একটানা চলবে প্রায় দেড় দিন, OnePlus Buds Pro ইয়ারবাড অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন ফিচার সহ লঞ্চ হল

Avatar

Published on:

OnePlus গতকাল তাদের মিডিয়াটেক প্রসেসরের প্রথম স্মার্টফোন Nord 2 5G লঞ্চ করেছে। তবে স্মার্টফোনের পাশাপাশি সংস্থাটি OnePlus Buds Pro নামের একটি TWS ইয়ারবাডের ওপর থেকেও পর্দা সরিয়েছে। এই নয়া অডিও ডিভাইসে ১১মিমি ডাইনামিক ড্রাইভার, ৯৪ এমএস লেটেন্সি মোড, অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলেশন (ANC) ফিচার, ৩৮ ঘন্টা পর্যন্ত প্লেব্যাক টাইম এবং ওয়্যারলেস চার্জিং সাপোর্ট পাওয়া যাবে। সাথে বিরামবিহীন এবং দ্রুত কানেক্টিভিটির জন্য এটি ব্লুটুথ ভি৫.২ ভার্সনে কাজ করবে। তাহলে চলুন ওয়ানপ্লাস বাডস প্রো ইয়ারবাডের দাম ও স্পেসিফিকেশন সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

OnePlus Buds Pro এর দাম

ওয়ানপ্লাস বাডস প্রো ইয়ারবাডের দাম ১৪৯ ইউরো বা প্রায় ১৩,১০০ টাকা রাখা হয়েছে। এটিকে, গ্লসি ও
হোয়াইট এবং ম্যাট ব্ল্যাক কালার অপশনের সাথে নিয়ে আসা হয়েছে। আপাতত এই নয়া অডিও প্রোডাক্টকে ইউরোপে লঞ্চ করা হলেও, আশা করা যায় খুব শীঘ্রই এটিকে ভারতীয় গ্রাহকদের জন্যও উপলব্ধ করা হবে।

OnePlus Buds Pro এর স্পেসিফিকেশন

ওয়ানপ্লাস বাডস প্রো ইয়ারবাডে আছে ১১মিমি ডাইনামিক ড্রাইভার এবং ৯৪ এমএস লেটেন্সি (প্রো গেমিং মোড ব্যবহার করার সময়)। এরই সাথে সামিল থাকছে, হাইব্রিড অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলেশন বা ANC ফিচার, যা এক্সট্রিম, ফেইন্ট এবং স্মার্ট এই তিনটি ভিন্ন প্রকারের মোডে কাজে করবে। এর মধ্যে, এক্সট্রিম মোড ৪০ ডেসিবেল পর্যন্ত নয়েজকে হ্রাস করবে এবং ফেইন্ট মোড ২৫ ডেসিবেল পর্যন্ত নয়েজ ব্লক করতে সক্ষম হবে। অন্যদিকে, পারিপার্শ্বিক নয়েজের ক্ষেত্রে ভারসাম্য বজায় রাখতে, স্মার্ট মোডটি স্বয়ংক্রিয়ভাবে অ্যাম্বিয়েন্ট এনভায়রনমেন্টাল নয়েজের সাপেক্ষে রেসপন্স করবে।

ওয়ানপ্লাস বাডস প্রো -তে ডলবি অ্যাটমস সাপোর্ট পাওয়া যাবে। তবে এই অডিও ফিচারটি কয়েকটি লেটেস্ট ওয়ানপ্লাস ফ্ল্যাগশিপ মডেলের ক্ষেত্রেই উপলব্ধ থাকছে। এছাড়া এই ইয়ারবাডে জেন মোড এয়ার নামক একটি ফিচারও অন্তর্ভুক্ত করা হয়েছে, যা হোয়াইট নয়েজকে ব্লক করবে। ফলে ইউজাররাও অবাঞ্চিত শব্দের হট্টগোলে বিরক্ত হবেন না। এছাড়া, এই ডিভাইসে আছে ওয়ানপ্লাস অডিও আইডি ফিচার। এই ফিচারটি ইউজারদের মিউজিক চয়নের উপর ভিত্তি করে কাস্টমাইজ মিউজিক প্লেব্যাক অফার করবে।

OnePlus Buds Pro -এর চার্জিং কেসে ইউএসবি টাইপ-সি পোর্ট এবং ওয়্যারলেস চার্জিং (Qi স্ট্যান্ডার্ড) সাপোর্ট পাওয়া যাবে। আবার কানেক্টিভিটি অপশন হিসাবে এতে ব্লুটুথ ভি৫.২ রয়েছে। প্রসঙ্গত, ওয়ানপ্লাস স্মার্টফোন ইউজার ব্যতিত অন্যান্য স্মার্টফোন ইউজারদের HeyMelody অ্যাপের মাধ্যমে ইয়ারফোনের ফিচারগুলিকে অ্যাক্সেস করতে হবে।

ওয়ানপ্লাস দাবি করেছে, তাদের এই নয়া ইয়ারবাডটি একটানা ৩৮ ঘন্টা ব্যাটারি লাইফ অফার করবে। আর মাত্র ১০ মিনিটের স্বল্প চার্জে এটি ১০ ঘন্টা পর্যন্ত প্লেব্যাক টাইম সরবরাহ করবে। পরিশেষে, এটি IP44 রেটিং প্রাপ্ত। তাই ইয়ারবাডে সামান্য ধুলো বা জল-ঘাম লাগলেও চিন্তার কিছু নেই।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥