পুরানো TVS Apache RR 310 কিনবেন? সুবিধা ও অসুবিধাগুলি জেনে নিন

Avatar

Published on:

গত ২০১৭ সালে সংস্থার ফ্ল্যাগশিপ বাইক হিসেবে এসেছিল TVS Apache RR 310। পরের বছর এটি বিএস৪ (BS4) ইঞ্জিনের সাথে এদেশে লঞ্চ হয়। আবার চলতি বছরের আগস্টে এই সুপারস্পোর্টস বাইকটির নয়া মডেল নিয়ে আসা হয়েছে। অতীতে একাধিকবার মূল্যবৃদ্ধি হলেও, জনপ্রিয়তায় ভাটা পড়েনি এই বাইকের। আর তাই আপনি যদি অন্যের ব্যবহার করা (পুরানো) TVS Apache RR 310 কেনার চিন্তাভাবনা করে থাকেন তবে এর সুবিধা ও অসুবিধাগুলি জেনে নিন।

পুরানো TVS Apache RR 310 কেনার সুবিধা

১) টিভিএস অ্যাপাচি আরআর ৩১০ কেতাদুরস্ত লুক ও ডিজাইনের জন্য বিখ্যাত। এখন আপনি যদি এর পুরনো কোনো ভার্সনের মডেল কিনতে চান তবে সেটি যে ডিজাইনের দিক থেকে ব্যাকডেটেড তার এতোটুকু অনুভূতি আপনার হবে না।

২) লঞ্চ হওয়ার পর থেকে পাওয়ার এবং স্টাইলিং অপরিবর্তিত রাখা হয়েছে। তাই কেউ যদি মনে করেন এর পুরানো মডেল কিনবেন সে দিক থেকে আপনি নিশ্চিন্ত থাকতে পারেন।

৩) রাইডিং কোয়ালিটির বিষয়ে যদি বলা হয় তবে এর ওয়েল-টিউনড সাসপেনশনের কথা বলতেই হবে। যেটি রাস্তায় চলার সময় ভীষণ আরামদায়ক অনুভূতি দেয়।

৪) Apache RR 310 পুরানো মডেলগুলিও TVS Built to Order (BTO) প্রোগ্রামের সাথে সামঞ্জস্যপূর্ণ।

৫) যারা নিজের কমিউটার বাইকটি বদলে পুরানো TVS Apache RR 310 আনবেন ভাবছেন, তারা দামের (₹১.৩ লক্ষ টাকা) দিক থেকে লাভবান হবেন।

পুরানো TVS Apache RR 310 কেনার অসুবিধা

১) TVS Apache RR 310 এর পুরোনো মডেলের ইঞ্জিনটি প্রয়োজনের চেয়ে অতিরিক্ত কম্পনের সমস্যা সহ মিলতে পারে।

২) যদিও আগের ভার্সনগুলি BTO প্রোগ্রামের সাথে সামঞ্জস্যপূর্ণ, কিন্তু এক্ষেত্রে নতুন ভার্সনে যুক্ত হওয়া রাইডিং মোড এবং আপডেটেড ইন্সট্রুমেন্ট ক্লাস্টার পাওয়া যাবে না।

৩) বাইকটির যন্ত্রাংশগুলির দাম আগের তুলনায় বৃদ্ধি পাওয়ায় কারোর কাছে তা অসুবিধার কারণ হয়ে উঠতেই পারে।

৪) কেউ যদি ট্র্যাক-স্পেক সুবিধার সাথে পুরানো বাইক কিনতে চান সে ক্ষেত্রে তাঁদের কাছে KTM RC 390 উন্নততর বিকল্প হতে পারে। আর TVS Apache RR 310 এর তুলনায় KTM RC 390 অধিক শক্তিশালী।

সঙ্গে থাকুন ➥