যেমন ক্যামেরা তেমন ব্যাটারি ও ডিজাইন, লঞ্চ হল Oppo Find X3

Avatar

Published on:

চীনা স্মার্টফোন কোম্পানি Oppo আজ তাদের ঘরেলু মার্কেটে Find X3 Pro, Find X3 Neo, Find X3 Lite এর সাথে Find X3 ফোনটি লঞ্চ করেছে। এই ফোনের স্পেসিফিকেশনের সাথে এর প্রো মডেলের অনেক মিল আছে। অপ্পো ফাইন্ড এক্স৩ ফোনের বিশেষ বিশেষ ফিচারের মধ্যে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর, ৫০ মেগাপিক্সেল সনি সেন্সর সহ কোয়াড রিয়ার ক্যামেরা, ৬৫ ওয়াট সুপারভুক চার্জ ও ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আসুন Oppo Find X3 এর স্পেসিফিকেশন, ফিচার ও দাম জেনে নিই।

Oppo Find X3 এর দাম

অপ্পো ফাইন্ড এক্স৩ দুটি স্টোরেজ সহ লঞ্চ হয়েছে। এর ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের মূল্য হয়েছে ৪,৪৯৯ ইউয়ান (প্রায় ৫০,৩০০ টাকা)। আবার এর ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ পাওয়া যাবে ৪,৯৯৯ ইউয়ানে(প্রায় ৫৬,০০০ টাকা)। ফোনটি চারটি কালারে এসেছে- কনডেন্সড হোয়াইট, মিস্ট ব্লু, মিরর ব্ল্যাক, কসমিক মোচা। Oppo Find X3 ভারতে কবে আসবে তা এখনও জানা যায়নি।

Oppo Find X3 এর স্পেসিফিকেশন

অপ্পো ফাইন্ড এক্স৩ ফোনে আছে এইচডিআর ১০ প্লাস SGS আই কেয়ার সার্টিফায়েড ৬.৭ ইঞ্চি ১০ বিট কার্ভড E4 OLED কোয়াড এইচডি প্লাস স্ক্রিন। এর ডিসপ্লেতে ১ বিলিয়ন কালার সাপোর্ট করবে। আবার এর সামগ্রিক ব্রাইটনেস ৮০০ নিটস, পিক্সেল রেজোলিউশন ৩২১৬ × ১৪৪০। শুধু তাই নয়, এই ডিসপ্লেতে পাবেন ১২০-৫ হার্টজ অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেট, ১০০ শতাংশ DCI-P3 কালার গ্যামুট। এই ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর। সাথে আছে ১২ জিবি পর্যন্ত র‌্যাম (LPDDR4x) ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ (UFS 3.1)।

ক্যামেরার কথা বললে,Oppo Find X3 ফোনের সামনে পাঞ্চ হোলের মধ্যে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা (এফ/২.৪) আছে। আবার পিছনে আছে চারটি ক্যামেরা। যার প্রাইমারি ক্যামেরা ৫০ মেগাপিক্সেল Sony IMX766 ওয়াইড এঙ্গেল লেন্স (এফ/১.৮)। এর সাথে OIS (অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন) সাপোর্ট করবে। আবার সেকেন্ডারি ক্যামেরা হল ১১০ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ ৫০ মেগাপিক্সেল Sony IMX766 আলট্রা ওয়াইড লেন্স (এফ/২.২)। এছাড়াও বাকি দুটি ক্যামেরার একটি হল ৬০এক্স ডিজিটাল ৩ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স (এফ/৩.০), ও অন্যটি ১৩ মেগাপিক্সেল টেলিফোটো ক্যামেরা (এফ/২.৪), যার সাথে ৫এক্স হাইব্রিড এবং ২০এক্স ডিজিটাল জুম সাপোর্ট করে।

অপ্পো ফাইন্ড এক্স৩ ফোনে আছে ৬৫ ওয়াট সুপারভুক চার্জ, ৩০ ওয়াট এয়ারভুক ফ্ল্যাশ চার্জ, এবং ১০ ওয়াট রিভার্স ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। এছাড়াও এই ফোনে আছে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ব্লুটুথ ৫.২, ইউএসবি টাইপ সি পোর্ট, জিপিএস, ডলবি অ্যাটমস সাউন্ড। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড কালারওএস ১১.২ স্কিনে চলবে। ফোনটির ওজন ১৯৩ গ্রাম।

Oppo Find X3 Neo, Find X3 Lite এর স্পেসিফিকেশন ও দাম জানতে এখানে ক্লিক করুন

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥