Oppo Find Foldable Flip: ওপ্পো আনছে নতুন ফোল্ডেবল ফ্লিপ ফোন, কবে লঞ্চ হবে জেনে নিন

Avatar

Published on:

গত ডিসেম্বরেই ওপ্পো চীনের বাজারে উন্মোচন করেছে তাদের সর্বপ্রথম ফোল্ডেবল স্মার্টফোন Oppo Find N। এই ফোনটি লঞ্চের মাসখানেক পেরোতে না পেরোতেই এখন একটি নতুন রিপোর্টে দাবি করা হয়েছে, এই চীনা সংস্থাটি বর্তমানে তাদের Oppo Find সিরিজের অধীনে আরও একটি ফোল্ডেবল স্মার্টফোনের ওপর কাজ করছে, যা সংস্থার প্রথম ক্ল্যামসেল ডিজাইনের ফোল্ডেবল ফোন হবে বলে জানা গেছে। এই ফ্ল্যাগশিপ ফোল্ডেবল স্মার্টফোনটি এবছর তৃতীয় ত্রৈমাসিকের মধ্যে অর্থাৎ ৩০ সেপ্টেম্বরের আগেই বাজারে পা রাখতে পারে। লঞ্চের পর ওপ্পো ফ্লিপ ফোনটি বাজারে বিদ্যমান ক্ল্যাম্প সেল ডিজাইন যুক্ত Samsung Galaxy Z Flip 3 ফোনটির সাথে প্রতিদ্বন্দ্বীতা করবে বলেই মনে করা হচ্ছে। এছাড়া সংস্থার তরফে জানানো হয়েছে যে তারা আরও একটি ফোল্ডেবল ফোনের ওপর কাজ করছে, যা Oppo Find N ফোনের উত্তরসূরী হিসেবে বাজারে লঞ্চ হতে পারে।

আসছে Oppo-র নতুন দুই ফোল্ডেবল স্মার্টফোন

91Mobiles- এর নতুন রিপোর্ট অনুযায়ী, জনপ্রিয় টিপস্টার মুকুল শর্মা জানিয়েছেন, ওপ্পো ফাইন্ড সিরিজে একটি ফোল্ডেবল ফ্লিপ ফোন যুক্ত হতে চলেছে, যা এই বছরের সেপ্টেম্বরের শেষের দিকে আত্মপ্রকাশ করবে। এটি স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৩ ফোল্ডেবল স্মার্টফোনটির উপযুক্ত প্রতিদ্বন্দ্বী হবে বলে জানা গেছে।

তবে ওপ্পো ফ্লিপ ফোনটির দাম গ্যালাক্সি জেড ফ্লিপ ৩- এর থেকে কম হবে। এছাড়াও এই রিপোর্টে বলা হয়েছে যে, শুধু ফ্লিপ ফোল্ডেবল নয়, ওপ্পো আরও একটি স্মার্টফোনের ওপর কাজ করছে, যা ডিসেম্বরে চীনে লঞ্চ হওয়া ওপ্পো ফাইন্ড এন ফোনের উত্তরসূরি হিসেবে আত্মপ্রকাশ করতে পারে।

প্রসঙ্গত, সম্প্রতি লেনোভো (Lenovo) মোবাইল বিজনেস গ্রুপের জেনারেল ম্যানেজার চেন জিন, Motorola Razr 3 ক্ল্যামশেল ফোল্ডেবল ফোনের প্রচারমূলক টিজার প্রকাশ করেছেন। সাম্প্রতিক এক রিপোর্টে দাবি করা হয়েছে যে, এই মোটোরোলা ফোল্ডেবল স্মার্টফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপসেট, ২০:৯ অ্যাসপেক্ট রেশিও সহ ফুল-এইচডি+ ফোল্ডেবল ডিসপ্লে এবং ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা থাকবে। এটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করবে বলে জানা গেছে। এটি সংস্থার তৃতীয় প্রজন্মের Motorola Razr সিরিজের ফোল্ডেবল স্মার্টফোন হবে, যাতে ফ্লিপ ডিজাইন দেখা যাবে।

সঙ্গে থাকুন ➥