ভারত সহ গ্লোবাল মার্কেটে শীঘ্রই লঞ্চ হচ্ছে Mi 11 Lite 4G, জেনে নিন ফিচার

Avatar

Published on:

গতবছরের শেষে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের প্রথম ফোন হিসাবে লঞ্চ হয়েছিল Mi 11। যদিও শীঘ্রই এই সিরিজের আওতায় আরও কয়েকটি ফোন আসবে। যার মধ্যে একটি হবে Mi 11 Lite। ফোনটি 4G এবং 5G সাপোর্টের সাথে বিভিন্ন মার্কেটে পা রাখবে বলে মনে করা হচ্ছে। এদিকে নতুন একটি রিপোর্টে দাবি করা হয়েছে, মি ১১ লাইট এর ৪জি ভার্সন ভারত ও গ্লোবাল মার্কেটে কিছুটা আলাদা স্পেসিফিকেশন সহ লঞ্চ হবে।

Xiaomiui নামের একটি টেলিগ্রাম চ্যানেল দাবি করেছে, Mi 11 Lite 4G শীঘ্রই ভারত সহ গ্লোবাল মার্কেটে পা রাখবে। তারা একটি স্ক্রিনশটও শেয়ার করেছে, যেখানে এই ফোনটির ভারতীয় ভ্যারিয়েন্টের কোডনেম ‘courbetin_india’ হবে বলে উল্লেখ আছে। আবার গ্লোবাল মার্কেটে এর কোডনেম থাকবে ‘courbet_global’। যার পরে মনে করা হচ্ছে ফোনটির দুটি মডেলের স্পেসিফিকশনের মধ্যে কিছু পার্থক্য থাকতে পারে।

এর আগে জানা গিয়েছিল Mi 11 Lite 4G ফোনে ৯০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে থাকবে। আবার গুগল প্লে কনসোল ফাঁস করেছিল, ফোনটি SM7125 সিপিইউ সহ আসবে। এই প্রসেসর স্ন্যাপড্রাগন ৭২০জি বা স্ন্যাপড্রাগন ৭৩২জি হতে পারে। এর ক্লক স্পিড হবে ২.৩ গিগাহার্টজ।

এদিকে মি ১১ লাইট ফোনের ডিজাইন অনেকটাই মি ১১ এর মত হবে। এই ফোনেও ট্রিপল রিয়ার ক্যামেরা থাকতে পারে। যার প্রাইমারি ক্যামেরা হবে ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও থাকবে ওয়াইড এঙ্গেল লেন্স, ম্যাক্রো লেন্স ও ডেপ্থ সেন্সর। যদিও সেলফি ক্যামেরা সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। তবে এতে ৪,৫০০ -৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥