চমৎকার ডিজাইনের সাথে আসছে Nokia Clarity Solo Buds, Go Earbuds+ ওয়্যারলেস ইয়ারফোন

Avatar

Published on:

সাম্প্রতিক সময়ে, নতুন ফোন বাজারে আনার পাশাপাশি অডিও প্রোডাক্ট তৈরির বিষয়েও বেশ জোর দিয়েছে Nokia। ফলে, বিগত মাসগুলিতে আমরা এই সংস্থার কয়েকটি নতুন ইয়ারবাড, ব্লুটুথ স্পিকার লঞ্চ হতে দেখেছি। এখন নতুন একটি রিপোর্ট বলছে, সব ঠিকঠাক থাকলে আগামী মাসের মধ্যেই Nokia-র আরো কিছু নতুন অডিও প্রোডাক্ট বাজারে আসতে চলেছে। আসলে হালফিলে FCC (ফেডারেল কমিউনিকেশন কমিশন) সার্টিফিকেশন সাইটে Nokia Clarity Solo Buds+ (নোকিয়া ক্লিয়ারিটি সোলো বাডস+) এবং Nokia Go Earbuds+ (নোকিয়া গো ইয়ারবাডস+) নামে দুটি নতুন নোকিয়া TWS (ট্রু ওয়্যারলেস স্টেরিও) ইয়ারবাডকে দেখা গিয়েছে। এখান থেকে সামনে এসেছে দুটি ইয়ারবাডের ডিজাইন এবং মূল ফিচারও।

Nokia Clarity Solo Buds+ এবং Nokia Go Earbuds+ ইয়ারবাড সম্পর্কে কী জানা গেছে

Nokia Clarity Solo Buds+

FCC সার্টিফিকেশন সাইট অনুযায়ী, নোকিয়া ক্লিয়ারিটি সোলো বাডস+ ইয়ারফোনে একটু অন্যরকম ডিজাইন থাকবে। সেক্ষেত্রে এটিতে একক ব্লুটুথ রিসিভারের মতো পুরনো বিল্ট, ইন-ইয়ার ডিজাইন (আগেকার দিনের ব্লুটুথ স্পিকারের মত) দেখা যাবে। সাথে থাকবে একটি প্রসারিত আউট স্টেম যা থেকে মাল্টিফাংশন সম্পাদন করা যাবে। বলা হচ্ছে, ইউজাররা টাচ বা স্পর্শের মাধ্যমে এটি থেকে কল নিয়ন্ত্রণ, মিউজিক প্লে/পজ করতে পারবেন।

Nokia Go Earbuds+

শুধু তাই নয়, এই ইয়ারবাডে একটি নোটিফিকেশন লাইটও থাকতে পারে যা ব্যাটারির স্ট্যাটাস দেখাবে। অন্যদিকে চার্জ দেওয়ার জন্য এতে থাকবে একটি ইউএসবি টাইপ-সি পোর্ট।

নোকিয়া গো ইয়ারবাডস প্লাস এর কথা বললে, বাডগুলির ডিজাইন অ্যাপল এয়ারপড (AirPod) প্রো-র দ্বারা অনুপ্রাণিত বলে মনে হচ্ছে। স্কিমেটিক্স অনুযায়ী, এগুলিতে একটি পাতলা স্টেমসহ ডিজাইন থাকবে। এবং এই মডেলটিতেও ক্লিয়ারিটি সোলোর মত টাচ কন্ট্রোল ফিচার থাকবে। তবে মজার বিষয় হল, গো ইয়ারবাডগুলিতে নিজস্ব একটি ভলিউম কন্ট্রোল অপশন অ্যাক্সেস করা যাবে। তদ্ব্যতীত, বাডগুলি আলতো ট্যাপ করলে এটির আয়তন বৃদ্ধি বা হ্রাস পাবে। আবার এর চার্জিং কেসের সামনের দিকে নোকিয়া ব্র্যান্ডিং এবং নীচে একটি ইউএসবি টাইপ-সি পোর্ট দেখা যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥