OnePlus 10R, OnePlus Nord CE 2 Lite 5G নিয়ে জল্পনা শেষ, ভারতে লঞ্চ হচ্ছে ২৮ এপ্রিল

Avatar

Published on:

OnePlus আগামী ২৮শে এপ্রিল ভারতে একটি লঞ্চ ইভেন্ট আয়োজন করার কথা কিছুদিন পূর্বেই ঘোষণা করেছিল। যদিও তখন সংস্থাটি তাদের এই ইভেন্টে কি কি প্রোডাক্ট বা স্মার্টফোন লঞ্চ করবে সেই ব্যাপারে কিছুই জানায়নি। তবে আজ OnePlus স্বয়ং নিশ্চিত করেছে যে, এই আপকামিং ইভেন্টে OnePlus 10R এবং Nord CE 2 Lite 5G স্মার্টফোন দুটির উপর থেকে পর্দা সরিয়ে দেওয়া হবে। জানিয়ে রাখি, দুটি ডিভাইসকে এখনও বিশ্বব্যাপী উন্মোচন করা হয়নি। ভারতের বাজারে উক্ত দুটি স্মার্টফোন প্রথম আত্মপ্রকাশ করবে।

প্রসঙ্গত, সম্প্রতি OnePlus তাদের আসন্ন ডিভাইসগুলির কিছু কী-ফিচার টিজ করেছিল অনলাইনে। একইসাথে, Amazon India লঞ্চের আগেই হ্যান্ডসেট-দ্বয়ের জন্য একটি ডেডিকেটেড মাইক্রোসাইট লাইভ করেছে। যেখানে, OnePlus 10R স্মার্টফোনটি ১৫০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ আসবে বলে উল্লেখ করা হয়েছে। এছাড়াও, ই-কমার্স সাইটটির টিজার দেখে এটা নিশ্চিত যে, আসন্ন OnePlus Ace, ভারতে OnePlus 10R নামে লঞ্চ হবে। চলুন তাহলে এবার OnePlus 10R এবং OnePlus Nord CE 2 Lite 5G ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

OnePlus 10R স্পেসিফিকেশন (সম্ভাব্য)

আগামী ২৮শে এপ্রিল ভারতে পা রাখতে চলেছে ওয়ানপ্লাস ১০আর। তবে আনুষ্ঠানিক লঞ্চের আগেই, ই-কমার্স সাইট অ্যামাজন এই হ্যান্ডসেটের জন্য একটি মাইক্রোসাইট লাইভ করে দিয়েছে। যার দৌলতে ফোনটির কিছু কী-ফিচার প্রকাশ্যে এসে গেছে। সেক্ষেত্রে, লিস্টিং অনুসারে, এই স্মার্টফোনে, ১২০ হার্টজ রিফ্রেশ রেটের একটি ৬.৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস E4 AMOLED ডিসপ্লে দেখা যাবে। এটি অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ প্রসেসর সহ আসতে পারে। আর হ্যান্ডসেটটি ৮জিবি / ১২ জিবি LPDDR5 র‌্যাম এবং ১২৮ জিবি / ২৫৬ জিবি UFS 3.1 মেমরি সহ পাওয়া যেতে পারে।

ক্যামেরা ফ্রন্টের ক্ষেত্রে, OnePlus 10R ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। এই ক্যামেরা ইউনিটে, ৫০ মেগাপিক্সেল Sony IMX766 প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল Sony IMX355 আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ব্যবহার করা হতে পারে। একই সাথে, স্মার্টফোনের ডিসপ্লের উপরি মধ্যভাগে থাকা পাঞ্চ-হোল কাটআউটের মধ্যে একটি ১৬ মেগাপিক্সেলের Samsung S5K3P9SP সেন্সর দেখা যাবে। প্রসঙ্গত, পূর্ববর্তী ওয়ানপ্লাস হ্যান্ডসেটগুলিতে কেন্দ্রিক পাঞ্চ-হোল বিশেষ দেখা যায়নি। তদুপরি, সাম্প্রতিক রিপোর্টে আভাস পাওয়া গেছে যে, ওয়ানপ্লাস ১০আর স্মার্টফোনটি অ্যালার্ট স্লাইডার ছাড়াই আসবে।

Realme GT Neo 3 -এর ন্যায়, OnePlus 10R ফোনও দুটি ব্যাটারি ভ্যারিয়েন্টের সাথে আসতে পারে। সেক্ষেত্রে, প্রথম ভ্যারিয়েন্টে ১৫০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি এবং দ্বিতীয় ভ্যারিয়েন্টে ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টের সাথে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি পাওয়া যাবে। যদিও, পরবর্তী ব্যাটারি ভ্যারিয়েন্টটি ভারতে আত্মপ্রকাশ করবে কিনা তা এখনো নিশ্চিত নয়।

OnePlus Nord CE 2 Lite 5G স্পেসিফিকেশন (সম্ভাব্য)

আগেই বলেছি, ওয়ানপ্লাস ১০আর স্মার্টফোনের পাশাপাশি, ভারতে নর্ড সিই ২ লাইট ৫জি মডেলটিও লঞ্চ হবে। সেক্ষেত্রে, ই-কমার্স সাইট অ্যামাজনের লিস্টিং অনুসারে, এই ৫জি ফোনে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের একটি ৬.৫৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে থাকবে। এই ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ অক্টা-কোর প্রসেসরের সাথে আসবে। আর অপারেটিং সিস্টেম হিসাবে এতে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক অক্সিজেনওএস ১২ কাস্টম ইউজার ইন্টারফেস পাওয়া যাবে। এই আপকামিং ডিভাইসটি ৮ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যাবে।

ক্যামেরার ক্ষেত্রে, OnePlus Nord CE 2 Lite 5G ফোনের ব্যাক প্যানেলে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে বলে জানা গেছে। এই ক্যামেরাগুলো হবে, ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর এবং ২ মেগাপোক্সেল ম্যাক্রো লেন্স। এছাড়া, ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেন্সরও দেখতে পাওয়া যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, ওয়ানপ্লাসের এই ফোনে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ একটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে বলে অ্যামাজন ইতিমধ্যেই নিশ্চিত করেছে।

ফাঁস হল OnePlus 10R ও OnePlus Nord CE 2 Lite 5G স্মার্টফোনের কালার ভ্যারিয়েন্ট

জনপ্রিয় টিপস্টার যোগেশ ব্রার (Yogesh Brar) দ্বারা প্রকাশিত একটি রেন্ডার অনুসারে, OnePlus 10R ভারতে তিনটি কালার অপশনের সাথে আসবে, যথা – আর্কটিক গ্লো, গ্রিন এবং সিয়েরা ব্ল্যাক। অন্যদিকে, Nord CE 2 Lite 5G স্মার্টফোনটি – ব্ল্যাক এবং জেড ফগ কালার ভ্যারিয়েন্টের সাথে আত্মপ্রকাশ করবে।

সঙ্গে থাকুন ➥