OnePlus 9 RT: দিওয়ালির সময় OxygenOS 12-সহ লঞ্চ হবে ওয়ানপ্লাসের এই নতুন ফোন

Avatar

Published on:

বিগত বছরগুলিতে প্রথমার্ধে ও দ্বিতীয়ার্ধে পালা করে দু’বার ফ্ল্যাগশিপ ফোন নিয়ে হাজির হয়েছে ওয়ানপ্লাস (OnePlus)। যেমন বছরের প্রথমদিকে OnePlus 5, 6, 7, ও 8 সিরিজ এবং বছরের দ্বিতীয়ার্ধে ‘T’ সিরিজের OnePlus 5T, 6T, 7T, ও 8T লঞ্চ করেছে তারা। ২০১৬ সাল থেকে এই রীতি অনুসরণ করে চলেছে ওয়ানপ্লাস। ফলে এ বছর কোম্পানি OnePlus 9 সিরিজের পর OnePlus 9T রূপে আরেকটি ফ্ল্যাগশিপ হ্যান্ডসেট লঞ্চ করবে বলে ধরে নিয়েছিল টেকমহল। কিন্তু আগের মাসে খবর আসে যে আমাদের ধারণা ভুল। চলতি বছর OnePlus 9T নামে কোনও হ্যান্ডসেট আত্মপ্রকাশ করবে না। খবরটি সত্যি হলেও ওয়ানপ্লাসপ্রেমীদের বিষণ্ণ হওয়ার কোনও কারণ নেই। কারণ লেটেস্ট রিপোর্ট বলছে, ওয়ানপ্লাস আরও একটি ফ্ল্যাগশিপ ফোন লঞ্চ করার পরিকল্পনা করছে। OnePlus 9T নামে নয়৷ OnePlus 9 RT পরিচয়ে বাজারে আসবে সেটি।

OnePlus 9 RT এ বছরের চতুর্থ ত্রৈমাসিকে লঞ্চ হতে পারে

অ্যান্ড্রয়েড স্মার্টফোন ও ইকোসিস্টেমের খবর দেওয়ার জন্য জনপ্রিয়, অ্যান্ড্রয়েড সেন্ট্রাল তাদের প্রতিবেদনে বলেছে যে অক্টোবর নাগাদ লঞ্চ হবে OnePlus 9 RT। ওয়ানপ্লাসের কাস্টম স্কিন OxygenOS-এর নতুন ভার্সনের (OxygenOS 12) সাথে আসবে OnePlus 9 RT।

OnePlus 9 RT স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

স্পেসিফিকেশনের দিক থেকে, ওয়ানপ্লাস ৯আর এবং ওয়ানপ্লাস ৯আরটি-এর মিল থাকবে বলেই মত অ্যান্ড্রয়েড সেন্ট্রালের। সুতরাং, ৬.৫৫ ইঞ্চি ১২০ হার্টজ অ্যামোলেড ডিসপ্লে দেওয়া হবে ওয়ানপ্লাস ৯আরটি-তে।

ওয়ানপ্লাস নর্ড ২ স্মার্টফোনের মতো ওয়ানপ্লাস ৯আরটি-এর প্রাইমারি ক্যামেরা হিসেবে ৫০ মেগাপিক্সেল সনি আইএমএক্স৭৬৬ (Sony IMX766) সেন্সর থাকতে পারে। যা আগে ওয়ানপ্লাস ৯ সিরিজে ওয়াইড এঙ্গেল লেন্স হিসেবে ব্যবহৃত হয়েছিল।

এছাড়া রিপোর্টে আরও বলা হয়েছে যে স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসরের এনহান্সড ভার্সন ব্যবহার করা হবে ওয়ানপ্লাস ৯আরটি হ্যান্ডসেটে। অর্থাৎ, শীঘ্রই স্ন্যাপড্রাগন ৮০০ সিরিজের আরেকটি চিপসেটের ঘোষণা করবে কোয়ালকম। এটি স্ন্যাপড্রাগন ৮৭০ প্লাস নাকি স্ন্যাপড্রাগন ৮৭৫ নামে আসবে, তা আমাদের অজানা।

OnePlus 9 RT কোন কোন দেশে লঞ্চ করা হবে?

ওয়ানপ্লাস ৯ আরটি কেবলমাত্র ভারত ও চীনের বাজারে উপলব্ধ হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥