার্টফোনের ওপর কাজ করছে। এগুলির মধ্যে উল্লেখযোগ্য হল iQOO Z6, Z6x এবং Neo 7- হ্যান্ডসেটগুলি। আইকো এমাসেই চীনের বাজারে Z6 লাইনআপটি উন্মোচন করবে বলে আশা করা হচ্ছে। যদিও iQOO Neo 7 মডেলটি আগামী অক্টোবর মাসে লঞ্চ হওয়ার সম্ভাবনা রয়েছে, তবে তার আগেই এক নির্ভরযোগ্য টিপস্টার এই ডিভাইসটির সম্পর্কে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ করেছেন। চলুন এগুলি সবিস্তারে জেনে নেওয়া যাক।

iQOO Neo 7 ফোনে থাকবে একাধিক বড় আপগ্রেড

চীনা টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন তার সাম্প্রতিক ওয়েইবো (Weibo) পোস্টে দাবি করেছেন যে, আইকো নিও ৭ পূর্বসূরির তুলনায় চারটি বড় আপগ্রেডের সাথে আসবে। প্রথমটি হল, এটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ প্লাস ফ্ল্যাগশিপ চিপসেট দ্বারা চালিত হবে। জানিয়ে রাখি, গত বছর ডিসেম্বর মাসে চীনের বাজারে লঞ্চ হওয়া আইকো নিও ৬-এ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপসেট রয়েছে।

এছাড়াও জানা যাচ্ছে, এটি একটি ফ্ল্যাট ডিজাইন সহ নতুন ফুল-এইচডি+ ১২০ হার্টজ অ্যামোলেড ডিসপ্লের সাথে আসবে। একটি সাম্প্রতিক রিপোর্টে প্রকাশ করা হয়েছে যে, আইকো নিও ৭-এ পূর্বসূরি মডেলে উপলব্ধ ই৪ অ্যামোলেড প্যানেলের পরিবর্তে স্যামসাং অ্যামোলেড ই৫ স্ক্রিন ব্যবহার করা হবে। আবার নিও ৬-এ একটি ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা রয়েছে। তবে, নিও ৭ অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৬৬ভি প্রাইমারি ক্যামেরা দেখা যাবে। এতে আইকো নিও ৬-এ উপলব্ধ ৮০ ওয়াট ফাস্ট চার্জিংয়ের পরিবর্তে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

প্রসঙ্গত, কিছু সাম্প্রতিক রিপোর্টে দাবি করা হয়েছে যে, iQOO Neo 7-এর বেশিরভাগ স্পেসিফিকেশনই গত জুলাইয়ে লঞ্চ হওয়া iQOO 10 5G-এর মতো হবে। তাই, এই স্মার্টফোনটিতে ৬.৭৮ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে, ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা, ৫০ মেগাপিক্সেল + ১২ মেগাপিক্সেল + ১৩ মেগাপিক্সেলের সেন্সর যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট এবং ৪,৭০০ এমএএইচ ব্যাটারি থাকবে বলে আশা করা হচ্ছে। ডিভাইসটি ৮ জিবি/ ১২ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ১২৮ জিবি / ২৫৬ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজ অফার করতে পারে।

অন্যদিকে, আসন্ন iQOO Z6 মডেলটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমৃদ্ধ এলসিডি ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৭ সিরিজ চিপসেট, এবং ৮০ ওয়াট চার্জিংয়ের মতো প্রধান স্পেসিফিকেশনগুলি সহ আসবে বলে আশা করা হচ্ছে। অন্যদিকে, iQOO Z6x ফোনে ৪৪ ওয়াট চার্জিং সাপোর্ট করবে বলে অনুমান করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥