Motorola Edge 30 Pro: Snapdragon 8 Gen 1 প্রসেসরের প্রথম স্মার্টফোনের মূল্য ভারতে কত হবে, ইঙ্গিত নতুন রিপোর্টে

Avatar

Published on:

গত বছরের ডিসেম্বরে Qualcomm Snapdragon 8 Gen 1 চিপসেটের প্রথম স্মার্টফোন হিসেবে Motorola Moto Edge X30 চীনের বাজারে আত্মপ্রকাশ করেছিল। আবার শীঘ্রই এই ডিভাইসটি Motorola Edge 30 Pro নামে আন্তর্জাতিক বাজারে পা রাখতে চলেছে। আগামী ২৪ ফেব্রুয়ারি মটোরোলার এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি এ দেশে লঞ্চ হবে। আর লঞ্চের আগে এখন একটি রিপোর্ট থেকে ভারতের বাজারে এই ফোনের দাম সম্পর্কে ধারণা পাওয়া গিয়েছে।

ভারতে Motorola Edge 30 Pro এর দান

মাইস্মার্টপ্রাইস এর রিপোর্ট অনুযায়ী, ভারতে মটোরোলা মোটো এজ ৩০ প্রো স্মার্টফোনের রিটেল বাক্সে এমআরপি ৫৫,৯৯৯ টাকা উল্লেখ করা হয়েছে৷ হ্যান্ডসেটের বাক্সের ওপর যে মূল্যটি লেখা থাকে তা হল পণ্যের সর্বোচ্চ খুচরো মূল্য (Maximum Retail Price)। তবে সাধারণত ফোনটির বিক্রয় মূল্য বাক্সে উল্লিখিত মূল্যের চেয়ে অনেক কমই রাখা হয়। তাই আশা করা যায় মটোরোলা মোটো এজ ৩০ প্রো ফোনটি ভারতে ৫০,০০০ টাকার মধ্যেই পাওয়া যাবে। সম্ভবত, এর দাম ৪৯,৯৯৯ টাকা বা তারও কম হতে পারে।

প্রসঙ্গত,Motorola Edge 30 Pro- এর পূর্বসূরি Motorola Edge 20 Pro ফোনটির লঞ্চের সময় দাম রাখা হয় ৩৬,৯৯৯ টাকা। তাই, আসন্ন ডিভাইসটির দাম ৪০,০০০ টাকার কাছাকাছি হওয়ার সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যায়না। তবে, Motorola Edge 30 Pro ফোনের গ্লোবাল লঞ্চ হতে এখনও এক সপ্তাহেরও বেশি সময় বাকি, তাই আশা করা যায় আগামী দিনে ভারত সহ একাধিক বাজারে এই ফোনটির সঠিক মূল্য জনসমক্ষে আসবে।

মোটোরোলা এজ ৩০ প্রো স্পেসিফিকেশনস (Motorola Edge 30 Pro Specifications)

মোটোরোলা এজ ৩০ প্রো ফোনে ৬.৭ ইঞ্চির ফুল এইচডি+ OLED ডিসপ্লে থাকবে বলে আশা করা হচ্ছে। এই ডিসপ্লেটি অফার করবে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট এবং৫৭৬ হার্টজ টাচ স্যাম্পলিং রেট। মোটোরোলা এজ এক্স৩০-এর মতো ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপসেটের সাথে আসবে। মিলবে ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ অপশনে৷ এছাড়া এতে ৬৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে।

ফটোগ্রাফির জন্য, Moto Edge 30 Pro ফোনের ব্যাক প্যানেলে থাকবে ট্রিপল ক্যামেরা সেটআপ – ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, ৫০ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর৷ তাছাড়া, সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, এই ফোনের সামনে ৬০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেওয়া হতে পারে।

সঙ্গে থাকুন ➥