HomeTech Newsগ্রহ কিনতে চলেছে জনপ্রিয় র‍্যাপার Lil Uzi Vert, প্রায় ১৭৮ কোটি টাকার হিরে বসানো আছে তার কপালে

গ্রহ কিনতে চলেছে জনপ্রিয় র‍্যাপার Lil Uzi Vert, প্রায় ১৭৮ কোটি টাকার হিরে বসানো আছে তার কপালে

পকেটে টাকা থাকলে সবকিছুই সম্ভব – কথাটি নিয়ে বিতর্ক থাকলেও বহুবার এর প্রমাণ মিলেছে। বাস্তবিকভাবে, টাকা থাকলে অনেক অসম্ভবকেই সম্ভব করা যায়। টাকার জোরে অনেক আজগুবি, উদ্ভট কাজ ও চিন্তাভাবনা করাও সম্ভব। এবং এমন কিছু উদ্ভট কাজের খবর পাওয়া যায় যেগুলিকে ভালো বা খারাপ কোনো শ্রেণিভুক্তই করা যায় না। প্রায়শই অধিকাংশ নামিদামি সেলিব্রিটি এই ধরনের কাজ করে খবরের শিরোনামে আসেন। এখন আমরা যে সেলিব্রিটির উদ্ভট কাজের কথা বলব তিনি আর কেউ নন, জনপ্রিয় আমেরিকান র‍্যাপার লিল উজি ভার্ট (Lil Uzi Vert)।

টাকার জোর থাকলে খেয়ালখুশিমতো যে কী কী করা সম্ভব তার একের পর এক নমুনা দেখিয়ে চলেছেন জনপ্রিয় এই র‍্যাপার। কিছুদিন আগেই নিজের কপালে ২৪ মিলিয়ন ডলারের (প্রায় ১৭৮ কোটি টাকারও বেশি) হিরে প্রতিস্থাপন করে সোশ্যাল মিডিয়ায় তুমুল শোরগোল ফেলে খবরের শিরোনামে আসেন তিনি। কিন্তু কয়েক মাস পরে, তিনি আবার এটি অপসারণও করেছিলেন। তবে সম্প্রতি একটি ইনস্টাগ্রাম স্টোরি অনুযায়ী, হিরেটি আবার র‍্যাপারের কপালে ফিরে এসেছে বলে মনে করা হচ্ছে। এর পাশাপাশি, তার জিভে একটি নতুন ট্যাটুর ছবিও ইনস্টাগ্রামে দেখা গেছে।

তবে এবার লিল উজি ভার্ট (Lil Uzi Vert) টাকার জোর তথা নিজের খেয়ালখুশির বশবর্তী হয়ে এমন এক ঘোষণা করেছেন, যা শুনে সত্যিই আপনার চোখ কপালে উঠবে! শুধু আপনারই নয়, এই ঘোষণায় গোটা বিশ্বই স্তম্ভিত। জনপ্রিয় এই আমেরিকান র‍্যাপার এবার একটি গ্রহ (planet) কিনবেন বলে পরিকল্পনা করছেন! হ্যাঁ, আপনি ঠিকই শুনেছেন। লিল উজি একটি টুইটে এই খবরটি নিশ্চিত করেছেন এবং বলেছেন যে, তিনি এখন এই বিষয়ে জোরকদমে চিন্তাভাবনা করছেন এবং গ্রহটি কিনে তিনি গোটা বিশ্বকে চমকে দিতে চান।

স্বভাবতই লিল উজির এই ঘোষণায় বিশ্বব্যাপী ভালো, খারাপ, ব্যঙ্গাত্মক মন্তব্যের ঝড় উঠেছে। বিখ্যাত কানাডিয়ান সঙ্গীতশিল্পী, গায়ক, গীতিকার, প্রোডিউসার এবং এলন মাস্কের গার্লফ্রেন্ড, গ্রিমস টুইট করে লিল উজির এই গ্রহ কেনার পরিকল্পনার কথা প্রকাশ করেন এবং সেখানে গ্রহটির সম্পর্কেও বেশ কিছু তথ্য জানা গেছে। টুইটে WASP-127b নামে একটি গ্যাস জায়েন্ট এক্সোপ্ল্যানেট দেখানো হয়েছে যা একটি হলুদ বামন নক্ষত্রকে প্রদক্ষিণ করে, এবং বৃহস্পতির তুলনায় ১.৪ গুণ বড়ো! বস্তুত এই টুইটের রিপ্লাই দিয়েই লিল উজি গ্রহ কেনার বিষয়টি নিশ্চিত করেন। এরপর গ্রিমস এও বলেন যে, আইনতভাবে লিল উজি ভার্ট বিশ্বের প্রথম মানুষ হিসেবে একটি গ্রহের মালিক হতে চলেছেন।

কিন্তু এখন প্রশ্ন হল, লিল উজি ভার্ট যে গ্রহ কিনবেন ভাবছেন, তো তিনি কিনবেন কার কাছ থেকে? গ্রহ তো কারোর মালিকানাধীন নয়! তাই পৃথিবীব্যাপী অধিকাংশ বিশেষজ্ঞদের অভিমত যে জনপ্রিয় অ্যামেরিকান র‍্যাপারের এই চিন্তা সম্পূর্ণ উদ্ভট, যার বাস্তবে রূপায়ণ কখনোই সম্ভব নয়। এছাড়াও বিশেষজ্ঞদের একাংশ ইউনাইটেড নেশনস-এর ১৯৬৭ সালের আউটার স্পেস চুক্তির কথা উল্লেখ করে বলেন যে, এই চুক্তি সমস্ত জাতি এবং তাদের নাগরিকদের পৃথিবীর বাইরের মহাকাশের অঞ্চল দাবি করতে নিষেধ করে। নাসা-ও এই র‍্যাপারের উদ্দেশ্যে একটি ব্যঙ্গাত্মক টুইটে বলেছে, গ্রহগুলির নামকরণ বা বিক্রি কোনোটাই পৃথিবীবাসীর হাতে নেই, কিন্তু সৌরজগতের বাইরে ৪,৪৩৮ টি জগতের মধ্যে WASP-127b সম্পর্কে লিল উজি ভার্টের কেন এত আগ্রহ তা জানতে নাসা যথেষ্ট কৌতূহলী। অধিকাংশ মানুষ এটিকে পাবলিসিটি স্টান্ট বলে মনে করছেন, এখন সত্যিটা ঠিক কী সেটা সময়ই বলতে পারবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

RELATED ARTICLES

আরও পড়ুন