Okinawa Oki90: Ola S1 এবং Simple One-কে টক্কর দিতে নতুন ই-স্কুটারের টেস্টিং শুরু করল ওকিনাওয়া

Avatar

Published on:

২০২২ এর প্রথম ত্রৈমাসিক অর্থাৎ মার্চের মধ্যে যেকোনো সময় ভারতের বাজারে Oki90 ইলেকট্রিক স্কুটার লঞ্চ করতে পারে বলে আগেই জানিয়েছিল গুরুগ্রামের সংস্থা Okinawa। যে কারণে ইতিমধ্যেই সংস্থাটি জোরকদমে ই-স্কুটারটির পারফরম্যান্স পরীক্ষা করছে৷। সম্প্রতি ভারতের রাস্তায় একটি ইলেকট্রিক স্কুটারকে ট্রায়াল দিতে দেখা গিয়েছে। যা দেখে মনে করা হচ্ছে এটি Okinawa Oki90-এর একটি প্রোটোটাইপ মডেল, যা বাজারে আসার জন্য প্রস্তুত। আসুন Okinawa Oki90 বৈদ্যুতিক স্কুটারের স্পেসিফিকেশন, ফিচার ও দাম সম্পর্কে জেনে নেওয়া যাক।

ওকিনাওয়া ওকি৯০ স্পেসিফিকেশন ও ফিচার্স (Okinawa Oki90 Specification & Features)

বাহ্যিক অংশটি আদ্যোপান্ত ক্যামোফ্লেজে মোড়ানো থাকায় ওকিনাওয়া ওকি৯০ (Okinawa Oki90)-র কালার স্কিম সম্পর্কে কোনো ধারণা পাওয়া যায়নি। তবে এতে রয়েছে একটি লম্বা সিট, বৃহৎ অ্যালয় হুইল, সিলভার ফিনিশড রিয়ার গ্র্যাব রেল। স্কুটারটির পেছনদিকে রয়েছে একজোড়া স্প্রিং সাসপেনশন এবং সামনে রয়েছে টেলিস্কোপিক ফোর্ক।

এতে ১৪ ইঞ্চির হুইল দেওয়া হয়েছে বলেই অনুমান, যদি তা হয় তবে এটি ভারতের ইলেকট্রিক স্কুটারগুলির মধ্যে বৃহত্তম হতে চলেছে। যা একে চলার সময়ে অধিক স্বাচ্ছন্দ্য দেবে। জানা গেছে, বৈদ্যুতিক টু-হুইলারটি একটি রিমুভেবল লিথিয়াম-আয়ন ব্যাটারির সাথে আসতে চলেছে, যাতে থাকবে ফাস্ট চার্জিংয়ের সুবিধা। মনে করা হচ্ছে এর সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ৮০ কিমি এবং রেঞ্জ ১৫০-১৮০ কিমি হতে পারে।

ওকিনাওয়া ওকি৯০ দাম (Okinawa Oki90 Price)

ভারতে লঞ্চ হওয়ার পর Okinawa Oki90 এর দাম হতে পারে ১-১.২ লাখ টাকার কাছাকাছি (এক্স-শোরুম)। অন্যদিকে Ola S1 ও Simple Energy One ইলেকট্রিক স্কুটার দুটির সাথে এর জোরদার টক্কর চলবে।

সঙ্গে থাকুন ➥