OnePlus 11 Pro চিন্তা বাড়াবে প্রতিপক্ষদের, আসছে 100W চার্জিং ও Snapdragon 8 Gen 2 প্রসেসরের সাথে

Avatar

Published on:

OnePlus 11 Pro Full Specifications leak

বছরের শুরুতে ওয়ানপ্লাস Qualcomm Snapdragon 8 Gen 1-চালিত OnePlus 10 Pro ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি দেশীয় বাজারে লঞ্চ করেছিল। পরে এটি গ্লোবাল মার্কেট ও ভারতের বাজারেও উপলব্ধ হয়েছে। ফোনটি দেশীয় বাজারে লঞ্চ হওয়ার পর ছয় মাসেরও বেশি সময় অতিক্রান্ত হয়েছে, আর যথারীতি টেক পাড়ায় এর উত্তরসূরি OnePlus 11 Pro-কে নিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছে। চলতি মাসের শুরুর দিকে 11 Pro-এর রেন্ডার অনলাইনে ফাঁস হয়, যা এর ডিজাইন সম্পর্কে আভাস দিয়েছিল। আর এখন একটি নতুন রিপোর্টে এই ওয়ানপ্লাস হ্যান্ডসেটটির সম্পূর্ণ স্পেসিফিকেশনের তালিকাটি প্রকাশ করা হয়েছে। চলুন তাহলে এটি দেখে নেওয়া যাক।

ওয়ানপ্লাস ১১ প্রো-এর সম্ভাব্য স্পেসিফিকেশন – OnePlus 11 Pro Expected Specifications

৯১ মোবাইলস (91Mobiles) স্বনামধন্য টিপস্টার অনলিক্স (Onleaks) ওরফে স্টিভ হেমারস্টোফারের সাথে যৌথভাবে নয়া ওয়ানপ্লাস ১১ প্রো-এর সম্পূর্ণ স্পেসিফিকেশনের তালিকাটি শেয়ার করেছে। রিপোর্ট অনুযায়ী, এই ফোনটি ৬.৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) স্ক্রিন সহ আসবে, যা কিউএইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। ডিসপ্লের ওপরের বাম কোণে সেলফি ক্যামেরার জন্য একটি পাঞ্চ-হোল কাটআউট অবস্থান করবে। তবে, ডিসপ্লেতে কার্ভড এজ থাকবে কিনা তা স্পষ্ট নয়। ডিভাইসটি একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার সহ আসবে বলে আশা করা হচ্ছে। ওয়ানপ্লাস ১১ প্রো অঘোষিত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর দ্বারা চালিত হবে বলে জানা গেছে। কোয়ালকম নভেম্বরে স্ন্যাপড্রাগন টেক সামিটে এই চিপসেটটি লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। প্রসেসরের সাথে ৮ জিবি /১২ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি/ ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত থাকবে বলে রিপোর্টে দাবি করা হয়েছে।

ফটোগ্রাফির জন্য, OnePlus 11 Pro-এর ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৪৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং একটি ৩২ মেগাপিক্সেলের ২x টেলিফটো সেন্সর অন্তর্ভুক্ত থাকবে। আর সেলফি ও ভিডিও কলের জন্য, ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা দেখা যেতে পারে। তবে, এতে কোন সন্দেহ নেই যে আসন্ন অফারটি বিখ্যাত ক্যামেরা লেন্স নির্মাণকারী হ্যাসেলব্লাড (Hasselblad)-এর ক্যামেরা প্রযুক্তির সাথে আসবে। পাওয়ার ব্যাকআপের জন্য, 11 Pro-এ ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে। এছাড়া, OnePlus 11 Pro-এর অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে ডলবি অ্যাটমস (Dolby Atmos), ৫জি সংযোগ, ওয়াই-ফাই-৬ই, ব্লুটুথ ৫.২ এবং ইউএসবি-সি পোর্ট। OnePlus 11 Pro সম্ভবত অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমের রান করবে।

সঙ্গে থাকুন ➥