Poco M4 হাই রিফ্রেশ রেটের ডিসপ্লে ও ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা সহ ফেব্রুয়ারিতে লঞ্চ হচ্ছে

Avatar

Published on:

গতবছর ফেব্রুয়ারিতে লঞ্চ হয়েছিল Poco M3 স্মার্টফোনটি। সংস্থার তরফে গেমারদের উদ্দেশ্যেই এই বাজেট রেঞ্জের ফোনটি বাজারে আনা হয়েছিল। এই ফোনের প্রধান আকর্ষণ ছিল ৬,০০০ এমএএইচ ব্যাটারি। এছাড়াও ছিল কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর ও ৪৮ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা। এখন এক জনপ্রিয় টিপস্টার দাবি করেছেন, এই ফোনের উত্তরসূরী হিসেবে Poco M4 ফোনটি আগামী মাসেই বাজারে আত্মপ্রকাশ করতে পারে। এর সাথে তিনি এই ফোনের প্রধান কয়েকটি স্পেসিফিকেশনও প্রকাশ্যে এনেছেন। জানা গেছে, Poco M4 ফোনের প্রধান ফিচারের মধ্যে থাকতে পারে ৯০ হার্টজ রিফ্রেশ রেট ও ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা।

Poco M4 বাজারে আসতে চলেছে ফেব্রুয়ারিতেই

মাইস্মার্টপ্রাইসকে (MySmartPrice) টিপস্টার মুকুল শর্মা জানিয়েছেন, ফেব্রুয়ারি মাসেই গ্লোবাল মার্কেটে পোকো এম৪ স্মার্টফোনটির ওপর থেকে পর্দা সরানো হবে। তিনি এই ফোনটি সম্পর্কে বেশ কিছু তথ্যও সামনে এনেছেন। মুকুল শর্মার দাবি অনুযায়ী, পোকো এম৪ ফোনে ব্যবহার করা হতে পারে মিডিয়াটেকের পরবর্তী প্রজন্মের (৫জি) প্রসেসর। তবে প্রসেসরটি সম্পর্কে এখনও কিছু জানা যায়নি।

এছাড়াও টিপস্টার দাবি করেছেন, পোকো এম৪ ফোনে ফটোগ্রাফির জন্য থাকবে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। এই সেটআপের মধ্যে দেখা যাবে ৬৪ মেগাপিক্সেলের ওভি৬৪বি৪০ সেন্সর, ৮ মেগাপিক্সেলের আইএমএক্স৩৩৫ সেন্সর ও ২ মেগাপিক্সেলের ওভি২এ লেন্স। পোকোর এই ফোনের সামনে দেওয়া হতে পারে ৯০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত এলসিডি প্যানেল।

মনে করা হচ্ছে Poco M4 ফোনটি রান করবে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক কাস্টম ওএস এমআইইউআই ১২.৫ কাস্টম স্কিনে। তবে যেহেতু কিছুদিন আগেই শাওমির অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক নতুন ইউজার ইন্টারফেস, এমআইইউআই ১৩ উম্মোচিত হয়েছে, তাই এই ফোনে এই নতুন কাস্টম ওএসটি থাকার সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যায় না। আশা করা যাচ্ছে খুব শীঘ্রই সংস্থার তরফে এই Poco M4 ফোনটির টিজার প্রকাশ্যে আনা হবে, যেখান থেকে এই ফোনটির সম্পর্কে আরও বিস্তারিত ভাবে জানা যাবে।

উল্লেখ্য, পোকো খুব সম্প্রতি গতবছর নভেম্বর মাসে Poco M4 Pro স্মার্টফোনটি লঞ্চ করেছে। এই স্মার্টফোনের পিছনে পুরো প্রস্থ জুড়ে প্রসারিত একটি ক্যামেরা মডিউল দেওয়া হয়েছে, যেমনটা দেখা গিয়েছিল Poco M3 ফোনেও, যার ফলে ব্যাক প্যানেলের ডিজাইনের দিক থেকে এই দুটি ফোনে সাদৃশ্য দেখতে পাওয়া গেছে। মনে করা হচ্ছে বেস মডেল Poco M4 ফোনেতেও একই রকম ডিজাইন দেখতে পাওয়া যাবে। কারণ এই বিশেষ ধরনের ডিসাইনটি এখন পোকোর ফ্যাশন স্টেটমেন্টে পরিণত হয়েছে।

সঙ্গে থাকুন ➥