৮ এপ্রিল উঠবে Nokia ঝড়, একসঙ্গে লঞ্চ হবে Nokia G10, G20 এবং Nokia X10, X20

Avatar

Published on:

আগামী ৮ এপ্রিল নোকিয়া (Nokia) স্মার্টফোন নির্মাতা এইচএমডি গ্লোবাল (Nokia) একটি লঞ্চ ইভেন্টের আয়োজন করেছে। ওই দিন নোকিয়ার একধিক স্মার্টফোনের ওপর থেকে পর্দা উঠবে বলে খবর পাওয়া যাচ্ছে। রিপোর্ট অনুসারে ৮ এপ্রিল Nokia G সিরিজের দুটি ফোন ও Nokia X সিরিজের দুটি ফোন লঞ্চ হতে চলেছে। নির্দিষ্টভাবে বললে, Nokia G10 ও G20 এবং Nokia X10 ও X20 ওই দিন লঞ্চের মুখ দেখবে। বলে রাখি, Nokia G সিরিজের ডিভাইস দুটি বাজেট সেগমেন্টে আসবে। কিন্তু Nokia X সিরিজের হ্যান্ডসেট দুটি 5G কানেক্টিভিটি সহ আসতে চলেছে।

আগামী ৮ এপ্রিল যুক্তরাজ্যের স্থানীয় সময় বিকাল ৩টা (ভারতীয় সময় সন্ধ্যা ৭.৩০) থেকে নোকিয়ার লঞ্চ ইভেন্টটি শুরু হবে। নোকিয়ার অফিসিয়াল সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল থেকে লঞ্চ ইভেন্টের সরাসরি সম্প্রচার করা হবে।

Nokia G সিরিজ সম্পর্কে কী কী জানা গিয়েছে

৮ এপ্রিল Nokia G সিরিজের অধীনে G10 ও G20 নামের দুটি স্মার্টফোন লঞ্চ হবে বলে জল্পনা চলছে। নোকিয়া জি১০ স্মার্টফোনে মিডিয়াটেক হেলিও পি২২ ও জি২০ স্মার্টফোনে মিডিয়াটেক হেলিও জি৩৫ চিপসেট থাকবে। হ্যান্ডসেট দুটি ৩ জিবি/৪ জিবি র‌্যাম ও ৩২ জিবি/৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়েন্ট আসতে পারে।

ফটোগ্রাফির জন্য নোকিয়া জি১০ ও জি২০ ফোনে ৪৮+২+৫+২ মেগাপিক্সেলের চারটি ক্যামেরা থাকতে পারে৷ আবার সেলফির জন্য ফোনের সামনে ৮ মেগাপিক্সেল সেন্সর থাকার সম্ভাবনা আছে। পাওয়ার ব্যাকআপের জন্য দুটি ফোনেই ৫,০০০ এমএইচ ব্যাটারি দেখা যেতে পারে। চার্জ দেওয়ার জন্য থাকবে ইউএসবি টাইপ সি পোর্ট।

Nokia G10

Nokia X সিরিজ সম্পর্কে কী কী জানা গিয়েছে

৮ এপ্রিল Nokia X সিরিজের অধীনে X10 5G ও X20 5G স্মার্টফোন লঞ্চ হতে পারে। দুটি হ্যান্ডসেটই কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর সহ আসবে। এছাড়া অপারেটিং সিস্টেম হিসেবে এতে স্টক অ্যান্ড্রয়েড (ভার্সন ১১) এর উপস্থিত থাকবে। নোকিয়ার অনেক ফোনকে আমরা গুগল অ্যাসিট্যান্টের জন্য ডেডিকেটেড বাটনের সাথে আসতে দেখেছি। নোকিয়া এক্স ১০ ৫জি ও এক্স ২০ ৫জি ফোন দুটিতে সেরকম কিছু থাকার কথা এখনও জানা যায়নি।

লিক হওয়া রিপোর্ট অনুসারে নোকিয়া এক্স২০ ৫জি ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা থাকবে। এই ক্যামেরাগুলি হল- ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা + ৫ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স + ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর + ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। সেলফির জন্য ফোনে থাকতে পারে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥