খুব বিকোচ্ছে Oppo F19 Pro সিরিজ, বিক্রির নিরিখে পিছনে ফেললো Oppo F17 Pro কে

Avatar

Published on:

বিগত কয়েক সপ্তাহে আমরা বেশ কয়েকটি জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ডের নতুন ডিভাইস লঞ্চ হতে দেখেছি, যার মধ্যে অন্যতম একটি হল Oppo F19 Pro সিরিজ। এই সিরিজে দুটি ফোন আছে Oppo F19 Pro ও Oppo F19 Pro+ 5G। গত ১৭ই মার্চ অপ্পো-র এই স্মার্টফোন দুটির প্রথম সেল আয়োজিত হয়েছিল। এই সেলের পর চীনা স্মার্টফোন নির্মাতাটি জানিয়েছে যে ভারতে অপ্পো এফ১৯ প্রো সিরিজের প্রথম দিনের বিক্রি, এটির পূর্বসূরি F17 Pro-এর তুলনায় প্রায় ৭০% বৃদ্ধি পেয়েছে। কোম্পানির মতে এই নতুন সিরিজের প্রি-বুকিংয়ের সময় এবং প্রথম সেলের একদিন আগে অবধি আহমেদাবাদ, মুম্বই এবং তামিলনাড়ুতে সর্বাধিক চাহিদা দেখা গেছে। তবে সিরিজের দুটি মডেলের মধ্যে 5G সংস্করণটির প্রতি ক্রেতারা সবচেয়ে বেশি আগ্রহ দেখিয়েছে বলে অপ্পো-র দাবি। সেক্ষেত্রে ভারতের নন-মেট্রো বাজারগুলিতে F19 Pro+ 5G ফোনের বিশাল চাহিদা রেকর্ড হয়েছে এমনটাই অভিমত অপ্পো (Oppo) ইন্ডিয়ার চিফ মার্কেটিং অফিসার দমায়ন্ত খানোরিয়ার।

বিশেষত্বের কথা বললে, Oppo F19 Pro+ 5G ফোনটিতে কর্নিং গরিলা গ্লাস ৫ সুরক্ষা সহ ৬.৪ ইঞ্চি ফুল এইচডি+ সুপার অ্যামোলেড ডিসপ্লে রয়েছে। এছাড়াও এতে আছে মিডিয়াটেকের ডাইমেনসিটি ৮০০ ইউ প্রসেসর, ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক ColorOS 11.1-এ চলে। এছাড়াও ফোনটিতে ৪,৩১০ এমএএইচ ব্যাটারি এবং ৫০ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজি রয়েছে।

আবার ফটোগ্রাফির জন্য হ্যান্ডসেটটিতে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারী সেন্সর, ৮ মেগাপিক্সেলের ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেলের পোর্ট্রেট সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সরযুক্ত কোয়াড-ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরায় আছে AI হাইলাইট পোর্ট্রেট ভিডিও, ডুয়াল-ভিউ ভিডিও এবং নাইট প্লাস মোড এর মত ফিচার। আবার সেলফি বা ভিডিও কলিংয়ের জন্য ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা রয়েছে। জানিয়ে রাখি, এটির দাম ধার্য করা হয়েছে ২৫,৯৯০ টাকা এবং এটি ফ্লুইড ব্ল্যাক ও স্পেস সিলভার কালার অপশনে উপলব্ধ।

এদিকে Oppo F19 Pro ফোনটির দাম শুরু হয়েছে ২১,৪৯০ টাকা থেকে। এই ফোনে আছে  ৬.৪৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস (২৪০০ x ১০৮০ পিক্সেল) AMOLED পাঞ্চ হোল ডিসপ্লে, ২.২ গিগাহার্টজ মিডিয়াটেক হেলিও পি৯৫ প্রসেসর, অ্যান্ড্রয়েড ১১ বেসড কালারওএস ১১ কাস্টম স্কিন, ৩০ ওয়েট ভুক ফ্ল্যাশ চার্জিং ৪.০ সাপোর্ট সহ ৪,৩১০ এমএএইচ ব্যাটারি,  ৪৮ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা ও ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥