রেট্রো স্টাইলকে ফিরিয়ে আনছে Kawasaki W175 কমিউটার বাইক, দাম কত হতে পারে জেনে নিন

Avatar

Published on:

বাহ্যিক ডিজাইনের দিক থেকে পুরাতনী স্টাইল বজায় রাখলেও নতুন প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে ভারতে নতুন মোটরসাইকেল আনছে কাওয়াসাকি (Kawasaki)। গত বছর জানা গিয়েছিল যে, আর্ন্তজাতিক বাজারে বিক্রিত কাওয়াসাকির এন্ট্রি লেভেল রেট্রো-ক্লাসিক মোটরসাইকেল W175 ভারতে পা রাখতে চলেছে। এই বিষয়ে রিপোর্ট প্রকাশিত হওয়ার কয়েক সপ্তাহ পর, দেশের সড়কে মোটরসাইকেলটির প্রটোটাইপ মডেলের টেস্টিং শুরু হয়। সেটা ছিল নভেম্বরের ঘটনা! এবার প্রায় নয় মাস পর পুনের রাস্তায় Kawasaki W175 মর্ডান-ক্লাসিক বাইকের টেস্টিং প্রোটোটাইপ মডেলকে দেখা গেল।

Kawasaki W175 এর টেস্টিং প্রোটোটাইপ মডেল প্রকাশ্যে

Kawasaki W175-এর ফুয়েল ট্যাঙ্ক, সাইড প্যানেল, এবং ফেন্ডার ক্যামোফ্লাজ করা ছিল। কিন্তু তাও ডিজাইন সুপষ্ট ভাবে ক্যামেরাতে ধরা দিয়েছে। বলা যায়, মডেলটি প্রোডাকশনের জন্য প্রস্তুত। যার ফলে Kawasaki W175 মোটরসাইকেলটি শেষবারের মতো রাস্তায় চালিয়ে পরীক্ষা করে দেখা হচ্ছে বলে আমরা মনে করছি।

কাওয়াসাকি ডব্লু ১৭৫ আর্ন্তজাতিক বাজারে  অনেক আগেই লঞ্চ হয়েছে। বলা বাহুল্য, বাইকটির ভারতীয় ভ্যারিয়েন্ট ইন্টারন্যাশনাল মডেলের মতোই দেখতে। তবে ছবিতে দেখা যাচ্ছে, এর হ্যান্ডেলবার কিছুটা পিছনের দিক টানা। প্যাসেঞ্জার সিটের পিছনে থাকা গ্রাব রেল চওড়া করা হয়েছে। আবার যাতে পিছনের সিটে বসা যাত্রীর কাপড় জড়িয়ে দূর্ঘটনা না ঘটে, তার জন্য শাড়ি গার্ড দেওয়া হয়েছে বাইকটিতে। প্রসঙ্গত, ভারতে এটি বাধ্যতামূলক। এদেশে উপলব্ধ Kawasaki-র মডার্ন-ক্লাসিক মোটরসাইকেল W800-এর আদলেই ডিজাইন করা হয়েছে এই বাইকের।

Kawasaki W175 testing prototype model spotted

Kawasaki W175 মোটরসাইকেলে ১৭৭সিসি-র এয়ার কুল্ড কার্বুরেটেড ইঞ্জিন রয়েছে। এর পাওয়ার এবং টর্ক আউটপুট যথাক্রমে ১৩.০৫ বিএইচপি ও ১৩.২ এনএম। তবে ভারতে বিএস-৬ মাপকাঠি অনুসরণ করতে গেলে ইঞ্জিন ফুয়েল-ইঞ্জেকশন প্রযুক্তির ব্যবহার করা প্রয়োজন। ফলে ফুয়েল-ইঞ্জেকটেড ইঞ্জিন আরও বেশি পাওয়ার জেনারেট করলে বলে ধরে নেওয়া যায়।

ভারতে দিওয়ালির সময় কাওয়াসাকি ডব্লু ১৭৫ আত্মপ্রকাশ করতে পারে। রেট্রো স্টাইলের এই কমিউটার বাইকের দাম ১.২৫ লাখ থেকে ১.৪০ লক্ষ টাকার মধ্যে রাখা হবে বলে আশা করা যায়।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥