OnePlus Nord 3, Nord Watch, Nord Band ভারত দাপাতে শীঘ্রই আসছে

Avatar

Published on:

OnePlus Nord 3 Watch Nord Band Scale to launch soon in India

ওয়ানপ্লাস (OnePlus) এবছর তাদের Nord ব্র্যান্ডের অধীনে একাধিক প্রোডাক্ট বাজারে লঞ্চ করেছে এবং মনে করা হচ্ছে কোম্পানি চলতি বছরের আগামী মাসগুলিতেও অনেকগুলি নয়া OnePlus Nord ডিভাইস উন্মোচন করার পরিকল্পনা করছে। কারণ সম্প্রতি এক পরিচিত টিপস্টার জানিয়েছেন যে, সংস্থাটি আগামী দিনে OnePlus Nord 3 স্মার্টফোন, OnePlus Nord Watch, OnePlus Nord Band, Nord ব্র্যান্ডের স্মার্ট মেজারিং স্কেল-এর মতো আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স অফ থিংস (AIoT) প্রোডাক্টগুলি লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে৷ চলুন জেনে নেওয়া যাক, এখনও পর্যন্ত এই ওয়ানপ্লাস ডিভাইসগুলি সম্পর্কে কি কি তথ্য প্রকাশ্যে এসেছে।

OnePlus শীঘ্রই আনছে একাধিক Nord ব্র্যান্ডের ডিভাইস

টিপস্টার মুকুল শর্মা তার সাম্প্রতিক টুইটে দাবি করেছেন যে, চলতি বছরই ওয়ানপ্লাস তাদের নর্ড ব্র্যান্ডের অধীনে বেশ কয়েকটি পণ্য বাজারে আনতে চলেছে। এগুলি হল- ওয়ানপ্লাস নর্ড ৩ স্মার্টফোন, নর্ড ব্যান্ড স্মার্টওয়াচ, নর্ড ব্র্যান্ডের স্মার্ট মেজারিং স্কেল। আবার এই ডিভাইসগুলির মধ্যে, আসন্ন ওয়ানপ্লাস নর্ড ৩ হ্যান্ডসেট এবং ওয়ানপ্লাস নর্ড স্মার্টওয়াচ-এর স্পেসিফিকেশন সম্পর্কে বেশ কিছু তথ্য ইতিমধ্যেই সামনে এসেছে।

ওয়ানপ্লাস নর্ড ৩-এর সম্ভাব্য স্পেসিফিকেশন (OnePlus Nord 3 Expected Specifications)

ওয়ানপ্লাস নর্ড ৩ ফোনটিকে কয়েক মাস আগেই ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS)-এর ডেটাবেসে খুঁজে পাওয়া গিয়েছিল। এখনও পর্যন্ত বিভিন্ন রিপোর্ট এবং সূত্র থেকে জানা গেছে যে, নর্ড ৩-এ ১,০৮০ x ২,৪১২ পিক্সেলের ফুল-এইচডি+ রেজোলিউশন সহ ৬.৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে, যা সম্ভবত ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। এই হ্যান্ডসেটটির ডিসপ্লের ওপরের মধ্যবর্তী স্থানে পাঞ্চ-হোল সেলফি ক্যামেরা উপস্থিত থাকবে বলে দাবি করা হয়েছে, যেমনটা বর্তমানে বাজারে বিদ্যমান বেশিরভাগ ওয়ানপ্লাস ফোনে দেখা যায় না। ওয়ানপ্লাস নর্ড ৩ মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ চিপসেট দ্বারা চালিত হবে, যার সাথে ১২ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ২৫৬ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজ যুক্ত থাকবে বলে শোনা যাচ্ছে।

ফটোগ্রাফির জন্য, OnePlus Nord 3-এ ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৬৬ প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের সেন্সর দ্বারা গঠিত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। আর সেলফি এবং ভিডিও কলের জন্য ফোনের সামনে, সম্ভবত একটি ১৬ মেগাপিক্সেলের সেন্সর দেখা যাবে। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Nord 3-এ ১৫০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ইউনিট ব্যবহার করা হবে।

ওয়ানপ্লাস নর্ড ওয়াচ- এর সম্ভাব্য স্পেসিফিকেশন (OnePlus Nord Watch Expected Specifications)

৯১মোবাইলস (91mobiles) ও টিপস্টার মুকুল শর্মা যৌথভাবে একটি রিপোর্ট প্রকাশ করেছে, যা থেকে জানা গেছে যে, ওয়ানপ্লাস নর্ড ওয়াচ পাঁচটি ভিন্ন ডিজাইনের সাথে আসবে এবং এই রেঞ্জের মধ্যে পূর্বের ওয়ানপ্লাস ওয়াচের মতো চিরাচরিত লুক থেকে শুরু করে সম্পূর্ণ নতুন আয়তক্ষেত্রাকার ডিজাইন দেখা যাবে।

এছাড়া, OnePlus Nord Watch-এ একটি এসপি ও২ (SpO2) সেন্সর, হার্ট রেট মনিটরিং এবং স্লিপ ট্র্যাকিংয়ের মতো বিভিন্ন পর্যবেক্ষণধর্মী ফিচার থাকবে বলে জানা গেছে। এটি ব্ল্যাক এবং হোয়াইট-এই দুটি কালার অপশনে আসতে পারে। সর্বোপরি, এই আসন্ন স্মার্টওয়াচটির দাম ৫,০০০ টাকা থেকে ৮,০০০ টাকার মধ্যে রাখা হবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥