WhatsApp-এর মাধ্যমে Covid-19 ভ্যাকসিনের উপলব্ধতা সংক্রান্ত তথ্য জানাবে Jio, নম্বর জেনে নিন

Avatar

Published on:

করোনার দ্বিতীয় সংক্রমণ যে কীভাবে গোটা দেশকে বেসামাল করে দিল তা ইদানীংকালে আমরা সবাই দেখতে পেলাম। বিগত কয়েক মাস ধরে ঘুম থেকে উঠলে প্রথমেই মানুষের চোখের সামনে খবরের কাগজের পাতায় লক্ষ লক্ষ মানুষের আক্রান্ত হওয়ার পাশাপাশি হাজার হাজার মানুষের মৃত্যুর খবর ভেসে উঠছে। এই মারণ ভাইরাসের হাত থেকে বাঁচতে মানুষ ভ্যাকসিন নেওয়ার জন্য মরিয়া হয়ে উঠেছে। কিন্তু দেশের এই বিপুল সংখ্যক জনগণের তুলনায় ভ্যাকসিনের পরিমাণ অপ্রতুল হওয়ায় অনেকেই নির্দিষ্ট সাইটে টিকাকরণের জন্য রেজিস্ট্রেশনের স্লট পাচ্ছেন না, আবার স্লট পাওয়ার পরেও কাউকে শুনতে হচ্ছে ভ্যাকসিন শেষ। তাই ভ্যাকসিনের উপলব্ধতা সম্পর্কে সঠিক তথ্য বহু মানুষেরই নাগালে আসছে না। এবার এই সমস্যার সমাধানে মানুষের পাশে এসে দাঁড়াল Reliance Jio (রিলায়েন্স জিও)।

ভারতে বৃহত্তম টেলিকম অপারেটরটি অন্যান্য কাস্টমার সার্ভিসের পাশাপাশি WhatsApp চ্যাটবটের (chatbot) মাধ্যমে কোভিড-১৯ ভ্যাকসিনের উপলব্ধতা সম্পর্কিত তথ্য সরবরাহ করা শুরু করেছে বলে সংস্থার একটি সূত্র মারফত জানা গিয়েছে। নতুন এই পরিষেবাটির সাহায্যে মানুষ ওয়ান টাইম পাসওয়ার্ডের ঝামেলা ছাড়াই কোভিড-১৯ ভ্যাকসিনের উপলব্ধতা সংক্রান্ত যাবতীয় তথ্য জানতে সক্ষম হবে।

সূত্রটি PTI-কে জানিয়েছে, Jio ব্যবহারকারীরা এখন WhatsApp-এ Jio chatbot ব্যবহার করে জিও অ্যাকাউন্ট রিচার্জ করতে, পেমেন্ট করতে, কোনো প্রশ্নের উত্তর পেতে, এবং কোনো বিষয়ে অভিযোগ জানাতে পারেন। এর সাথে সাথে কোভিড-১৯ ভ্যাকসিনের উপলব্ধতা সংক্রান্ত তথ্যও পেতে পারেন। এই পরিষেবাটি পেতে ইউজারকে ৭০০০৭৭০০০৭-নম্বরে “Hi” লিখে পাঠাতে হবে।

Jio ব্যবহারকারীরা চ্যাটবটে মোবাইল নাম্বার পোর্টেবিলিটি সার্ভিস, JioFiber, JioMart, আন্তর্জাতিক রোমিং, এবং Jio SIM-এর জন্য সাপোর্ট বেছে নিতে পারেন। চ্যাটবটটি Jio ছাড়া অন্য নেটওয়ার্ক বা অনিবন্ধিত নম্বর থেকে অ্যাক্সেস করা হলে অ্যাকাউন্ট সম্পর্কিত তথ্য সরবরাহ করার আগে ব্যবহারকারীর প্রমাণ চাইবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥