Reliance Disney: রিলায়েন্সের সাথে হাত মেলালো ডিজনি, ভারতে মোবাইল ও টিভিতে দেখা যাবে পছন্দের কনটেন্ট

Avatar

Published on:

Reliance Disney Sign Mega Deal

সম্প্রতি Reliance Industries Limited (RIL), Viacom18, এবং Disney নতুন জয়েন্ট ভেঞ্চার (JV) গঠনের জন্য একটি চুক্তি স্বাক্ষর করেছে, যার মাধ্যমে Viacom18 এবং Star India একসঙ্গে কাজ করবে। আর Reliance Industries এই চুক্তি ফলপ্রসূ করার জন্য JV-তে ১১,৫০০ কোটি টাকা বিনিয়োগও করতে চেয়েছে।

রিপোর্ট অনুযায়ী, এই নবগঠিত JV-এর ট্রানজ্যাকশন ভ্যালু এই মুহূর্তে ৭০,৩৫২ কোটি টাকা দাঁড়িয়েছে। এই অংশীদারিত্ব গঠিত হবার পর এটি রিলায়েন্স ইন্ডাস্ট্রি দ্বারা নিয়ন্ত্রিত হবে। আর এতে রিলায়েন্স ইন্ডাস্ট্রির ১৬.৩৪ শতাংশ ভায়াকম ১৮-এর ৪৬.৮২ শতাংশ এবং ডিজনির ৩৬.৮৪ শতাংশ শেয়ার থাকবে।

এই JV-এর চেয়ারপার্সন হবেন নিতা আম্বানি এবং ভাইস চেয়ারপার্সন হিসেবে থাকবেন মিস্টার উদয় শঙ্কর। জেভি স্বয়ংক্রিয়ভাবে ভারতীয় বিনোদন এবং ক্রীড়া জগতের কনটেন্টের জন্য বৃহত্তম টিভি এবং ডিজিটাল স্ট্রিমিং প্ল্যাটফর্ম হয়ে উঠবে। যেখানে একসাথে Colors, StarPlus, Star Gold, Star Sports, Sports18, JioCinema এবং Hotstar-এর মতো মিডিয়া প্ল্যাটফর্মগুলি উপভোগ করা সম্ভব হবে। এই বিষয়ে রিলায়েন্স ইন্ডাস্ট্রি জানিয়েছে যে, ভবিষ্যতে সারা ভারতে জেভির ৭৫০ মিলিয়নেরও বেশি দর্শক থাকবে।

আর ডিজনি কোম্পানির সিইও বব ইগার বলেছেন, ‘ভারত হলো বিশ্বের সবথেকে জনবহুল বাজার। তাই আশা করা যায়, এই যৌথ উদ্যোগ সফল হবে। আর এই বিষয়ে রিলায়েন্সের গভীর উপলব্ধিও রয়েছে। তাই এই অংশীদারিত্বের মাধ্যমে আমরা ব্যবহারকারীদের বিস্তৃত ডিজিটাল পরিষেবা, বিনোদন এবং ক্রীড়া সামগ্রির বিস্তৃত পোর্টপোলিও এবং উন্নত পরিষেবা দিতে পারব।’ প্রসঙ্গত উল্লেখ্য, আশা করা যায় সকল নিয়ন্ত্রক অনুমোদনের পর ২০২৪ সালের শেষ ত্রৈমাসিকে অথবা ২০২৫ সালের প্রথম ত্রৈমাসিকে এই চুক্তি সম্পূর্ণ হবে।

সঙ্গে থাকুন ➥