Motorola Moto G22 দুর্দান্ত ক্যামেরা ও শক্তিশালী ব্যাটারি সহ চলতি মাসেই ভারতে আসছে

Avatar

Published on:

মোটোরোলা শীঘ্রই ভারতের বাজারে লঞ্চ করতে চলেছে তাদের লেটেস্ট সাশ্রয়ী মূল্যের স্মার্টফোন, Motorola Moto G22। এই হ্যান্ডসেটটি গত মাসে ইউরোপের মার্কেটে MediaTek Helio G37 প্রসেসর এবং ৪ জিবি র‍্যামের সাথে আত্মপ্রকাশ করেছে ৷ এছাড়া, এতে রয়েছে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সমৃদ্ধ ৬.৫ ইঞ্চির এলসিডি (LCD) ডিসপ্লে, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর যুক্ত কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ এবং একটি ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি। মোটোরোলা এখনও ভারতে Moto G22-এর লঞ্চের সময়সূচী বা স্পেসিফিকেশন সম্পর্কিত কোনও তথ্য আনুষ্ঠানিকভাবে প্রকাশ করেনি। তবে একটি নতুন রিপোর্টে দাবি করা হয়েছে, এই আপকামিং স্মার্টফোনটি এপ্রিলেই এদেশের বাজারে আত্মপ্রকাশ করবে।

Motorola Moto G22 ভারতে আসছে চলতি মাসেই

91Mobiles- এর নতুন রিপোর্টে উল্লেখ করা হয়েছে, ভারতে আগামী ৪ থেকে ৮ এপ্রিলের মধ্যেই আসন্ন মোটোরোলা মোটো জি২২ হ্যান্ডসেটটির ওপর থেকে পর্দা সরাবে সংস্থা। জানিয়ে রাখি, এই স্মার্টফোনটি গত ৩ মার্চ ইউরোপের বাজারে আত্মপ্রকাশ করেছিল। লঞ্চের সময় এর ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ মডেলটির মূল্য ছিল ১৬৯.৯৯ ইউরো (প্রায় ১৪,৩০০ টাকা)। ইউরোপে এই মোটোরোলা স্মার্টফোন কসমিক ব্ল্যাক, আইসবার্গ ব্লু এবং পার্ল হোয়াইট -এই তিনটি আকর্ষণীয় কালার ভ্যারিয়েন্ট উপলব্ধ রয়েছে।

প্রসঙ্গত, ইউরোপীয় বাজারে মোটোরোলা মোটো জি২২ মডেলটি উন্মোচন করার সময় সংস্থা জানিয়েছিল যে, এই হ্যান্ডসেটটি আগামী কয়েক সপ্তাহের মধ্যেই ভারত, এশিয়া, ল্যাটিন আমেরিকা এবং মধ্যপ্রাচ্যেও লঞ্চ করা হবে।

মোটোরোলা মোটো জি২২- এর স্পেসিফিকেশন (Motorola Moto G22 Specifications)

গত মাসে ইউরোপে লঞ্চ হওয়া ডুয়েল-সিমের (ন্যানো) মোটো জি২২ ফোনে আছে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৫ ইঞ্চির এইচডি+ (৭২০x১,৬০০ পিক্সেল) ম্যাক্সভিশন এলসিডি ডিসপ্লে। এই হ্যান্ডসেটটি মিডিয়াটেক হেলিও জি৩৭ অক্টা-কোর প্রসেসর সহ এসেছে এবং এর সাথে গ্রাফিক্সের জন্য পাওয়ারভিআর জিই৮৩২০ (PowerVR GE8320) জিপিইউ যুক্ত রয়েছে। মোটো জি২২ ফোনটি ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ সহ এসেছে। আবার মাইক্রোএসডি কার্ড স্লটের মাধ্যমে এই ফোনের স্টোরেজ ১ টেরাবাইট পর্যন্ত সম্প্রসারণ করা যাবে। এছাড়া, এই হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক মাইইউএক্স (MyUX) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Motorola Moto G22 ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ দেখতে পাওয়া যাবে, এর মধ্যে এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, এফ/২.২ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, এফ/২.৪ অ্যাপারচার সহ দুটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ এবং ম্যাক্রো সেন্সর উপস্থিত রয়েছে। এছাড়া, ফোনের সামনে এফ/২.৪ অ্যাপারচার সহ একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান।

Motorola Moto G22-এর কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে রয়েছে ৪জি এলটিই ,ওয়াই-ফাই , ব্লুটুথ ভি৫, এনএফসি, জিপিএস/ এ-জিপিএস, ইউএসবি টাইপ-সি পোর্ট, এবং একটি ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক। এছাড়া, হ্যান্ডসেটটিতে একটি প্রক্সিমিটি সেন্সর, একটি অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর, একটি অ্যাক্সিলোমিটার, একটি জাইরোস্কোপ, একটি ই-কম্পাস এবং একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে৷ পাওয়ার ব্যাকআপের জন্য, Motorola Moto G22-এ দেওয়া হয়েছে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ একটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি।

সঙ্গে থাকুন ➥