ভারতে আসছে Mi 11 Lite 4G, ৬৪ এমপি ক্যামেরার সাথে থাকবে পাওয়ারফুল প্রসেসর

Avatar

Published on:

মার্চের শেষান্তে, Xiaomi গ্লোবাল মার্কেটে Mi 11 Lite 4G ও Mi 11 Lite 5G স্মার্টফোনের ঘোষণা করেছিল। ওইসময় কোম্পানিটি স্মার্টফোন দু’টি বা এদের মধ্যে কোনও একটি মডেল ভারতে লঞ্চ করবে কি না, তা অবশ্য জানায়নি। কিন্তু, এখন যা আপডেট পাওয়া যাচ্ছে, তার প্রেক্ষিতে বলা যায়, Mi 11 Lite 4G ভারতে শীঘ্রই লঞ্চ হতে চলেছে। এবার প্রশ্ন হচ্ছে, আমরা কিসের ভিত্তিতে এমন দাবি করছি। আসলে টেলিগ্রামে “MIUI Updates Tracker” নামক এক চ্যানেল রয়েছে। তাদের কাজ MIUI-এর রম রিলিজ হলে সেটি স্বয়ংক্রিয় পদ্ধতিতে ট্র্যাক করা। “MIUI Updates Tracker” এমনভাবেই Mi 11 Lite 4G-এর ভারতীয় ভার্সনের জন্য রম স্পট করতে পেরেছে, যা ভারতে স্মার্টফোনটি শীঘ্রই অফিসিয়াল হয়ে যাওয়ার দিকে ইঙ্গিত বহন করছে।

Mi 11 Lite 4G-এর জন্য তৈরি করা অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমের ভিত্তিতে MIUI-এর একটি স্থিতিশীল সংস্করণ, V12.0.4.0. RKQINXM, MIUI Updates Tracker দ্বারা স্পট করা হয়েছে। এছাড়াও, ভারতে Xiaomi-এর মার্কেটিং প্রধান, সুমিত সোনালও একটি টুইটে Mi 11 Lite 4G-এর এদেশে আগমনের দিকে ইঙ্গিত দিয়েছে।

ছবি ক্রেডিট -MIUI Updates Tracker

সুমিতের টুইটের ক্যাপশন ছিল IT& L_AD_D। টুইটে অনুপস্থিত বর্ণগুলি জুড়লে দাঁড়ায়, Mi 11 Lite 4G হল Lite & Loaded স্মার্টফোন। এই প্রসঙ্গে বলে রাখি, হ্যান্ডসেটের ওজন কেবল ১৫৭ গ্রাম ও বেধ মাত্র ৬.৮১ মিমি। Mi 11 Lite 4G হালকা বলে যেন হেলাফেলা করবেন না। কারণ এটি ফিচারের দিক থেকে কিন্তু বেশ ভারি।

Mi 11 Lite 4G এর স্পেসিফিকেশন

এমআই ১১ লাইট ৪জি ফোনে আছে ৯০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস AMOLED পাঞ্চ হোল ডিসপ্লে। এই ডিসপ্লের ওপর আছে কর্নিং গরিলা গ্লাস ৫-এর সুরক্ষা। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসরে ফোনটি পরিচালিত হয়৷ সাথে রয়েছে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ক্যামেরার কথা বললে, এমআই ১১ লাইট ৪জি ট্রিপল রিয়ার ক্যামেরা সহ এসেছে। এর প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও বাকি দুটি ক্যামেরা হল ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য এতে পাওয়া যাবে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে ৪,২৫০ এমএএইচ ব্যাটারি আছে। এটি ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥