Mi 11 ফোনে থাকবে কার্ভড স্ক্রিন ও পাঞ্চ হোল ডিজাইন

Published on:

Xiaomi এর আসন্ন ফ্ল্যাগশিপ সিরিজ Mi 11 কে ঘিরে প্রত্যাশার পারদ ক্রমশ চড়ছে। ডিসেম্বরের ২৯ তারিখ এই সিরিজ কে চীনের মার্কেটে লঞ্চ করা হতে পারে। মি ১১ সিরিজে দুটি ফোন থাকবে – Mi 11 ও Mi 11 Pro । এই দুই ফোনে কোয়ালকমের সদ্য লঞ্চ হওয়া স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ব্যবহার করা হবে বলেই মনে করা হচ্ছে। তবে সম্প্রতি সামনে আসা টেম্পারেড গ্লাস (tempered glass) থেকে এই সিরিজের মি ১১ ফোনটি সম্পর্কে আরও কিছু তথ্য সামনে আসলো।

চীনের মাইক্রো ব্লগিং সাইট Weibo তে একজন টিপ্সটার Mi 11 এর একটি টেম্পারেড প্রোটেক্টিভ গ্লাসের ছবি পোস্ট করেছেন। যেখান থেকে স্পষ্ট এই ফোনে কার্ভড স্ক্রিন থাকবে। সাথে ফোনটির ডিসপ্লে ডিজাইন হবে পাঞ্চ হোল। যার কাট আউট ডিসপ্লের উপরে বাম দিকে থাকবে। এছাড়া মনে করা হচ্ছে এতে আন্ডার স্ক্রিন ক্যামেরা টেকনোলজি ব্যবহার করা হবে না।

কিছুদিন আগেই উইবো তে Mi 11 এবং Mi 11 Pro এর দাম ও স্পেসিফিকেশন ফাঁস হয়েছিল। এই দুটি ফোনই ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজের আসতে পারে। এদের দাম হতে পারে যথাক্রমে ৩,৯৯৯ ইউয়ান (প্রায় ৪৫,০৭৮ টাকা) এবং ৫,২৯৯ ইউয়ান (প্রায় ৫৯,৭৫৩ টাকা)।

আবার স্পেসিফিকেশনের কথা বললে এই দুই ফোনে ১২০ হার্টজ ডিসপ্লে রিফ্রেশ রেট ডিসপ্লে থাকবে। এছাড়া থাকবে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা। এদের মধ্যে এমআই ১১ স্মার্টফোনে থাকবে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স। অন্যদিকে এমআই প্রো ভ্যারিয়েন্টে ৪৮ মেগাপিক্সেলের ওমনিভিশন OV48C সেন্সর, ২০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২এক্স অপটিক্যাল জুম সহ ১২ মেগাপিক্সেলের টেলিফটো সেন্সরের দেখা পাওয়া যাবে।

রিপোর্ট অনুযায়ী, এমআই ১১ ফোনটি ৪,৭৮০ এমএএইচ ব্যাটারি সহ আসবে। একইসাথে এতে থাকবে ৫০ ওয়াট ওয়্যার্ড চার্জিং ৩০ ওয়াট ওয়্যারলেস চার্জিংয়ের সুবিধা। অন্যদিকে এমআই ১১ প্রো মডেলটিতে ৪,৫০০ এমএএইচের ব্যাটারি দেওয়া হতে পারে। সেক্ষেত্রে এটি ১২০ ওয়াট ওয়্যার্ড চার্জিং এবং ৮০ ওয়াট ওয়্যারলেস চার্জিং ফেসেলিটির সাথে আসবে।

সঙ্গে থাকুন ➥