Moto G42 ব্রাজিলের পর এবার ভারতে লঞ্চ হচ্ছে, কি চমক থাকবে

Avatar

Published on:

জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড মোটোরোলা চলতি মাসের শুরুতে Moto G42 নামে একটি নতুন G-সিরিজের হ্যান্ডসেট উন্মোচন করে এবং এই আনুষ্ঠানিক ঘোষণার পরেই ডিভাইসটি ব্রাজিলের বাজারে পা রাখে। Moto G42 আসলে গত এপ্রিল মাসে ভারতে লঞ্চ হওয়া Moto G52-এর একটি টোন-ডাউন ভ্যারিয়েন্ট। এতে ওলেড (OLED) ডিসপ্লে এবং Qualcomm Snapdragon 680 অক্টা-কোর প্রসেসর রয়েছে। এছাড়াও এটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট অফার করে। সম্প্রতি এক পরিচিত টিপস্টার দাবি করেছেন যে, Motorola Moto G42 মডেলটি আগামী সপ্তাহের প্রথম দিকেই ভারতীয় বাজারে আত্মপ্রকাশ করবে।

Moto G42 আগামী সপ্তাহেই আসছে ভারতীয় বাজারে

টিপস্টার যোগেশ ব্রার টুইট করে দাবি করেছেন যে, আসন্ন মোটো জি৪২ আগামী সপ্তাহে ভারতে উন্মোচিত হবে। যদিও এর সঠিক লঞ্চের তারিখটি টুইটে উল্লেখ করা হয়নি।

প্রসঙ্গত, জুনের শুরুতে মোটো জি৬২ ৫জি-এর পাশাপাশি মোটো জি৪২ মডেলটি আটলান্টিক গ্রিন এবং মেটালিক রোজ- এই দুই কালার অপশনে ব্রাজিলের বাজারে লঞ্চ হয়। মোটোরোলা সেই সময়ে নিশ্চিত করে যে, তারা এই দুটি নতুন স্মার্টফোন আগামী সপ্তাহে এশিয়া, ইউরোপ, লাতিন আমেরিকা এবং মধ্যপ্রাচ্যের কয়েকটি নির্বাচিত বাজারেও লঞ্চ করবে।

মোটো জি৪২-এর মূল্য (Moto G42 Price)

ব্রাজিলে মোটো জি৪২-এর একক ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ১,৬৯৯ রিয়েল (প্রায় ২৫,৯৫০ টাকা) নির্ধারণ করা হয়েছে। তবে, ভারতের বাজারে এই ডিভাইসটির মূল্য কত রাখা হবে, সেই সম্পর্কে বিস্তারিত তথ্য এখনও প্রকাশ করেনি সংস্থা।

মোটো জি৪২-এর স্পেসিফিকেশন (Moto G42 Specifications)

যদিও মোটো জি৪২-এর ভারতীয় সংস্করণের স্পেসিফিকেশন এখনও প্রকাশ করা হয়নি, তবে এটি ব্রাজিলে আত্মপ্রকাশ করা গ্লোবাল মডেলের অনুরূপ হবে বলেই আশা করা হচ্ছে। এই হ্যান্ডসেটে ৬.৪ ইঞ্চির ফুল-এইচডি+ (১,০৮০x২,৪০০ পিক্সেল) ওলেড (OLED) ডিসপ্লে রয়েছে, যা ২০:৯ অ্যাসপেক্ট রেশিও এবং ৬০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে৷ ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ চিপসেট দ্বারা চালিত, যার সাথে অ্যাড্রেনো ৬১০ (Adreno 610) জিপিইউ-টি যুক্ত রয়েছে। মোটো জি৪২ ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন-বিল্ট স্টোরেজ সড় পাওয়া যায়। হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক মাই ইউএক্স (My UX) কাস্টম স্কিনে রান করে।

ক্যামেরার ক্ষেত্রে, Moto G42-এর ব্যাক প্যানেলে এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি লেন্স,৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর দ্বারা গঠিত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। আর ফোনের সামনে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Moto G42-এ ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি দেওয়া হয়েছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

সঙ্গে থাকুন ➥