OnePlus 9RT ভারতে লঞ্চের আগে পেল BIS সার্টিফিকেশন? নাকি আসছে নতুন Nord সিরিজের ফোন?

Avatar

Published on:

অক্টোবরে ভারতে আত্মপ্রকাশ করতে পারে ফ্ল্যাগশিপ স্মার্টফোন OnePlus 9 RT। সম্প্রতি রিপোর্ট মারফত উঠে এসেছে এমনই তথ্য। আবার একটি নতুন OnePlus স্মার্টফোনের BIS-এর অনুমোদন পাওয়া কে কেন্দ্র করে বেড়েছে জল্পনা। MT2111 মডেল নম্বর-সহ OnePlus-এর সেই আসন্ন হ্যান্ডসেটকে দেখা গেছে ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস বা বিআইএস-এর ডেটাবেসে। সেখান থেকে OnePlus MT2111-এর স্পেসিফিকেশন সম্পর্কে কোনও তথ্য সামনে আসেনি বটে, তবে এটি অক্টোবরে লঞ্চ হতে চলা OnePlus 9 RT-এর মডেল নম্বর বলেই মনে করা হচ্ছে।

উল্লেখ্য, OnePlus ফ্ল্যাগশপ ফোন ছাড়াও মিড-রেঞ্জ স্পেসিফিকেশনের কয়েকটি Nord সিরিজের স্মার্টফোন লঞ্চ করবে বলে জল্পনা শোনা যাচ্ছে। সে ক্ষেত্রে MT2111 কি OnePlus 9 RT, নাকি Nord সিরিজের ডিভাইস, তা জানার জন্য পাঠকদের একটু অপেক্ষা করতে হবে। আশা করা যায় ফোনের নাম সহ এই মডেল নম্বর কে শীঘ্রই কোনো সার্টিফিকেশন সাইটে দেখা যাবে।

OnePlus 9 RT স্পেসিফিকেশন

সাম্প্রতিক রিপোর্ট বলছে, ওয়ানপ্লাস ৯ আরটি আসলে মার্চে লঞ্চ হওয়া ওয়ানপ্লাস ৯আর-এর আপডেটেড ভার্সন। এতে ৬.৫৫ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে দেওয়া হবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট ও ফুল এইচডি+ রেজোলিউশন অফার করবে। স্ক্রিনের ভেতরে থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসরের এনহান্সড ভার্সন ব্যবহার করা হবে ওয়ানপ্লাস ৯ আরটি হ্যান্ডসেটে। ফলে কোয়ালকম শীঘ্রই ফ্ল্যাগশিপ গ্রেডের একটি নতুন প্রসেসরের ঘোষণা করতে পারে বলে ধরে নেওয়া যায়।

ওয়ানপ্লাস ৯ আরটি-এর প্রাইমারি ক্যামেরা হিসেবে ৫০ মেগাপিক্সেল সনি আইএমএক্স৭৬৬ (Sony IMX766) সেন্সর থাকতে পারে। এছাড়া দেখা যেতে পারে ১৬ মেগাপিক্সেল সেকেন্ডারি লেন্স, ও ২ মেগাপিক্সেল ক্যামেরা। কয়েকটি রিপোর্টে আবার দাবি করা হয়েছে, ফোনটি আসবে কোয়াড ক্যামেরা সিস্টেমের সাথে৷ সবশেষে, নতুন অক্সিজেন ওএস ১২ ইউআই-তে রান করবে ওয়ানপ্লাস ৯ আরটি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥