সেরা মাইলেজের সঙ্গে স্টাইলিশ লুকস, এক মাসের মধ্যেই বিপুল বুকিং হল Maruti Grand Vitara

Avatar

Published on:

maruti-suzuki-grand-vitara-gets-33000-bookings-in-30-days-launch-next-month

জুলাইয়ে ভারতের বাজারে উন্মোচিত হয়েছে দেশের বৃহত্তম গাড়ি সংস্থা মারুতি সুজুকি (Maruti Suzuki)-র হাইব্রিড (প্রথাগত জ্বালানি+ইলেকট্রিক) প্রযুক্তির Grand Vitara। সামনের মাসে লঞ্চ হবে গাড়িটি। গত ১৬ জুলাই থেকে এর অগ্রিম বুকিং নেওয়া শুরু করে সংস্থা। আর এই এক মাসেই বুকিংয়ের পরিসংখ্যান শুনলে হতবাক হতে হয়। মাত্র ৩০ দিনের ব্যবধানে Maruti Suzuki Grand Vitara ৩৩,০০০-এর বেশি বরাত পাওয়ার কৃতিত্ব ছে। যার মধ্যে ৪৬ শতাংশ গ্রাহক Grand Vitara-র স্ট্রং হাইব্রিড ট্রিম Zeta ও Alpha CVT ভ্যারিয়েন্ট অর্ডার করেছেন।

সুত্র বলছে, সদ্য লঞ্চ হওয়া নতুন প্রজন্মের Brezza ও সামনের মাসে লঞ্চ হতে কলা Grand Vitara গাড়ি দুটির বুকিং সম্মিলিতভাবে ১.১০ লাখ ইউনিট পার করেছে। যেখানে গত ৪৫ দিনে ব্রেজা একাই ৭৮,০০০-এর বেশি অর্ডার পেয়েছে। এবং Grand Vitara-র দখলে রয়েছে ৩৩,০০০-এর অধিক বুকিং। যা গড় করলে প্রতিদিন ১,০০০-এর বেশি ইউনিট দাঁড়ায়।

Toyota Urban Cruiser Hyryder-এর রি-ব্র্যান্ডেড ভার্সন হিসেবে আসবে Grand Vitara। Hyundai Creta-কে প্রতিযোগিতায় ফেলতে আনা হচ্ছে গাড়িটি। অধিক আকর্ষণীয় করে তুলতে এতে দেওয়া হয়েছে বেশ কিছু আধুনিক ফিচার্স। যার মধ্যে দুটি অতি তাৎপর্যপূর্ণ। এক, বেস্ট ইন ক্লাস ২৮ কিমি মাইলেজ, এবং দুই, অল হুইল ড্রাইভ সিস্টেম। উল্লেখ্য, Cruiser Hyryder ছাড়া সংশ্লিষ্ট সেগমেন্টের অন্য কোনো গাড়িতে এই ফিচার নেই।

Kia Seltos, Skoda Kushaq, Volkswagen Taigun, Nissan Kicks ও MG Astor – গাড়িগুলির সাথে Grand Vitara-র জোরদার টক্কর চলবে। আবার Seltos ও Creta বাদে বাকি সমস্ত মডেল কেবলমাত্র পেট্রোল ইঞ্জিনে উপলব্ধ। প্রসঙ্গত, Maruti Suzuki Grand Vitara গাড়িটি টয়োটার কর্নাটকের কারখানায় নির্মিত হয়েছে। সেপ্টেম্বরে লঞ্চের সময় এর দাম ঘোষণা করবে মারুতি সুজুকি। তবে ফাঁস হওয়া তথ্য বলছে, গাড়িটির দাম ৯.৫০ লাখ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু হবে।

সঙ্গে থাকুন ➥