Mi 11 Ultra এর ভারতে দাম হবে ৪০ হাজার টাকা? উত্তরে যা জানালেন শাওমির সিইও…

Avatar

Published on:

Xiaomi Mi 11 Ultra-র লঞ্চ নিয়ে ভারতীয় স্মার্টফোন প্রেমীদের সত্যিই যেন তর সইছে না। ২৯ মার্চ চীনা মার্কেটে লঞ্চ হওয়ার পর গতকাল শাওমি ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর মনু কুমার জৈন (Manu Kumar Jain) টুইট করে, আগামী ২৩ এপ্রিল এমআই ১১আল্ট্রা-র ভারতে আগমনের কথা ঘোষণা করেছেন। ফোনটি নিয়ে শাওমির প্রত্যাশা এতটাই বেশী যে টিজারে ফোনটিকে সুপারফোন হিসেবে কোম্পানি অভিহিত করছে। আর তা করবেই না কেন? কাটিং-এজ প্রযুক্তির ব্যবহার – DxOMark এর স্মার্টফোন ক্যামেরা র‌্যাঙ্কিং অনুযায়ী বিশ্বের সেরা রিয়ার ক্যামেরা সেটআপ, সেকেন্ডারি ডিসপ্লে, ৬৭ ওয়াট ফাস্ট ওয়্যারলেস চার্জিং ফিচার একে অন্যান্য ফ্ল্যাগশিপ ফোনের থেকে পৃথক করেছে। তবে এত অত্যাধুনিক ফিচার থাকার অর্থ ফোনটি কেনার জন্য বেশ মোটা টাকা খরচ হতে পারে। সম্প্রতি ফেসবুকে এমআই ১১ আল্ট্রা-র লঞ্চ টিজারে একজন ফেসবুক ইউজার ফোনটির সম্ভাব্য দাম নিয়ে মন্তব্য করেছিলেন। প্রত্যুত্তরে শাওমির সিইও কী বলেছেন তা এবার দেখে নেওয়া যাক।

অ্যামেজিং লুকিং ভেরি গুড ডিভাইস আখ্যা দিয়ে একজন ফেসবুক ব্যবহারকারী Mi 11 Ultra-র লঞ্চ টিজারে ফোনটির দাম ভারতে প্রায় ৪০ হাজার থেকে ৫০ হাজার মধ্যে হতে পারে বলে মন্তব্য করেন। তারপরে একটু অপ্রত্যাশিতভাবেই খোদ শাওমির ম্যানেজিং ডিরেক্টর মনু কুমার জৈনের কাছ থেকে তিনি প্রতুত্তর পান।

ব্যবহারকারীর মন্তব্যের জবাবে মনু বলেছেন, কীভাবে মানুষ এক লক্ষ টাকার বেশি স্পেসিফিকেশন চেয়ে মাত্র ৪০ হাজার টাকা দিতে ইচ্ছুক তা ভেবে আমি আনন্দিত হই। তিনি এও বলেছেন, আর্ন্তজাতিক বাজারের দিকে তাকালে দেখা যাবে ফোনটির দাম ভারতীয় মূল্যে ৭০ হাজার টাকার বেশি, সেইসঙ্গে ভারতে ১৮ শতাংশ জিএসটি ও অন্যান্য খরচ তো রয়েইছে। মনু শেষে বলেছেন, আমরা চেষ্টা করবো ফোনটির দাম ১ লক্ষ টাকার নীচে রাখতে।

ভারতে Mi 11 Ultra-র দাম কত হতে পারে?

এই প্রশ্নের উত্তর দেওয়ার আগে চীনে শাওমি এমআই ১১ আল্ট্রা-র স্টোরেজ ভ্যারিয়েন্ট অনুযায়ী দাম দেখে নেওয়া যাক। চীনে ফোনটির ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ, ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ, এবং ১২ জিবি র‌্যাম + ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম পড়ছে যথাক্রমে ৫,৯৯৯ ইউয়ান (প্রায় ৬৬,৮৯১ টাকা), ৬,৪৯৯ ইউয়ান (প্রায় ৭২,৫৬৪ টাকা), ও ৬,৯৯৯ ইউয়ান (প্রায় ৭৮,১৪৭ টাকা)।

যদি গত বছরে Xiaomi এর ফ্ল্যাগশিপ ফোন Mi 10 এর কথায় আসি, তাহলে চীনের তুলনায় ভারতে ফোনটির দাম ২০ শতাংশ বেশি রাখা হয়েছিল। যেহেতু ভারতে প্রিমিয়াম ফোন উৎপাদনের জন্য শাওমির পরিকাঠামোর অভাব রয়েছে। তাই সেগুলি চীন থেকে আমদানি করার ফলে অতিরিক্ত ট্যাক্স কোম্পানিকে দিতে হয়। সমস্ত কিছু বিবেচনা করলে বলা যায়, Mi 11 Ultra-র দামে ভারতে ৮০,০০০ টাকার কাছাকাছি হতে পারে। আবার একটি সূত্র জানাচ্ছে, ফোনটির দাম ৭২-৭৩ হাজার মধ্যে রাখা হবে। যদিও লঞ্চের পর প্রারম্ভিক অফার হিসেবে কোম্পানি এটি ৭০,০০০ হাজার টাকায় অফার করতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥