OnePlus 10 Pro লঞ্চ হচ্ছে ১১ জানুয়ারি, তার আগে সমস্ত স্পেসিফিকেশন ফাঁস

Avatar

Published on:

অনেকদিন ধরেই জল্পনা চলছে OnePlus 10 Pro স্মার্টফোনটি এ বছর জানুয়ারিতেই বাজারে আত্মপ্রকাশ করবে। স্বয়ং ওয়ানপ্লাসের সিইও পেট লাউ (Pete Lau)-ও ফোনটি চলতি মাসে আসবে বলে জানিয়েছেন। একটি প্রমোশনাল পোস্টারেও দেখা গেছে, আগামী ১১ জানুয়ারি OnePlus 10 Pro ফোনটির লঞ্চ হবে। আর এখন লঞ্চের আগে এক জনপ্রিয় টিপস্টার এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনটির সকল স্পেসিফিকেশন ফাঁস করেছেন। তার সাথে তিনি প্রকাশ্যে এনেছেন আসন্ন এই ফোনটির কিছু ছবিও। টিপস্টারের দাবি অনুযায়ী, OnePlus 10 Pro স্মার্টফোনে থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর, ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ ও ৫,০০০ এমএএইচ ব্যাটারি।

ওয়ানপ্লাস ১০ প্রো – এর সম্ভাব্য স্পেসিফিকেশন (OnePlus 10 Pro Expected Specifications)

ভারতীয় টিপস্টার ঈশান আগরওয়াল একটি টুইট করে ওয়ানপ্লাস ১০ প্রো ফ্ল্যাগশিপ স্মার্টফোনটির প্রধান স্পেসিফিকেশনগুলি প্রকাশ্যে এনেছেন। তার দাবি, ওয়ানপ্লাস ১০ প্রো ফোনে থাকতে পারে ৬.৭ ইঞ্চির কিউএইচডি প্লাস লো প্রেসার পলিক্রিস্টালাইন অক্সাইড (LTPO) ডিসপ্লে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট হতে পারে ১২০ হার্টজ।

ফটোগ্রাফির জন্য ওয়ানপ্লাস ১০ প্রো ফোনটির ব্যাক প্যানেলে দেখা যেতে পারে ৪৮ মেগাপিক্সেল + ৫০ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেলের সেন্সর যুক্ত ট্রিপল ক্যামেরা সেটআপ। যেহেতু বিখ্যাত ক্যামেরা ফার্ম হ্যাসেলব্ল্যাডের‌ (Hasselblad) সাথে ওয়ানপ্লাসের পার্টনারশিপ রয়েছে, তাই এই ফোনের ক্যামেরা তারাই অপ্টিমাইজ করবে। এছাড়ও, এই ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা থাকতে পারে।

এদিকে OnePlus 10 Pro ফোনে ব্যবহার করা হতে পারে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। এই ফোনে পাওয়ার ব্যাকআপের জন্য থাকতে পারে ৮০ ওয়াট সুপারভিওওসি (SuperVOOC) ফাস্ট চার্জিং সাপোর্ট ও ৫০ ওয়াট এয়ারভিওওসি (AirVOOC) রিভার্স চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি। এছাড়াও ওয়ানপ্লাসের এই নতুন ফোনে দেখা যেতে পারে, স্টেরিও স্পিকার সেটআপ, এলপিডিডিআর৫ র‍্যাম , ইউএফএস ৩.১ স্টোরেজ। OnePlus 10 Pro ফোনটির পরিমাপ হতে পারে ১৬৩×৭৩.৮×৫ মিলিমিটার। টিপস্টার আরও বলেছেন, এই ফোনটি রান করতে পারে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক অক্সিজেন ওএস ১২ (OxygenOS 12) কাস্টম স্কিনে।

OnePlus 10 Pro এর রিয়ার ক্যামেরা মডিউলটি Samsung Galaxy S21 স্মার্টফোনের মতোই চারপাশে মোড়ানো স্টাইলের হবে বলে মনে করা হচ্ছে। আগরওয়াল জানিয়েছেন, ফোনটি গ্রীন ও ব্ল্যাক – এই দুই কালার অপশনে উপলব্ধ হবে। তবে এর আগে একটি রিপোর্ট থেকে জানা গিয়েছিল, ফোনটি সিলভার ও পার্পল – এই দুটি কালার অপশনে পাওয়া যেতে পারে।

সঙ্গে থাকুন ➥