HomeTech NewsLenovo K13 Note বাজেট রেঞ্জে কোয়াড ক্যামেরা ও পাওয়ারফুল ব্যাটারির সাথে আসছে

Lenovo K13 Note বাজেট রেঞ্জে কোয়াড ক্যামেরা ও পাওয়ারফুল ব্যাটারির সাথে আসছে

পার্সোনাল কম্পিউটার মার্কেটে যেরকম নাম যশ খ্যাতি, তার প্রতি সুবিচার করে স্মার্টফোন বাজারে Lenovo কিন্তু সেরকমভাবে জনপ্রিয়তা অর্জন করতে পারেনি। তবে Xiaomi-র Redmi লাইনআপের সঙ্গে টেক্কা দিতে পারে এমন ভাল বাজেট স্মার্টফোন Lenovo একদা বিক্রি করেছে। যদিও সাম্প্রতিক সময়ে বাজেট সেগমেন্টে ভাল স্মার্টফোন লঞ্চ করতে Lenovo-কে দেখা যায়নি। এই মুহুর্তে কোম্পানির নিজস্ব স্মার্টফোন বলতে আছে Legion Phone Duel সিরিজ, যা গেমিং কেন্দ্রিক। পক্ষান্তরে, Motorola ব্র্যান্ডের অধীনে Lenovo এখন বাজেট স্মার্টফোন আনছে। মজার বিষয়, এখন ঠিক উল্টোটাই হতে চলেছে। সূত্রের খবর, Motorola-র একটি সস্তা স্মার্টফোন রিব্র্যান্ডেড হয়ে Lenovo নামে আত্মপ্রকাশ করবে।

জনপ্রিয় টিপস্টার সুধাংশু ৯১ মোবাইলসের সাথে হাত মিলিয়ে এই তথ্যটি সামনে এনেছেন। তাঁর মতে, Lenovo-র আপকামিং স্মার্টফোনের নাম Lenovo K13 Note। এবং ফোনটি এপ্রিলের শেষে ইউরোপের বাজারে লঞ্চ হওয়া Moto G20-এর রিব্র্যান্ডেড ভার্সন হবে।

ফলে মোটো জি২০-এর মতো লেনোভো কে১৩ নোট একইরকম স্পেসিফিকেশন, ফিচার, ও ডিজাইন সহ  আসবে। এমনকি সুধাংশ ব্রিজ ব্লু ও ফ্ল্যামিঙ্গো পিঙ্ক কালার অপশনে লেনোভো কে১৩ নোট-এর রেন্ডারও শেয়ার করেছেন। উল্লেখ্য, ইউরোপে এই দুটি কালার অপশনে মোটো জি২০ উপলব্ধ।

ব্যাক প্যানেলের ব্র্যান্ডিং একটি বিষয় যেখানে মোটো জি২০ এবং লেনোভো কে১৩ নোট-এর মধ্যে পার্থক্য থাকবে। লেনোভো কে১৩ নোট স্মার্টফোনের নীচে বাম কোণে লম্বালম্বিভাবে ‘লেনোভো’ লোগো দেখা যাবে। আবার মোটো জি২০-এর মতো এটি ১২৮ জিবি স্টোরেজ অপশনে নাও আসতে পারে। অন্য দিকে, মার্কেটের ওপর ভিত্তি করে মোটো ব্র্যান্ডেড স্মার্টফোনে NFC থাকে। ফলে লেনোভো কে১৩ নোট এই ফিচারের সাথে আসবে কীনা, তা বলা যাচ্ছে না।

Moto G20 (Lenovo K13 Note স্পেসিফিকেশন)

রিব্র্যান্ডেড ভার্সন হওয়ায দু’টি ফোনের মধ্যে পার্থক্য থাকার সম্ভাবনা খুবই কম। ফলে Moto G20-এর মতো এতে অনুরূপ স্পেসিফিকেশন থাকবে। সেই পরিপ্রেক্ষিতে বলা যায়, Lenovo K13 Note ৬.৫ ইঞ্চি ম্যাক্স ভিশন এলসিডি ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে সহ আসবে এটি এইচডি+ (১৬০০ x ৭২০ পিক্সেল) রেজোলিউশন ও ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। এতে অক্টা কোর ইউনিসক টি৭০০ প্রসেসর ব্যবহার করা হবে। ফোনটি ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানোর সুবিধা পাওয়া যাবে।

ফটোগ্রাফির জন্য Lenovo K13 Note কোয়াড রিয়ার ক্যামেরা সহ আসবে। যেগুলি হল : এফ/১.৭ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা। অন্য তিনটি ক্যামেরা হল এফ/২.২ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড ক্যামেরা, এফ/২.৪ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেল ডেপ্থ ও ম্যাক্রো সেন্সর। আবার সেলফির জন্য থাকবে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

পাওয়ার ব্যাকআপের জন্য এটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি পাবে। সাথে থাকবে ১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট। এছাড়া এতে IP52 ওয়াটার ও ডাস্ট রেজিট্যান্ট রেটিং, ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ডেডিকেটেড গুগল অ্যাসিট্যান্ট বাটন থাকতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

RELATED ARTICLES

Most Popular