HomeTech Newsশীঘ্রই গ্লোবাল মার্কেটে এন্ট্রি নিচ্ছে Oppo A98 5G, 108 মেগাপিক্সেল ক্যামেরা সহ থাকবে এই খাস ফিচার

শীঘ্রই গ্লোবাল মার্কেটে এন্ট্রি নিচ্ছে Oppo A98 5G, 108 মেগাপিক্সেল ক্যামেরা সহ থাকবে এই খাস ফিচার

Oppo তাদের A সিরিজের একটি ফোনের উপর কাজ করছে, যার নাম Oppo A98 5G। সম্প্রতি এর ছবি ফাঁস হয়। আবার কয়েকদিন আগেই ডিভাইসটিকে চীনের 3C ও ইন্দোনেশিয়ার TRDA সার্টিফিকেশন সাইটে দেখা যায়। আজ আবার Oppo A98 5G কে মালয়েশিয়ার SIRIM সার্টিফিকেশন সাইটে খুঁজে পাওয়া গেছে। ফলে বলা যায়, ফোনটি শীঘ্রই গ্লোবাল মার্কেটে লঞ্চ হতে চলেছে। আসুন ওপ্পোর নতুন ফোন সম্পর্কে কি কি তথ্য সামনে এল জেনে নেওয়া যাক।

Oppo A98 5G সম্পর্কে কি কি জানা গেছে

আসন্ন ওপ্পো এ৯৮ ৫জি ফোনটি কিছুদিন আগে চীনা লঞ্চ হওয়া ওপ্পো এ৯৭ এর উত্তরসূরী হবে। আজ একে CPH2529 মডেল নম্বর সহ SIRIM সার্টিফিকেশন সাইটে দেখা যায়। যদিও এখান থেকে কোনো তথ্য উঠে আসেনি।

তবে এর আগে 3C সার্টিফিকেশন সাইট থেকে সামনে আসে যে, ওপ্পো এ৯৮ ৫জি ফোনে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এছাড়া এটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে চলবে। তবে অবশ্যই ফানটাচ ওএস কাস্টম স্কিন থাকবে।

আবার Geekbench থেকে উঠে আসে, Oppo A98 5G ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর ব্যবহার করা হবে। যার সাথে গ্রাফিক্সের জন্য এড্রেনো ৬১৯ জিপিইউ পাওয়া যাবে। আর ফোনটি ৮ জিবি র‌্যাম সহ পাওয়া যাবে। যদিও লঞ্চের সময় এর আরও র‌্যাম ভ্যারিয়েন্ট থাকবে বলে আশা করা যায়। বেঞ্চমার্ক সাইটে ডিভাইসটি সিঙ্গেল ও মাল্টি কোর টেস্টে যথাক্রমে ৬৮৭ ও ২০৬৬ স্কোর করেছে।

এদিকে TENNA তেও কিছুদিন আগে Oppo A98 5G কে অন্তর্ভুক্ত করা হয়। এখান থেকে জানা গেছে, ফোনের সামনে ৬.৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস অ্যামোলেড পাঞ্চ হোল ডিসপ্লে দেখা যাবে। এটি ১২ জিবি পর্যন্ত র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যাবে। ফটো ও ভিডিওগ্রাফির কথা বললে, ফোনটির পিছনে ডুয়েল ক্যামেরা সেটআপ থাকবে। এই ক্যামেরাগুলি হবে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে। আর পাওয়ার ব্যাকআপের জন্য এতে দেওয়া হবে ৫,০০০ এমএএইচ ব্যাটারি।

RELATED ARTICLES

আরও পড়ুন