Poco F3 GT নাকি OnePlus Nord 2, মিড রেঞ্জে কোন ফোনটি আপনার জন্য সেরা জানুন

Avatar

Published on:

চলতি সপ্তাহে ভারতে লঞ্চ হয়েছে Poco F3 GT এবং OnePlus Nord 2। দুটি ফোনই একই প্রাইস রেঞ্জে বাজারে এসেছে। আবার এই দুই ফোনে আছে মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ প্রসেসর। ফলে আপনি যদি মিড রেঞ্জে নতুন কোনো ফোন খুঁজে থাকেন, তাহলে Poco F3 GT এবং OnePlus Nord 2 আপনার জন্য সেরা বিকল্প হতে পারে। তবে যদি জানতে চান দুটি ফোনের মধ্যে কোনটি আপনার জন্য উপযুক্ত, তাহলে প্রতিবেদনটি অবশ্যই পড়ুন। কারণ এই পোস্টে আমরা পোকা এফ৩ জিটি ও ওয়ানপ্লাস নর্ড ২ এর দাম ও স্পেসিফিকেশনের পার্থক্য আপনাকে জানাবো।

Poco F3 GT vs OnePlus Nord 2 : দাম

পোকো এফ৩ জিটি ফোনের ভারতে দাম শুরু হয়েছে ২৬,৯৯৯ টাকা থেকে। এই মূল্য ফোনটির ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের। আবার ফোনটির ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ২৮,৯৯৯ টাকা ও ৩০,৯৯৯ টাকা। 

ওয়ানপ্লাস নর্ড ২ ফোনের ভারতে ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ২৭,৯৯৯ টাকা। আবার ফোনটির ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ও ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ২৯,৯৯৯ টাকা ও ৩৪,৯৯৯ টাকা।

Poco F3 GT vs OnePlus Nord 2 : ডিসপ্লে

পোকো এফ৩ জিটি স্মার্টফোনে কর্নি গরিলা গ্লাস ৫ প্রোটেকশন সহ ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস টার্বো AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে। যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ এবং টাচ স্যাম্পলিং রেট ৪৮০ হার্টজ। এছাড়া পোকো এফ৩ জিটির ডিসপ্লে এইচডিআর ১০ প্লাস ও ডিসিআই-পি৩ কালার গ্যামেট সাপোর্ট করবে।

ওয়ানপ্লাস নর্ড ২ ফোনে আছে ৬.৪৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০x২৪০০ পিক্সেল) ফ্লুইড AMOLED ডিসপ্লে। এই ডিসপ্লে ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ২০:৯ এসপেক্ট ও কর্নি গরিলা গ্লাস ৫ প্রোটেকশন সহ এসেছে।

Poco F3 GT vs OnePlus Nord 2 : প্রসেসর ও অপারেটিং সিস্টেম

পোকো এফ৩ জিটি ফোনে মিডিয়াটেক ডায়মেনসিটি ১২০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড এমআইইউআই ১২.৫ কাস্টম ওএস-এ চলবে।

ওয়ানপ্লাস নর্ড ২ ফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক ডায়মেনসিটি ১২০০ প্রসেসর। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড অক্সিজেনওএস ১১.৩ কাস্টম ওএস-এ চলবে।

Poco F3 GT vs OnePlus Nord 2 : ক্যামেরা

পোকো এফ৩ জিটি ফোনে ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। এর প্রাইমারি ক্যামেরা এফ/১.৬৫ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও আছে ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য এতে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।

ওয়ানপ্লাস নর্ড ২ ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। যার প্রাইমারি ক্যামেরা হল OIS ( অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেল Sony IMX766 সেন্সর (এফ/১.৮৮ অ্যাপারচার)। এছাড়া অন্য দুটি ক্যামেরা হল এফ/২.২৫ অ্যাপারচার ও EIS (ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশন) সাপোর্ট সহ ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও ২ মেগাপিক্সেল মনোক্রোম সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য ফোনে ৩২ মেগাপিক্সেল Sony IMX615 সেন্সর পাওয়া যাবে। এই ক্যামেরার অ্যাপারচার এফ/২.৪৫। এই ক্যামেরায় EIS (ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশন) সাপোর্ট রয়েছে।

Poco F3 GT vs OnePlus Nord 2 : ব্যাটারি ও সিকিউরিটি

পোকো এফ৩ জিটি ফোনটি ৫,০৬৫ এমএএইচ ব্যাটারি পেয়েছে। যার সাথে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এই চার্জিং সিস্টেমে ফোনের ব্যাটারি অর্ধেক চার্জ হতে ৩০ মিনিট সময় নেবে।

ওয়ানপ্লাস নর্ড ২ ফোনে রয়েছে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি, যার সাথে ৬৫ ওয়াট Wrap চার্জ সাপোর্ট করবে। এই প্রযুক্তি ফোনকে ৩০ মিনিটে ০-১০০ শতাংশ চার্জ করে দেবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥