দাম হবে ২০ হাজার টাকার কম, শীঘ্রই বাজারে আসছে Oppo A54 5G

Avatar

Published on:

চীনা স্মার্টফোন কোম্পানি Oppo একাধিক মিড রেঞ্জ ফোনকে বাজারে আনার পরিকল্পনা নিয়েছে। আজ সকালেই জানা গিয়েছিল সংস্থাটি Oppo A74 নামে একটি ফোনের ওপর কাজ করছে। এর কয়েক ঘন্টা বাদে জাপানের একটি সাইট থেকে দাবি করা হল, Oppo A54 5G নামে একটি ফোন শিঘ্রই গ্লোবাল মার্কেটে পা রাখবে। তারা এই ফোনের স্পেসিফিকেশনও শেয়ার করেছে। যা দেখার পর বলা যেতে পারে অপ্পো এ৫৪ ৫জি এর স্পেসিফিকেশনের সাথে কিছুদিন আগে চীনে লঞ্চ হওয়া Oppo A93 5G এর অনেক মিল থাকবে।

জাপানের শপিং প্ল্যাটফর্ম, AU Kiddi, Oppo A54 5G কে তাদের সাইটে অন্তর্ভুক্ত করে জানিয়েছে এই ফোনের লঞ্চ আসন্ন। আবার সাইটে ফোনটির স্পেসিফিকেশনও উল্লেখ করা হয়েছে। জানা গেছে এই ফোনে থাকবে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০ পিক্সেল) আইপিএস ডিসপ্লে। এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর ব্যবহার করা হবে। সাথে থাকবে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ।

ফটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে থাকবে কোয়াড ক্যামেরা সেটআপ। এর প্রাইমারি ক্যামেরা হবে ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও অন্য তিনটি ক্যামেরা হবে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স ও দুটি ২ মেগাপিক্সেল সেন্সর। সেলফির জন্য এতে পাওয়া যাবে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। অপ্পো এ৫৪ ৫জি ফোনটি ১৮ ওয়াট ফাস্ট চার্জিং ও ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে। সিকিউরিটির জন্য এতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। অপারেটিং সিস্টেম হিসাবে এতে অ্যান্ড্রয়েড ১১ বেসড কালারওএস ১১ থাকবে।

এছাড়াও এই ফোনের অন্যান্য ফিচারের মধ্যে থাকবে, ওয়াইফাই ৮০২.১১ এসি, ব্লুটুথ ৫.০, ইউএসবি সি, ৩.৫ মিমি অডিও জ্যাক। প্রায় একই ধরণের স্পেসিফিকেশন আমরা Oppo A93 5G ফোনেও দেখেছিলাম। যদিও এই ফোনে কোয়াড ক্যামেরার বদলে ট্রিপল রিয়ার ক্যামেরা ছিল। এদিকে শপিং সাইট থেকে জানানো হয়েছে Oppo A54 5G এর দাম শুরু হবে ২০০ -৩০০ ইউরো (প্রায় ১৭,৬৫০ টাকা – ২৬,৪০০ টাকা) থেকে। এই ফোনটি ফ্যান্টাস্টিক পার্পেল ও সিলভার ব্ল্যাক কালারে পাওয়া যাবে।

টেলিগ্রামে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥