Oppo K10 5G, Oppo K10 Pro গেমিং স্মার্টফোন দুর্দান্ত ক্যামেরা সহ লঞ্চ হল, দাম ও ফিচার দেখে নিন

Avatar

Published on:

স্মার্টফোন নির্মাতা ওপ্পো আনুষ্ঠানিকভাবে চীনের বাজারে লঞ্চ করলো তাদের Oppo K10 5G সিরিজটি। এই সিরিজটি চীনে গেমিং-কেন্দ্রিক সাশ্রয়ী মূল্যের স্মার্টফোন হিসাবে এসেছে। এমনকি ওপ্পো গেমারদের উৎকৃষ্ট মোবাইল গেমিং অভিজ্ঞতা দিতে সুপরিচিত গেমিং ইলেকট্রনিক্স প্রস্তুতকারক রেজার (Razer)-এর সাথে হাত মিলিয়েছে। এই সিরিজের Oppo K10 5G ফোনে রয়েছে MediaTek Dimensity 8000 MAX প্রসেসর, যা প্রথমবার কোনও ডিভাইসে ব্যবহার করা হল। আর Oppo K10 Pro 5G ফোনে দেওয়া হয়েছে Qualcomm Snapdragon 888 ফ্ল্যাগশিপ প্রসেসরটি। আবার বেস মডেল ও Pro মডেল উভয়েই ৫,০০০ এমএএইচ ব্যাটারি অন্তর্ভুক্ত রয়েছে। আসুন নতুন Oppo K10 5G সিরিজের ডিভাইসগুলির দাম, ফিচার ও স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ওপ্পো কে১০ ৫জি এবং ওপ্পো কে১০ প্রো-এর দাম ও লভ্যতা (Oppo K10 5G, Oppo K10 Pro Price and Availability)

ওপ্পো কে১০ ৫জি এবং ওপ্পো কে১০ প্রো তিনটি স্টোরেজ কনফিগারেশনে বাজারে এসেছে। ওপ্পো কে১০ ৫জি- এর ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম রাখা হয়েছে ১,৯৯৯ ইউয়ান (প্রায় ২৩,৪১০ টাকা)। আর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টগুলির মূল্য যথাক্রমে ২,১৯৯ ইউয়ান (প্রায় ২৫,৭৫০ টাকা) এবং ২,৪৯৯ ইউয়ান (প্রায় ২৯,২৬০ টাকা)

অন্যদিকে, ওপ্পো কে১০ প্রো হ্যান্ডসেটের ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলের মূল্য ২,৪৯৯ ইউয়ান (প্রায় ২৯,২৬০ টাকা)। এছাড়া, ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ সংস্করণ দুটি দাম যথাক্রমে ২,৭৯৯ ইউয়ান (প্রায় ৩২,৭৭০ টাকা) এবং ৩,১৯৯ ইউয়ান (প্রায় ৩৭,৪৬০ টাকা)

ওপ্পো কে১০ ৫জি এবং ওপ্পো কে১০ প্রো ডিভাইস দুটি মিডনাইট ব্ল্যাক এবং আইসি ব্লু – এই দুই কালার অপশনে বেছে নেওয়া যাবে। চীনের বাজারে আনুষ্ঠানিকভাবে উভয় স্মার্টফোনের সেল শুরু হবে আগামী ২৮ এপ্রিল থেকে।

ওপ্পো কে১০ ৫জি – এর স্পেসিফিকেশন (Oppo K10 5G Specifications)

ওপ্পো কে১০ ৫জি ফোনটি ৬.৫৯ ইঞ্চির এলটিপিএস এলসিডি ডিসপ্লে সহ এসেছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ফুল-এইচডি রেজোলিউশন এবং ৬০০ নিট সর্বোচ্চ ব্রাইটনেস অফার করে। এই ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০০ ম্যাক্স দ্বারা চালিত বিশ্বের প্রথম স্মার্টফোন। এই চিপটি মূলত রিয়েলমি জিটি নিও ৩ এবং রেডমি কে৫০-এ ব্যবহৃত মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০-এর একটি আন্ডারক্লক সংস্করণ। প্রসঙ্গত, লঞ্চের সময় ওপ্পোর পক্ষ থেকে জানানো হয় যে, ডাইমেনসিটি ৮১০০ এবং ডাইমেনসিটি ৮০০০ ম্যাক্স -এর মধ্যে তুলনা করে দেখা গেছে, উভয় চিপসেটের মধ্যে পারফরম্যান্সের খুব বেশি পার্থক্য নেই। তবে আন্ডারক্লকড ডাইমেনসিটি ৮০০০ ম্যাক্স ব্যাটারির সঞ্চয়ের ক্ষেত্রে উল্লেখযোগ্যভাবে ভালো ফল করেছে, তাই এটি মোবাইল গেমারদের জন্য উপযুক্ত হবে বলেই মত সংস্থার। এছাড়া এই ফোনে সর্বাধিক ১২ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ পাওয়া যাবে।

ফটোগ্রাফির জন্য, Oppo K10 5G-এর রিয়ার প্যানেলে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ১১২ ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-এঙ্গেল লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স সহ একটি ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে৷ আর ফোনের সামনে ডিসপ্লের বাঁদিকে অবস্থিত পাঞ্চ হোলের মধ্যে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরাটি অবস্থান করছে। পাওয়ার ব্যাকআপের জন্য, Oppo K10 5G-তে ৬৭ ওয়াট সুপারভোক ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। এছাড়া, Oppo K10 5G-এর ব্যবহারকারীদের জন্য উচ্চ-মানের হ্যাপটিক্স সরবরাহ করতে একটি ফ্ল্যাগশিপ-গ্রেডের এক্স-অ্যাক্সিস লিনিয়ার ভাইব্রেশন মোটর ব্যবহার করা হয়েছে।

ওপ্পো কে১০ প্রো-এর স্পেসিফিকেশন (Oppo K10 Pro Specifications)

নতুন ওপ্পো কে১০ প্রো ফোনে একটি ফ্ল্যাগশিপ-গ্রেড ৬.৬২ ইঞ্চির স্যামসাং ই৪ ওলেড প্যানেল রয়েছে, যা ফুল এইচডি রেজোলিউশন, ১৩০০ নিট পিক ব্রাইটনেস ও ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। এই ডিভাইসে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ ফ্ল্যাগশিপ প্রসেসরটি ব্যবহার করা হয়েছে। আর এই ফোনে পাওয়া যাবে স্টেইনলেস স্টিল ভেপার কুলিং প্রযুক্তি। এই ফোনেও সর্বাধিক ১২ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ মিলবে।

ফটোগ্রাফির জন্য Oppo K10 Pro-তে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৬৬ প্রাইমারি সেন্সর উপস্থিত রয়েছে। এই সনি আইএমএক্স৭৬৬ সেন্সরটি Oppo Find X5 Pro-তেও পাওয়া যায়। সংস্থার তরফে দাবি করা হয়েছে, Oppo K10 Pro দিন বা রাত যেকোনো সময়ই উল্লেখযোগ্য ক্যামেরা পারফরম্যান্স দেখাতে সক্ষম। প্রধান সেন্সর ছাড়া, এই হ্যান্ডসেটে Oppo K10-এর মতো একই ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো এবং ফোনের সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Oppo K10 Pro-এ বিশাল ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে ৮০ ওয়াট সুপারভোক চার্জিং প্রযুক্তি সাপোর্ট করে। সবশেষে, Oppo K10 5G এবং Oppo K10 Pro উভয় মডেলই অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কালার ওএস ১২ (ColorOS 12) কাস্টম স্ক্রিনে রান করে।

সঙ্গে থাকুন ➥