Aadhaar Card Cancellation: কোনো আধার কার্ড বাতিল করা হয়নি, চিঠি পেলে সমাধান কীভাবে জানালো UIDAI

Avatar

Published on:

no-aadhaar-number-has-been-cancelled-clarify-uidai-aadhaar-number-deactivation

আধার কার্ড বাতিল বিতর্ক থামানোর জন্য তোড়জোড় শুরু করল ইউনিক আইডেন্টিফিকেশন অথরিটি অফ ইন্ডিয়া (UIDAI)। সোমবার তারা দেশবাসী কে আশ্বস্ত করে জানিয়েছে, ‘কোনো আধার কার্ড বাতিল (Aadhaar Card Cancellation) করা হয়নি। আধার ডেটাবেস আপডেট করার জন্য আধার নম্বরধারীদের একপ্রকার সতর্ক করা হয়েছে।’ ইউআইডিএআই তাদের ওয়েবসাইটে জানিয়েছে, আধার ডেটাবেসের যথার্থতা বজায় রাখতে তারা তথ্য আপডেট করার জন্য একটি পদক্ষেপ গ্রহণ করেছে।

Aadhaar Card Cancellation: কোনো আধার কার্ড বাতিল নয়

ইউআইডিএআই এর তরফে বলা হয়েছ, ‘আধার ডেটাবেস আপডেট রাখার জন্য গৃহীত কর্মসূচি চলাকালীন, সময়ে সময়ে আধার নম্বরধারীদের সতর্ক করা হবে। তবে এটা পরিষ্কার করে দেওয়া হচ্ছে যে কোনও আধার নম্বর বাতিল করা হয়নি। সব আধার কার্ড বৈধ আছে। নিষ্ক্রিয় কিছু হয়নি।’

যদি কোনো আধার নম্বর ধারকের কোনো বিষয়ে অভিযোগ থাকে, তবে তিনি ইউআইডিএআই-এর কাছে জানাতে পারেন। অভিযোগটি যথাযথভাবে সমাধান করা হবে বলে ইউআইডিএআই আশ্বস্ত করেছে।

তারা বলেছে, ‘যদি কোনো আধার নম্বর ধারকের আধার নম্বর রাতারাতি বাতিল নিয়ে কোনো অভিযোগ থাকে, তবে তিনি লিঙ্কে ক্লিক করে অভিযোগ করতে পারেন। এই ধরনের যে কোনো অভিযোগের যথাযথভাবে সমাধান তারা করবে।

সঙ্গে থাকুন ➥