2021-এর জানুয়ারিতে 129টি ইলেকট্রিক টু-হুইলার বিক্রি হয়েছিল, গত মাসে তা বেড়ে 3,951, চমকে দিল WardWizard

Avatar

Published on:

২০২২ সালে বৈদ্যুতিক যানবাহনের বাজারে জোয়ার আসতে চলেছে বলে জানিয়েছিলেন একাধিক অটোমোবাইল সংস্থার কর্মকর্তারা। বছর শুরু হতেই তার প্রত্যক্ষ প্রমাণ দিল ‘Joy e-bike’ ব্র্যান্ডের ইলেকট্রিক টু-হুইলার নির্মাতা ওয়ার্ডউইজার্ড ইনোভেশন অ্যান্ড মোবিলিটি (WardWizard Innovations and Mobility)৷ সকলকে তাক লাগিয়ে গত বছরের প্রথম মাসের তুলনায় তাদের এ বছর জানুয়ারিতে ২,৯৬৩ শতাংশ (ইয়ার-অন-ইয়ার) বিক্রি বাড়ার কথা জানাল সংস্থাটি। গত মাসে তারা ৩,৯৫১টি বৈদ্যুতিক স্কুটার এবং বাইক বিক্রি করেছে। ২০২১-এর জানুয়ারিতে তাদের বিক্রিবাটার পরিমাণ ছিল মাত্র ১২৯ ইউনিট।

WardWizard Innovations and Mobility গত বছরের জানুয়ারি থেকে চলতি বছরের প্রথম মাস (ইয়ার-অন-ডেট) পর্যন্ত ২১,৩২৭টি ইলেকট্রিক টু,হুইলার বিক্রি করেছে । আবার চলতি অর্থবর্ষের মধ্যে (মার্চের মধ্যে) ৩০,০০০ বৈদ্যুতিক স্কুটার এবং মোটরসাইকেল বিক্রির লক্ষ্যমাত্রা নিয়েছে তারা।

এই সাফল্যের প্রসঙ্গে ওয়ার্ডউইজার্ড-এর প্রধান পরিচালন আধিকারিক শীতল ভালেরাও (Sheetal Bhalerao) বলেছেন, “আমাদের বর্তমান বাজারের সম্প্রসারণের কৌশলগুলির সাফল্যে আমরা অভিভূত, এবং আমাদের পণ্যের মান ও পরিষেবা, গ্রাহকদের প্রত্যাশা পূরণের পাশাপাশি বিশ্বাস অর্জন করতে পেরেছে।” তাঁর কথায়, “দেশের বাজারে বৈদ্যুতিক যানবাহনের চাহিদা ক্রমশই বেড়ে চলায় আমাদের ডিলারশিপগুলিতে বিক্রির সংখ্যাও ঊর্ধ্বমুখী রয়েছে। পরবর্তী প্রজন্মের প্রত্যাশা পূরণ করতে সংস্থা ফেব্রুয়ারি ২০২২-এ নিজেদের পোর্টফলিওতে উচ্চগতির স্কুটারের মডেল লঞ্চ করবে।”

প্রসঙ্গত, দেশে বৈদ্যুতিক দু’চাকার গাড়ির বিক্রি যে হারে বেড়ে চলেছে তাতে আইসিই মডেলের প্রস্তুতকারী সংস্থাগুলি যেমন Hero Motocorp, Royal Enfield ও Honda-র ব্যবসায় মন্দা যাচ্ছে। তবে গত মাসে নিজেদের বিক্রি ৮% বাড়িয়েছে Suzuki Motorcycle। এখানে জানিয়ে রাখি, গত বছরের ডিসেম্বরে ৫৪৮ শতাংশ বিক্রি বাড়িয়েছিল WardWizard Innovations and Mobility

সঙ্গে থাকুন ➥