Oppo F21 Pro ও Oppo F21 Pro 5G দুর্দান্ত ক্যামেরা ও Snapdragon প্রসেসর সহ লঞ্চ হল, দাম ও ফিচার দেখে নিন

Avatar

Published on:

Oppo F21 Pro ও Oppo F21 Pro 5G আজ ১২ এপ্রিল ভারতে লঞ্চ হল। এই সিরিজের দাম শুরু হয়েছে ২৩,০০০ টাকা থেকে। দুটি ফোনেই পাওয়া যাবে ৮ জিবি র‌্যাম ও ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। এছাড়া Oppo F21 Pro 5G ফোনে আছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর ও ৬০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে। অন্যদিকে Oppo F21 Pro ফোনে উপস্থিত ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে ও কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর। আসুন ফোনটির দাম ও সমস্ত স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Oppo F21 Pro ও Oppo F21 Pro 5G ফোনের দাম ও সেলের তারিখ

ওপ্পো এফ২১ প্রো ফোনের ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২২,৯৯৯ টাকা। ফোনটি কসমিক ব্ল্যাক ও সানসেট অরেঞ্জ কালারের মধ্যে বেছে নেওয়া যাবে। পরের কালার ভ্যারিয়েন্টের ব্যাক প্যানেলে পাওয়া যাবে ফাইবারগ্লাস লেদার ডিজাইন।

অন্যদিকে ওপ্পো এফ২১ প্রো ৫জি ফোনের ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২৬,৯৯৯ টাকা। এই ফোনটি দুটি কালারে এসেছে – রেনবো স্পেকট্রাম শেড ও কসমিক ব্ল্যাক।

আগামী ১৫ এপ্রিল থেকে Oppo F21 Pro এবং ২১ এপ্রিল থেকে Oppo F21 Pro 5G ফোনের সেল শুরু হবে। লঞ্চ অফার হিসেবে বিভিন্ন ব্যাংকের কার্ডধারীরা ১০ শতাংশ ছাড় পাবেন। জনপ্রিয় সমস্ত ই-কমার্স সাইট ছাড়াও সংস্থার ই-স্টোর থেকে ফোন দুটি কেনা যাবে।

Oppo F21 Pro ফোনের স্পেসিফিকেশন

ওপ্পো এফ২১ প্রো ফোনের সামনে দেখা যাবে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৪৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০ পিক্সেল) অ্যামোলেড ডিসপ্লে, যা ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সাপোর্ট করবে। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এই ফোনে এফ/২.৪ অ্যাপারচার সহ ৩২ মেগাপিক্সেল Sony IMX709 ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে। আবার ওপ্পো এফ২১ প্রো ফোনের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল এফ/১.৭ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, এফ/৩.৩ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল মনোক্রোম ক্যামেরা সেন্সর। এই ফোনের ব্যাক প্যানেলে Orbit Light উপলব্ধ, যেটি নোটিফিকেশন ইন্ডিকেটর হিসেবেও কাজ করবে।

পারফরম্যান্সের জন্য Oppo F21 Pro ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর। ফোনটি ৮ জিবি র‌্যাম (LPDDR4x) ও ১২৮ জিবি স্টোরেজ (UFS 2.2) সহ পাওয়া যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য Oppo F21 Pro ফোনে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৩৩ ওয়াট সুপারভুক চার্জিং সাপোর্ট করবে।

সিকিউরিটির জন্য এতে পাওয়া যাবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। হ্যান্ডসেটটির কানেক্টিভিটির জন্য সামিল রয়েছে ডুয়েল সিম, 4G LTE, ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.১, ইউএসবি টাইপ সি পোর্ট ও ৩.৫মিমি হেডফোন জ্যাক। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কালারওএস ১২.১ কাস্টম স্কিনে চলবে। ফোনটির ওজন ১৭৫ গ্রাম।

Oppo F21 Pro 5G ফোনের স্পেসিফিকেশন

ডুয়েল সিমের ওপ্পো এফ২১ প্রো ৫জি ফোনে আছে ৬.৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০ পিক্সেল) অ্যামোলেড ডিসপ্লে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। এই ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর দ্বারা চালিত। ওপ্পো এফ২১ প্রো ৫জি ফোনটি ৮ জিবি র‌্যাম (LPDDR4x) ও ১২৮ জিবি স্টোরেজ (UFS 2.2) এসেছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কালারওএস ১২.১ কাস্টম স্কিনে চলবে।

ফটোগ্রাফির জন্য Oppo F21 Pro 5G ফোনের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এই ফোনে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে। আবার ফোনটির পিছনে ডুয়েল অরবিট কালার উপস্থিত

সিকিউরিটির জন্য Oppo F21 Pro 5G ফোনে পাওয়া যাবে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনটি ৪,৫০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে, যা ৩৩ ওয়াট সুপারভুক চার্জিং সাপোর্ট করবে। এই ফোনের কানেক্টিভিটির অপশনের মধ্যে সামিল রয়েছে 4G LTE, ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.১, ইউএসবি টাইপ সি পোর্ট ও ৩.৫মিমি হেডফোন জ্যাক। ফোনটির ওজন ১৭৩ গ্রাম।

সঙ্গে থাকুন ➥