PM Modi: মাত্র 1 দিনে প্রধানমন্ত্রীর WhatsApp Channel-এ ফলোয়ার 10 লাখের বেশি, আপনি যুক্ত হয়েছেন?

Avatar

Published on:

PM Modi WhatsApp Channel

PM Modi WhatsApp Channel: দীর্ঘদিন ধরে চর্চা চলার পর অবশেষে সম্প্রতি WhatsApp-এ লাইভ হয়েছে Channel নামক নতুন ফিচার। এই কারণে বিগত তিন-চারদিন ধরে প্ল্যাটফর্মটির চেহারায় বেশ আকর্ষণীয় বদলও দেখা যাচ্ছে, যা নিয়ে ইউজারদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। প্রচুর সেলিব্রিটি, জনপ্রিয় ব্যক্তিত্ব, পরিচিত বহু প্ল্যাটফর্ম ইতিমধ্যেই WhatsApp-এ Channel-এর আকারে বিশেষ প্রোফাইল তৈরি করেছেন। তবে এক্ষেত্রে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর WhatsApp Channel ব্যাপক সাড়া ফেলেছে! শ্রী মোদী মাত্র কিছু সময় আগেই ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটিতে নিজের চ্যানেল সক্রিয় করেছেন, আর এই চ্যানেল লাইভ হওয়ার ২৪ ঘন্টার মধ্যে এক মিলিয়নেরও (১০ লাখ) বেশি মানুষ এটিকে ফলো করতে শুরু করেছেন। শুধু তাই নয়, WhatsApp-এ প্রধানমন্ত্রী মোদীর ফলোয়ার সংখ্যা খুব দ্রুত হারে বেড়েই চলেছে। এই প্রতিবেদনটি লেখার সময় তাঁর WhatsApp Channel-এ ১৭,৮৫,৪৯৫ সংখ্যক ফলোয়ার ছিল।

এবার WhatsApp-এও তুমুল জনপ্রিয়তা পাচ্ছেন নরেন্দ্র মোদী

জানিয়ে রাখি, প্রধানমন্ত্রী মোদী গত ১৪ই সেপ্টেম্বর তাঁর হোয়াটসঅ্যাপ চ্যানেল তৈরি করেছেন। তবে গতপরশু অর্থাৎ মঙ্গলবার তিনি এটি লাইভ করেন এবং ফেসবুক (Facebook) সহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে এই তথ্য শেয়ার করেন। মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্ম এক্স (X)-এ একটি টুইট করে তিনি জনসাধারণকে হোয়াটসঅ্যাপ চ্যানেলে যোগ দেওয়ার অনুরোধও করেন। এই মুহূর্তে চ্যানেলটিতে মাত্র দুটি পোস্ট হয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, সোশ্যাল মিডিয়ায় এমনিতেই অত্যন্ত জনপ্রিয় প্রধানমন্ত্রী মোদি। এক্স তথা টুইটারে তাঁর ৯১ মিলিয়নেরও বেশি ফলোয়ার রয়েছে, যেখানে ফেসবুকে তাঁকে ৪৮ মিলিয়ন এবং ইনস্টাগ্রামে (Instagram)-এ ৭৯.১ মিলিয়নেরও বেশি মানুষ অনুসরণ করেন।

PM Modi WhatsApp Channel

WhatsApp Channel আদতে কী?

যারা জানেননা তাদের বলে রাখি, সম্প্রতি নিজের প্রতিদ্বন্দ্বী টেলিগ্রাম (Telegram)-এর মতো একটি নতুন চ্যানেল ফিচার চালু করেছে হোয়াটসঅ্যাপ, যদিও এর বৈশিষ্ট্য-ডিজাইন টেলিগ্রামের চেয়ে একটু আলাদা। এই লেটেস্ট ফিচারটির সাহায্যে সেলিব্রিটিরা তাদের নিজস্ব হোয়াটসঅ্যাপ চ্যানেল তৈরি করতে পারবেন এবং সাধারণ ইউজাররা তাদের সাথে সরাসরি সংযোগ করতে পারবেন। অন্যদিকে ইউজাররা ইচ্ছেমতো কোনো কন্টেন্ট ক্রিয়েটর, মিডিয়া, প্ল্যাটফর্ম, বিজনেস বা সেলিব্রিটিদের চ্যানেল সার্চ করে তাতে যুক্ত হতে এবং সেখানকার মেসেজে প্রতিক্রিয়া জানাতে পারবেন। এক্ষেত্রে আপনি যদি এখনও হোয়াটসঅ্যাপ চ্যানেল ফিচার না পেয়ে থাকেন, তাহলে প্রথমে আপনার মোবাইল অ্যাপটি আপডেট করুন। এরপর অ্যাপটি খুলে স্ট্যাটাস আপডেট (Status Update) ট্যাবে যান। এখানে নিচের দিকে আপনি ‘ফাইন্ড চ্যানেলস’ (Find Channels) অপশন দেখতে পাবেন। আর এখানেই আপনি সমস্ত চ্যানেল দেখতে পাবেন এবং ফলো করতে পারবেন।

সঙ্গে থাকুন ➥