Poco X4 GT ফোনে থাকবে Redmi Note 11T Pro এর মতো ফিচার, আসছে Dimensity 8100 প্রসেসরের সাথে

Avatar

Published on:

জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড পোকো বর্তমানে তাদের X-সিরিজে অন্তর্ভুক্ত একটি নতুন হ্যান্ডসেটের ওপর কাজ করছে বলে জানা গেছে। এই ডিভাইসটি Poco X4 GT নামে বাজারে আত্মপ্রকাশ করবে। সম্প্রতি আইএমইআই (IMEI) ডেটাবেসে 22041216G মডেল নম্বর সহ এই আসন্ন পোকো ফোনটিকে স্পট করা হয়েছে। আপকামিং Poco X4 GT, আগামী ২৪ মে চীনের বাজারে লঞ্চ হতে চলা Redmi Note 11T Pro স্মার্টফোনের রিব্র্যান্ডেড বা টুইকড সংস্করণ হিসেবে আসবে বলে মনে করা হচ্ছে। যদিও পোকোর তরফে এখনও আনুষ্ঠানিকভাবে এই ডিভাইসটি সম্পর্কে কিছু নিশ্চিতভাবে জানানো হয়নি, তবে অনুমান করা হচ্ছে যে Poco X4 GT আগামী কয়েক সপ্তাহের মধ্যে গ্লোবাল মার্কেটে উন্মোচিত হতে পারে। তবে তার আগে আজ এক জনপ্রিয় টিপস্টার আসন্ন স্মার্টফোনটির প্রধান স্পেসিফিকেশনগুলি অনলাইনে ফাঁস করেছেন।

পোকো এক্স৪ জিটি-এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Poco X4 GT Expected Specifications)

টিপস্টার যোগেশ ব্রার টুইটারে আসন্ন পোকো এক্স৪ জিটি-এর প্রত্যাশিত স্পেসিফিকেশনগুলি শেয়ার করেছেন।

তার টুইট অনুযায়ী, এই পোকো ফোনে ৬.৬ ইঞ্চির এলসিডি ডিসপ্লে থাকবে, যা ফুল এইচডি+ রেজোলিউশন এবং ১৪৪ হার্টজ হাই রিফ্রেশ রেট অফার করবে। পোকো এক্স৪ জিটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ চিপসেট দ্বারা চালিত হবে। এতে ৬ জিবি/ ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি / ২৫৬ জিবি স্টোরেজ পাওয়া যাবে। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করবে।

ফটোগ্রাফির জন্য, পোকো এক্স৪ জিটি-এর রিয়ার ক্যামেরা সেটআপে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেলের আরও একটি সেন্সর উপস্থিত থাকতে। আর ফোনের সামনে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেখা যেতে পারে। প্রসঙ্গত, আসন্ন নোট ১১টি প্রো-তে যদিও ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা থাকবে বলে আশা করা হচ্ছে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Poco X4 GT-তে শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করতে পারে। এছাড়া, পোকো হ্যান্ডসেটটি এক্স-অ্যাক্সিস লিনিয়ার মোটর, এনএফসি, এবং জেবিএল অডিও (ডুয়েল স্টেরিও স্পিকার)-এর মতো ফিচারের সাথে আসবে বলে আশা করা হচ্ছে। নিরাপত্তার জন্য, X4 GT-তে সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও মিলবে।

উল্লেখ্য, Poco X4 GT গত বছর লঞ্চ হওয়া Poco X3 GT-এর উত্তরসূরি হিসেবে বাজারে পা রাখবে। পূর্বসূরি X3 GT মডেলে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬ ইঞ্চির এলসিডি ডিসপ্লে, মিডিয়াটেক ডাইমেনসিটি ১১০০ চিপ, এলপিডিডিআর৪এক্স র‍্যাম, ইউএফএস ৩.১ স্টোরেজ, ৬৪ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল সেন্সর যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট, ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেন্সর, এবং ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে।

সঙ্গে থাকুন ➥