প্রি-অর্ডারে ব্যাপক সাড়া, আজ ওপেন সেলে পাওয়া যাবেনা OnePlus Nord

Avatar

Published on:

কিছুদিন আগেই ভারতে লঞ্চ হয়েছিল ওয়ানপ্লাস এর সস্তা ফোন OnePlus Nord। এই ফোনটি কেনার জন্য গ্রাহকরা অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন। ওয়ানপ্লাস নোর্ড আজ অর্থাৎ ৪ আগস্ট প্রথমবার সেলে উপলব্ধ হাওয়ার কথা ছিল। তবে আজ এই ফোনটির সেল অনুষ্ঠিত হবে না। OnePlus Nord এর ওপেন সেল আজকের বদলে ৬ আগস্ট অনুষ্ঠিত হবে। ওয়ানপ্লাস একটি টুইট করে এই বিষয়ে জানিয়েছে। কোম্পানির তরফে বলা হয়েছে, তারা প্রি-অর্ডারে এত সাড়া পেয়েছেন যে আজ সেল অনুষ্ঠিত করা সম্ভব নয়। এমনকি প্রি-অর্ডারকারী অনেক গ্রাহকের ফোন আজ ডেলিভারি করা সম্ভব হচ্ছেনা বলেও কোম্পানি ফোরামে বলেছে।

আগামী ৬ আগস্ট ওয়ানপ্লাস নোর্ড এর ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ সেলের জন্য উপলব্ধ হবে। যাদের দাম যথাক্রমে  ২৭,৯৯৯ টাকা ও  ২৯,৯৯ টাকা। ফোনটি এসেছে ব্লু মার্বেল, গ্রে অনিক্স কালারে। লঞ্চ অফার হিসাবে জিও গ্রাহকরা ৬,০০০ টাকা বেনিফিট পাবে। আবার ৬ মাসের নো কস্ট ইএমআই সুবিধা আছে। রেড ক্লাব মেম্বারদের জন্য এই সেলে স্পেশ্যাল অফার দেওয়া হবে। American Express cards গ্রাহকরাও ফোনের উপর ২,০০০ টাকা ছাড় পাবে। এছাড়াও নোর্ড ডিসপ্লে প্রটেকশন প্ল্যানের উপর ৫০ শতাংশ ছাড় মিলবে।

OnePlus Nord স্পেসিফিকেশন:

ওয়ানপ্লাসের এই ফোনে ৬.৪৪ ইঞ্চি ফ্লুইড অ্যামোলেড স্ক্রিন দেওয়া হয়েছে। যার রিফ্রেশ রেট ৯০ হার্টজ এবং আসপেক্ট রেশিও ২০:৯। ফুল এইচডি প্লাস এই ডিসপ্লে অফার করবে ৪০৮ পিপিআই সাপোর্ট। স্ক্রিনের সুরক্ষার জন্য এতে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন রয়েছে। এর ডিসপ্লে ডিজাইন পাঞ্চ হোল, যেখানে ডুয়েল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। ফোনটিতে স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি ৫জি সাপোর্টের সাথে এসেছে। গ্রাফিক্সের জন্য এতে আছে এড্রেনো ৬২০ জিপিইউ।

ক্যামেরার কথা বললে ওয়ানপ্লাস নোর্ড ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা এফ/ ১.৭৫ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল সনি আইএমএক্স ৫৮৬ সেন্সর। এতে OIS/EIS সাপোর্ট করবে। অন্য তিনটি ক্যামেরা হল ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স (ফিল্ড অফ ভিউ ১১৯ ডিগ্রী), ৫ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। রিয়ার ক্যামেরার সাহায্যে 4K ভিডিও রেকর্ড করা যাবে। ফোনের সামনে পাবেন এফ/২.৪৫ অ্যাপারচার সহ ৩২ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা ও ৮ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল লেন্স (ফিল্ড অফ ভিউ ১০৫ ডিগ্রী)। সিকিউরিটির জন্য এতে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে।

OnePlus Nord এ পাবেন ৬ জিবি, ৮ জিবি ও ১২ জিবি র‌্যামের বিকল্প এবং ৬৪ জিবি, ১২৮ জিবি ও ২৫৬ জিবি স্টোরেজ। এই স্মার্টফোনের ওজন ১৮৫ গ্রাম। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড অক্সিজেন ওএস ১০.৫ এর সাথে এসেছে। এতে ৪,১১৫ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যার সাথে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে। এই চার্জার ৩০ মিনিটে ৭০ শতাংশ চার্জ করতে পারে। এতে Warp Charge ইউএসবি টাইপ সি পোর্ট আছে।

সঙ্গে থাকুন ➥