WhatsApp: মুম্বাই ট্রাফিক পুলিশ কে হোয়াটসঅ্যাপে ২৬/১১ -র কায়দায় হামলা চালানোর হুমকি

Avatar

Published on:

mumbai-traffic-police-investigating-whatsapp-message-threatening-26-11-type-terror-attack

এবারে ২৬/১১ -র ধাঁচে সন্ত্রাসবাদী হামলা চালানোর হুমকি এল খোদ মুম্বই পুলিশের ট্রাফিক কন্ট্রোল বিভাগের হোয়াটসঅ্যাপ নম্বরে! আজ্ঞে হ্যাঁ, সদ্য পাকিস্তান ভিত্তিক একটি নম্বর থেকে, মুম্বই ট্রাফিক কন্ট্রোল বিভাগের হোয়াটসঅ্যাপ নম্বরে এই হুমকি প্রেরণ করা হয়, যেখানে সাফ উল্লেখ, খুব শীঘ্রই ৬ জনের একটি দল ভারতে ২৬/১১ -র কায়দায় হামলা চালাবে। সেক্ষেত্রে ঠিক কারা এহেন মেসেজ মুম্বই ট্রাফিক কন্ট্রোল বিভাগের নম্বরে প্রেরণ করেছে তা জানতে ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে মুম্বই পুলিশ। তাছাড়া মেসেজ প্রাপ্তির পর আপৎকালীন ভিত্তিতে রাজ্যের নিরাপত্তা সংস্থাগুলিকেও বাড়তি সর্তকতা গ্রহণের পরামর্শ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত মনে করিয়ে দিই যে, ২০০৮ সালের ২৬শে নভেম্বর পাকিস্তানের জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈবার ১০ জন জঙ্গি মুম্বই শহরে হামলা চালায় এবং ১০০’রও বেশি সাধারণ মানুষকে হত্যা করে। এর মধ্যে ৯ জন জঙ্গি এনএসজি (NSG) এবং অপরাপর জাতীয় নিরাপত্তা বাহিনীর হাতে খতম হয়। এছাড়া সেই দলের অবশিষ্ট সদস্য আজমল কাসব বাহিনীর হাতে জীবিত ধরা পড়ে যাকে চার বছর পর শেষ পর্যন্ত ২০১২ সালের ২১শে নভেম্বর ফাঁসিতে ঝোলানো হয়।

মুম্বই পুলিশের হোয়াটসঅ্যাপ নম্বরে আগত এই হুমকির ব্যাপারে বলতে গিয়ে ন্যাশনাল কংগ্রেস পার্টি বা NCP -র বিরোধী দলনেতা অজিত পাওয়ার বলেন, সরকারের উচিত সমগ্র বিষয়টিকে গুরুত্বের সঙ্গে গ্রহণ করে এর সম্পর্কে অনুসন্ধান করা।

উল্লেখ্য, বৃহস্পতিবার মহারাষ্ট্রের রায়গড় জেলার হরিহরেশ্বর সমুদ্র সৈকতে বিভিন্ন প্রাণঘাতী আগ্নেয়াস্ত্র যথা, রাইফেল, একে ৪৭, বন্দুক প্রভৃতি সহ একটি জাহাজ ধরা পড়ে। এরপর খোদ মুম্বই ট্রাফিক কন্ট্রোল দপ্তরের নম্বরেই এবার জঙ্গিহানার হুমকি মিললো যা রাজ্যবাসীর উদ্বেগ বাড়িয়েছে।

সঙ্গে থাকুন ➥