OnePlus 6, 6T, Nord N10 5G ও Nord N100 ফোনে এল নতুন আপডেট, কি সুবিধা পাবেন জানুন

Avatar

Published on:

OnePlus প্রায় তিন বছরের পুরোনো ফ্ল্যাগশিপ স্মার্টফোনে একটি নতুন সিস্টেম আপডেট রোলআউট করছে। ২০১৮ সালে লঞ্চ হওয়া OnePlus 6 এবং OnePlus 6T-এ লেটেস্ট আপডেট দেওয়া হয়েছে। আপডেটটি Oxygen OS 10.3.11 নামে এসেছে। আবার কোম্পানির গত বছরের বাজেট স্মার্টফোন OnePlus Nord N100 ও Nord N10 5G-এ নতুন সিস্টেম আপডেট রোলআউট হয়েছে। OnePlus Nord N100 স্মার্টফোনে OxygenOS 10.5.8 (NA)/ 10.5.10 (EU) নামে আপডেট এসেছে। অন্যদিকে, Oxygen OS 10.5.13 (EU) এবং OxygenOS 10.5.14 (গ্লোবাল) বিল্ড নম্বর সহ আপডেটটি OnePlus Nord N10 5G স্মার্টফোনে এসেছে।

লেটেস্ট আপডেটের আগমন OnePlus 6, OnePlus 6T, এবং OnePlus Nord N100 স্মার্টফোনে কিন্তু কোনো নতুন ফিচার আনেনি। এটি শুধুমাত্র মে সিকিউরিটি প্যাচ, সিস্টেম স্টেবিলিটির জন্য ইমপ্রুভমেন্ট, ও কয়েকটি সমস্যার জন্য ফিক্স এনেছে। তবে চেঞ্জলগ বলছে, OnePlus Nord N10 5G-এর ক্ষেত্রে নতুন আপডেট নেটওয়ার্ক পারফরম্যান্সে ইমপ্রুভমেন্ট আনবে। আবার বাকি তিনটি হ্যান্ডসেটের মতো এতেও আপডেটের সাথে মে সিকিউরিটি প্যাচ ঢুকেছে।

যাই হোক না কেন, প্রত্যেকটি হ্যান্ডসেটেই যে লেটেস্ট সিকিউরিটি প্যাচ এসেছে, এটাই যথেষ্ট। নতুন বিল্ড ভার্সন বাগ বা অন্যান্য সমস্যার জন্ম দেবে না বলেই আমরা আশা করছি। যেহেতু ব্যাচ ধরে আপডেট রোলআউট হচ্ছে। তাই প্রত্যেকটি ইউনিটে আপডেট পৌঁছাতে কিছুটা সময় লাগবে।

যদি অ্যান্ড্রয়েড ১১ ভার্সনের প্রসঙ্গে আসি, ওয়ানপ্লাস কিন্তু ওয়ানপ্লাস ৬/৬টি-এর জন্য অ্যান্ড্রয়েড ১১ বেসড অক্সিজেন ওএস ১১ ওপেন বিটা আপডেট এই আগস্টে রিলিজ করবে বলে নিশ্চিত করেছে। অন্যদিকে, ওয়ানপ্লাস নর্ড এন১০০ কবে অ্যান্ড্রয়েড ১১ আপডেট পাবে, তা কোম্পানির তরফে এখনও ঘোষণা করা হয়নি। 

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥